For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Shani Jayanti 2022 : শনি জয়ন্তীতে এই জিনিসগুলি দান করুন, মুক্তি মিলবে সব সমস্যা থেকে!

|

জ্যৈষ্ঠ কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে প্রতি বছর শনি জয়ন্তী পালিত হয়। পুরাণ অনুসারে এই দিনেই জন্মগ্রহণ করেছিলেন সূর্য পুত্র শনিদেব। তাই এ দিন শনিদেবের পূজার্চনা এবং দান-ধ্যান করা খুবই শুভ। এ বছর শনি জয়ন্তী পড়েছে ৩০ মে, সোমবার।

শনির সাড়ে সাতি ও আড়াইয়ের প্রভাব কাটাতে শনিদেবকে প্রসন্ন করা খুব জরুরি। সেই কারণে প্রতি শনিবার শনি মন্দিরগুলির বাইরে ভিড় উপচে পড়ে। তবে শনি জয়ন্তীর দিন বিশেষ কিছু জিনিস দান করলেও জীবনের সকল ঝুট-ঝামেলা থেকে মুক্তি মিলতে পারে। চলুন জেনে নেওয়া যাক, এই শনি জয়ন্তীতে কী কী জিনিস দান করবেন -

কালো তিল দান করুন

কালো তিল দান করুন

যাঁদের কোষ্ঠীতে শনিদোষ, শনি সাড়েসাতি অথবা আড়াইয়ের প্রভাব চলছে, তাঁরা নদীর জলে কালো তিল ভাসিয়ে দিন। এতে শনি দোষ থেকে মুক্তি মিলবে। এছাড়াও, কালো তিল দান করলে রাহু, কেতু ও শনির অশুভ প্রভাবের অবসান হয়।

মাষকলাই দান করুন

মাষকলাই দান করুন

শনিদেবকে সন্তুষ্ট করতে এবং জীবনের সমস্ত ঝুট-ঝামেলা থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীর দিন কোনও দরিদ্র ব্যক্তিকে কালো মাষকলাই ডাল দান করুন। বিশ্বাস করা হয় যে, এতে আর্থিক সমস্যা থেকে মুক্তি মেলে।

গোলমরিচ দান করুন

গোলমরিচ দান করুন

গোলমরিচের সঙ্গে অর্থ দান করলে শনি সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি মেলে। শনিবার কালো কাপড়ে কয়েকটা গোলমরিচের দানা মুড়ে তাতে কিছু পয়সা রেখে দান করুন। এতে আপনারই উপকার হবে।

আরও পড়ুন :শনিদেবকে তুষ্ট করতে পালন করুন শনি জয়ন্তী, জেনে নিন তিথি ও শুভক্ষণ

স্বাস্থ্য ঠিক রাখতে এই জিনিসগুলি দান করুন

স্বাস্থ্য ঠিক রাখতে এই জিনিসগুলি দান করুন

রোগ-ব্যাধি থেকে মুক্তি পেতে কালো কাপড় দান করতে হবে। শনিবার সন্ধ্যায় কোনও গরীব ব্যক্তিকে কালো বস্ত্র ও জুতো দান করলে অনেক উপকার পাবেন।

সাত প্রকার শস্য দান করুন

সাত প্রকার শস্য দান করুন

শনি জয়ন্তীতে বাজরা, ছোলা, চাল, গম, জোয়ার, ভুট্টা এবং কালো মাষকলাই, এই সাত ধরনের শস্য দান করলে শনি দোষের প্রভাব কমতে পারে। এছাড়া, আপনি চাইলে সরিষার তেলও দান করতে পারেন। এই জিনিসগুলির দান অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

English summary

Shani Jayanti 2022 : Donate these things to please Shani Dev

Let us know what things Shani Dev is pleased with donating.
X
Desktop Bottom Promotion