মনের সব ইচ্চা পূরণ হোক এমনটা চান নাকি? তাহলে ভগবান শিবের এই মন্ত্রগুলি পাঠ করতে ভুলবেন না যেন!

Written By:
Subscribe to Boldsky

বাস্তবিকই যদি গুপি-বাঘার মতো এক জোড়া জুতোর মালিক হওয়া যেত, তাহলে বেশ হত বলুন! যখন যা ইচ্ছা তাই করতে পারা যেতে। সেই সঙ্গে ভাল-মন্দ খাবারের অভাব মিটতো বৈকি। শুধু কী তাই! মনের সমস্ত ইচ্ছা হত পূরণ। তবে চিন্তা নেই। গুপি-বাঘার জুতো না পেলেও এমন কিছু শিব মন্ত্র আছে, যা পাঠ করা শুরু করলে মনের ইচ্ছা পূরণ তো হয়ই, সেই সঙ্গে পকেট ভর্তি টাকা এবং অফুরন্ত খুশির সন্ধান পেতেও সময় লাগে না। তাই আলাদিনের মতো আপনিও যদি জিনির সন্ধান পেতে চান, তাহলে এই প্রবন্ধে একবার চোখ রাখতে ভুলবেন না যেন!

হিন্দু শাস্ত্র মতে দেবাদিদেব হলেন সর্বশক্তির উৎস। তাই একবার যদি তাঁকে প্রসন্ন করতে পারেন, তাহলে অপার শক্তির অধিরাকি হয়ে উঠতে আপনাকে কেউই আটকাতে পারবে না। শুধু কি তাই, জীবনের পথটাই যাবে বদলে। যেখানে আপনার চারিপাশে সবাই দুঃখের বোঝা বইবে, সেখানে আপনি হবেন চরম সুখের অধিকারি।

তাহলে আর অপেক্ষা কেন! চলুন জেনে নেওয়া যাক সেই সব শক্তিশালী মন্ত্রগুলি সম্পর্কে, যা নিয়মিত জপ করলে জীবন হয়ে উঠবে সমৃদ্ধময়।

১. সফলতার স্বাদ পেতে:

১. সফলতার স্বাদ পেতে:

কর্মক্ষেত্রে যদি চুরান্ত সফলতার স্বাদ পেতে চান, তাহলে "ওম নম শিবায়", এই মন্ত্রটি জপ করতে ভুলবেন না যেন। এমনটা বিশ্বাস করা হয় যে নিয়মিত এই শিব মন্ত্রটি ১০৮ বার পাঠ করলে সব ধরনের বাঁধা সরতে শুরু করে। ফলে সফলতা রোজের সঙ্গী হয়ে ওঠে। প্রসঙ্গত, কাজের চাপে যদি সকালে এই মন্ত্রটি জপ করতে না পারেন, তাহলে দিনের যে কোনও সময় মনে মনে এই মন্ত্রটি পাঠ করলেও সমান উপকার পাওয়া যায়।

২. মনের মতো চাকরি পেতে:

২. মনের মতো চাকরি পেতে:

সবাই যখন বলছে চাকরির বাজার খারাপ, তখন মনের মতো চাকরি পেতে যদি চান, তাহলে ভাগ্যের সঙ্গ পাওয়াটা জরুরি, আর এমনটা হবে তখনই, যখন প্রতিদিন জপ করা শুরু করবেন ভগবান শিবের বিশেষ একটি মন্ত্রটি, যা হিন্দু শাস্ত্রে দারিধেয়াধন স্লোকাম মন্ত্র নামে পরিচিত। এই মন্ত্রটি নিয়মিত জপ করা শুরু করলে যে শুধু মনের মতো চাকরি পাওয়া যায়, তা নয়, সেই সঙ্গে বিপুল পরিমাণ অর্থলাভের সম্ভাবনাও বাড়ে। ফলে অল্প সময়েই বড়লোক হয়ে ওঠার ইচ্ছা পূরণ হতে সময় লাগে না। প্রসঙ্গত, মন্ত্রটি হল..."বাশিস্থাম ক্রিতম স্তোত্রাম সর্বরোগ নির্বারানাম, সর্বসাম্পার্কারাম শীঘ্রম পুত্রাপৌত্রাদিবার্ধানাম।"

৩. কালো যাদুর হাত থেকে কক্ষা পেতে:

৩. কালো যাদুর হাত থেকে কক্ষা পেতে:

এমন অনেকেই আছেন যারা আমাদের সাফল্যে ইর্ষান্বিত হয়ে বাজে নজর দিয়ে থাকেন। অনেক সময় তো কালো যাদুর সাহায্যে মারাত্মক ক্ষতি করতেও পিছপা হন না। আর সবথেকে ভয়ের বিষয় হল কে কখন খারাপ দৃষ্টি দেবে বা কালো যাদুর সাহায্য নেবে, তা তো আর আগে থেকে বোঝা সম্ভব নয়, তাই খারাপ শক্তির থেকে বাঁচতে নিয়মিত শিব রক্ষা সোত্রা পাঠ করা উচিত। এমন বিশ্বাস করা হয় যে এই মন্ত্রটি নিয়মিত পাঠ করলে কোনও খারাপ শক্তি ধারে কাছে ঘেঁষতে পারে না। ফলে যে কোনও ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা কম চোখে পরার মতো।

৪. নানাবিধ রোগ ব্যাধি প্রকোপ থেকে বাঁচতে:

৪. নানাবিধ রোগ ব্যাধি প্রকোপ থেকে বাঁচতে:

সুস্থ, রোগমুক্ত শরীর পেতে কে না চায় বলুন। কিন্তু আজকের ডেটে আমাদের জীবনযাত্রা এমন হয়েছে যে কম বয়স থেকেই নানা মারণ রোগ ঘারে চেপে বসছে। এমন পরিস্থিতিতে শরীরকে রোগমুক্ত রাখতে যদি চান, তাহলে নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠ করা শুরু করুন। দেখবেন ছোট-বড় কোনও রোগই ধারে কাছে ঘেঁষতে পারবে না। সেই সঙ্গে আয়ুও বৃদ্ধি পাবে চোখে পরার মতো। প্রসঙ্গত, নিয়মিত ১০৮ বার যদি এই মন্ত্র পাঠ করতে পারেন, তাহলে শুধু রোগ ব্যাধি নয়, সেই সঙ্গে গ্রহ-নক্ষত্রের নেতিবাচক প্রভাবও কমতে শুরু করে। ফলে জীবনে সুখ-সমৃদ্ধির প্রবেশ ঘঠতে সময় লাগে না। মন্ত্রটি হল-"ওম ত্রয়াম্বাকম উযাজোমাহে সুগান্ধিম পুষ্টিবার্ধনাম ইর্বারুকামিভা বন্ধনাম মৃত্যু মিকশিয়া মামরিতাত।"

৫. মস্তিষ্কের ক্ষমতা বাড়াতে:

৫. মস্তিষ্কের ক্ষমতা বাড়াতে:

শাস্ত্র মতে রুদ্র গায়েত্রি মন্ত্র নিয়মিত পাঠ করলে ব্রেন পাওয়ার মারাত্মক বেড়ে যায়। ফলে বুদ্ধির ধার বাড়তেও সময় লাগে না। আর একবার বুদ্ধির ঘোড়া ছুটতে থাকলে সফলতা রোজের সঙ্গী হয়। সেই সঙ্গে অর্থনৈতিক উন্নতি ঘটতেও সময় লাগে না। প্রসঙ্গত, মন্ত্রটি হল..."ওম পুরুশায়া ভিদমাহে মহাদেবায়া ধিমাহে তানো রুদ্রাহা পাচোদায়াত।"

Read more about: ধর্ম
English summary

আলাদিনের মতো আপনিও যদি জিনির সন্ধান পেতে চান, তাহলে এই প্রবন্ধে একবার চোখ রাখতে ভুলবেন না যেন!

It is believed that Lord Shiva can be appeased easily. Chanting Mantras dedicated to Lord Shiva helps us overcome troubles. There are Shiva Mantras, which are chanted for the removal of sorrow, diseases and troubles from life. He is God of destruction and also a symbol of mercy. He gives moksha to devotees, means he relieves the devotees from the cycle of birth and death. You may achieve anything by mere recitation of these powerful Mantras of Lord Shiva
Story first published: Saturday, March 17, 2018, 11:32 [IST]