For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই সংখ্যাগুলিকে বিশ্বের সবচেয়ে অশুভ বলে বিশ্বাস করা হয়, জানুন তার কারণ

|

সংখ্যাতত্ত্ব অনুসারে, কিছু সংখ্যা রয়েছে যা অশুভ বলে বিবেচিত হয়। শুধু ভারতেই নয়, এই সংখ্যাগুলি গোটা বিশ্বে অশুভ বলে বিবেচিত হয়। আজ আমরা আপনাদের সেই অশুভ সংখ্যাগুলি এবং কেন অশুভ মনে করা হয় সেই সম্পর্কে জানাব। দেখে নিন কোন কোন সংখ্যা আছে এর মধ্যে -

অশুভ সংখ্যা ৪

অশুভ সংখ্যা ৪

পূর্ব এশিয়ার বেশিরভাগ দেশগুলিতেই ৪ সংখ্যাটিকে অশুভ বলে মনে করা হয়। চীনের মানুষদের ধর্মীয় বিশ্বাস এতটাই যে, তারা ৪ সংখ্যাটিকে সবচেয়ে অশুভ সংখ্যা বলে মনে করে। এর পিছনে অবশ্যই একটি কারণ রয়েছে। আসলে, ৪ সংখ্যাটি চীনা ভাষায় মৃত্যু শব্দের অনুরূপ শোনায়।

অশুভ সংখ্যা ৯

অশুভ সংখ্যা ৯

চীনা সংস্কৃতি অনুসারে, ৯ সংখ্যাটিও বেশ অশুভ বলে মানা হয়। এর পিছনে তারা যুক্তি দেয় যে, এই সংখ্যার ধ্বনি তাদের নির্যাতন এবং দুঃখের মতো বলে মনে হয়।

অশুভ সংখ্যা ১৩

অশুভ সংখ্যা ১৩

১৩ নম্বর লেখা আছে এমন লিফট বা ঘর সাধারণত আপনার চোখে পড়বে না। এই সংখ্যা গোটা বিশ্বেই অশুভ বলে বিবেচিত হয়। বিশ্বাস করা হয় যে, জুডাস ইস্কারিয়ত যীশুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিল এবং শেষ ভোজের সময় তিনি ১৩তম অতিথি হিসেবে এসেছিলেন। খ্রিস্টান ধর্ম ছাড়াও, পার্সি সম্প্রদায় এবং সারা বিশ্বের মানুষ এই সংখ্যাকে অশুভ বলে মানে।

অশুভ সংখ্যা ২৪

অশুভ সংখ্যা ২৪

জাপানে ২৪ নম্বরকে কেবলমাত্র অশুভ বলেই নয়, পাশাপাশি বিপজ্জনক হিসেবেও মানা হয়। তারা বিশ্বাস করে যে, ২৪ সংখ্যার ধ্বনি গর্ভ থেকে মৃত শিশুর জন্মের সঙ্গে মেলে। এই কারণে তারা এই নম্বর থেকে দূরে থাকতে পছন্দ করে।

অশুভ সংখ্যা ৩৯

অশুভ সংখ্যা ৩৯

আফগানিস্তানে ৩৯ সংখ্যাকে মোটেই শুভ বলে মানা হয় না। আফগানি ভাষায় ৩৯ সংখ্যাটি খুবই খারাপ শোনায়।

বুধ প্রবেশ করছে কর্কট রাশিতে, এই পরিবর্তন কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে জেনে নিন

অশুভ সংখ্যা ৪৩

অশুভ সংখ্যা ৪৩

৪৩ নম্বরটিও ২৪ এর মতোই শোনায় এবং এর অর্থও তারা একই মনে করে। এটি সবচেয়ে বড় কারণ, যার ফলে জাপানের হাসপাতালে ৪৩ নম্বরের ঘর আপনি দেখতে পাবেন না।

English summary

Most Unlucky Numbers From Around The World

These are the list of the most unlucky numbers from around the world. Check them out as we list out them. These unlucky numbers list is revealed by our experts.
X