For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Good Friday : গুড ফ্রাইডের দিন এই কাজগুলি অবশ্যই করুন

|

কিছু কিছু বিষয় যা জীবনে আনন্দ নিয়ে আসে, আবার কিছু জিনিস আছে যা আনন্দদায়ক নয় কিন্তু খুশির মুহুর্তগুলির মতোই সমান গুরুত্বপূর্ণ। কেরিয়ারে ব্যর্থতা থেকে প্রিয়জনের মৃত্যু, যেকোনও কিছুই হতে পারে। ঠিক সেরকমই, আমরা প্রতিবছর ২৫ ডিসেম্বর যীশুখ্রিস্টের জন্মদিন যতটা গুরুত্ব দিয়ে পালন করি, ঠিক ততটাই গুরুত্ব দিয়ে প্রতিবছর আমরা তাঁর মৃত্যুদিন অর্থাৎ গুড ফ্রাইডে পালন করি।

প্রতিবছর বিশ্বজুড়ে খ্রীষ্টধর্মের মানুষরা ইস্টারের আগের শুক্রবারে গুড ফ্রাইডে পালন করে। এই দিনটি প্রভু যীশু খ্রীষ্টের ক্রুশারোহণ-কে চিহ্নিত করে। চলতি বছর ১৫ এপ্রিল, শুক্রবার বিশ্বজুড়ে গুড ফ্রাইডে পালিত হবে।

খ্রীষ্টধর্মের মানুষেরা বিশ্বাস করে, গুড ফ্রাইডে হল সেই দিন যেদিনে ঈশ্বরের চিরন্তন পুত্র যীশুখ্রীস্ট আমাদের সমস্ত পাপের জন্য নিজের জীবন দিয়েছিলেন। তাই, এটি বছরের অন্যতম পবিত্র দিন হিসেবে বিবেচিত।

সুতরাং, যদি আপনি ভেবে থাকেন যে পবিত্র শুক্রবার বা গুড ফ্রাইডে-তে কী করবেন, তাহলে এই আর্টিকেলটি পড়ুন-

গীর্জা বা চার্চে যান

এই দিন আপনি স্থানীয় গীর্জায় যেতে পারেন। বেশিরভাগ গীর্জা এই দিনে প্রভু যীশুর উদ্দেশ্যে বিশেষ প্রার্থনা এবং জনসমাগমের আয়োজন করে। এইদিনে খ্রীস্টধর্মের অনুগামীরা প্রভু যীশুর ত্যাগ ও বলিদানের কথা স্মরণ করতে গীর্জায় যান। তারা যীশুখ্রীষ্টের প্রতীক ক্রসকে চুম্বন করে এবং ধন্যবাদ জানায়।

এই দিনে বিশ্বব্যাপী খ্রীস্টান গীর্জাগুলিতে সামাজিক কাজের জন্য অনুদান দেওয়া হয়।

পরিবারের সঙ্গে সময় কাটান

এই দিনটি অতিবাহিত করার সর্বোত্তম উপায় হল বাবা-মা বা পরিবারের সঙ্গে সময় কাটানো এবং তাদেরকে বোঝানো যে আপনি তাদের কতটা ভালবাসেন। প্রায়ই, আমরা ব্যস্ততার মধ্যে দিয়ে আমাদের পরিবারকে ভালবাসি বা সময় দেওয়ার চেষ্টা করি, কিন্তু আমাদের ভালবাসাটা প্রকাশ করতে ব্যর্থ হই। তাই, গুড ফ্রাইডে-তে আপনি আপনার পরিবার বা আপনার প্রিয়জনের সঙ্গে সময় কাটান।

প্রার্থনা করুন

বিভিন্ন কাজ বা প্রতিশ্রুতিবদ্ধতার কারণে হয়তো আপনার পক্ষে দিনের কোনও নির্দিষ্ট সময়ে গীর্জায় কাছে যাওয়া সম্ভব হয় না। কিন্তু এখন যেহেতু লকডাইন চলছে তাই, আপনার হাতে অনেক সময়। যীশুখ্রীষ্ট আপনার এবং আমার জন্য নিজের জীবন বিসর্জন দিয়েছিলেন। সুতরাং, আমাদের কর্তব্য আজকের কিছুটা সময় সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করা। এর জন্য আপনাকে চার্চে আসতেই হবে এমন কোনও বাধ্যবাধকতা এবং আপনি যেখানেই থাকুন না কেন সেখানে থেকেই নিজের মনে প্রার্থনা করতে পারেন এবং যীশুর মৃত্যুর সময়টির কথা ভাবতে পারেন।

সামাজিক কাজে অংশগ্রহণ করতে পারেন

এই দিনটিতে কোনও বৃদ্ধাশ্রম বা অনাথ আশ্রম বা সমাজের বঞ্চিত মানুষদের সাথে সময় কাটানো খুবই ভাল। এটি করার ফলে আপনি উপলব্ধি করতে পারবেন যে আপনি কত ভাগ্যবান এবং আপনাকে প্রভু যা দিয়েছেন তার জন্য আপনি তাঁকে ধন্যবাদ জানাবেন। আপনি একা বা বন্ধু এবং পরিবারের সঙ্গে বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করতে পারেন। সামাজিক কাজের জন্য আপনি অনুদানও দিতে পারেন।

English summary

Good Friday 2022 : Things To Do On Good Friday

Here are the important things that you should do on a good Friday. Read to know more.
X