For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেপ্টেম্বরে রাশি পরিবর্তন করবে এই ৫টি গ্রহ, জানুন কবে কোন গ্রহের গোচর হবে

|

জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি গ্রহ নিরন্তর নিজের রাশি পরিবর্তন করতে থাকে। এই গ্রহগুলি একটি নির্দিষ্ট সময় এবং গতিবিধি অনুসারে এক রাশি থেকে অন্য রাশিতে যায়। সমস্ত রাশি গ্রহগুলির গতিবিধির দ্বারা প্রভাবিত হয়। সেপ্টেম্বর মাসে ৫টি গ্রহ রাশি পরিবর্তন করবে। এর মধ্যে রয়েছে বুধ, বৃহস্পতি, সূর্য, মঙ্গল এবং শুক্র। ৬ সেপ্টেম্বর দু'টি গ্রহ একসঙ্গে রাশি পরিবর্তন করবে - শুক্র ও মঙ্গল। এরপরে ১৪ সেপ্টেম্বর বৃহস্পতির ট্রানজিট হবে। এই দিন দেব গুরু বৃহস্পতি মকর রাশিতে প্রবেশ করবে। তারপর ১৭ সেপ্টেম্বর, সূর্য দেব কন্যা রাশিতে প্রবেশ করবে এবং সবশেষে ২২ সেপ্টেম্বর, বুধ গ্রহ তুলা রাশিতে গোচর করবে।

এই গ্রহগুলির রাশি পরিবর্তন অবশ্যই ১২টি রাশির উপর শুভ-অশুভ প্রভাব ফেলবে। আসুন জেনে নেওয়া যাক এ ব্যাপারে বিস্তারিত।

তুলা রাশিতে শুক্রের গোচর

তুলা রাশিতে শুক্রের গোচর

৬ সেপ্টেম্বর শুক্র দেব কন্যা থেকে বেরিয়ে তুলা রাশিতে প্রবেশ করবে এবং ২ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই অবস্থান করবে। তারপরে বৃশ্চিক রাশিতে গোচর করবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র দেব বৃষ এবং তুলা রাশির অধিপতি। কন্যা রাশিতে নীচস্থ এবং মীন রাশিতে উচ্চস্থ শুক্র। তুলায় শুক্রের উপস্থিতির ফলে একাধিক রাশি লাভান্বিত হবে।

কন্যা রাশিতে মঙ্গলের গোচর

কন্যা রাশিতে মঙ্গলের গোচর

মঙ্গল ৬ সেপ্টেম্বর সিংহ রাশি থেকে কন্যা রাশিতে প্রবেশ করবে এবং ২২ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই থাকবে। কন্যা রাশিতে মঙ্গলের আগমনের ফলে বেশ কিছু রাশি উপকৃত হবে, আবার কিছু রাশি সমস্যায়ও পড়তে পারে। জ্যোতিষশাস্ত্রে মঙ্গলকে ক্রোধ, পরাক্রম, সাহস, শক্তি, ভূমি, রক্ত ইত্যাদির কারক গ্রহ মনে করা হয়। মঙ্গল হল মেষ এবং বৃশ্চিক রাশির অধিপতি।

মকর রাশিতে বৃহস্পতির গোচর

মকর রাশিতে বৃহস্পতির গোচর

সেপ্টেম্বর মাসে দেব গুরু বৃহস্পতিও রাশি পরিবর্তন করতে চলেছে। দেব গুরু বৃহস্পতি ১৪ সেপ্টেম্বর স্বরাশি ধনু থেকে বেরিয়ে শনি দেবের রাশি মকরে প্রবেশ করবে এবং ২১ নভেম্বর পর্যন্ত এই রাশিতেই বিরাজ করবে। মকর রাশিতে বৃহস্পতির আগমনের ফলে সকল রাশির উপর শুভ-অশুভ প্রভাব পড়বে। জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতিকে জ্ঞান, ভাগ্য, বিবাহ, বৃদ্ধি, গুরু, সন্তান ইত্যাদির কারক হিসেবে বিবেচনা করা হয়। এই গ্রহ ধনু এবং মীন রাশির অধিপতি।

কন্যা রাশিতে সূর্যের গোচর

কন্যা রাশিতে সূর্যের গোচর

সূর্য দেব সেপ্টেম্বর মাসে নিজের স্বরাশি সিংহ থেকে কন্যা রাশিতে প্রবেশ করবে এবং ১৭ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই অবস্থান করবে। সূর্য গ্রহকে সিংহ রাশির অধিপতি মনে করা হয়। মেষ রাশিতে উচ্চস্থ এবং তুলা রাশিতে নীচস্থ থাকে সূর্য।

তুলা রাশিতে বুধের গোচর

তুলা রাশিতে বুধের গোচর

সেপ্টেম্বর মাসের ২২ তারিখে বুধ দেব কন্যা থেকে তুলা রাশিতে প্রবেশ করবে। ২ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই অবস্থান করবে। সিংহ রাশিতে বুধের গোচর সমস্ত রাশির উপর শুভ-অশুভ প্রভাব ফেলবে। জ্যোতিষশাস্ত্রে, বুধ মিথুন এবং কন্যার অধিপতি। বুধ গ্রহ কন্যা রাশিতে উচ্চস্থ এবং মীন রাশিতে নীচস্থ থাকে।

English summary

September 2021 Planet Transit : These Planets Will Change Their Position In September Month; Know the Impact in Bengali

September 2021 Planets Transit : These Planets Will Change Their Position In September Month; Know the Impact in Bengali.
X