For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাসিক রাশিফল : এপ্রিল ২০২০

|

ভাগ্য বদলে দেয় জীবনকে। তাই এই মাসে, রাশিচক্রের চিহ্নগুলি আপনার ভাগ্যের কোন কোন ক্ষেত্রে পরিবর্তন আনছে তা জানতে আপনার মাসিক রাশিফলটি পড়ুন।

মেষ: ২১ মার্চ - ১৯ এপ্রিল

মেষ: ২১ মার্চ - ১৯ এপ্রিল

এই মাসটি আপনার জন্য মিশ্রিত হতে চলেছে। মাসের শুরুটা আপনার পক্ষে কঠিন হবে। তবে আপনি যদি বুদ্ধি ও ধৈর্য সহকারে কাজ করেন, তবে আপনি অনেক সমস্যা এড়াতে পারবেন। নিজেকে সংযত করুন এবং তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না। এই সময়কালে পরিবারের সদস্যদের সঙ্গে আপনার বিচ্ছেদ হতে পারে, যা আপনার মানসিক উত্তেজনা বাড়িয়ে তুলবে। এই সময়ে আপনাকে রাগ এবং অহংকারের মতো নেতিবাচক আবেগ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনি নিজের ক্ষতি করবেন। আপনি যদি ব্যবসা করেন তবে এই মাসটি আপনার পক্ষে স্বাভাবিক হবে। এই সময়টি শিক্ষার্থীদের জন্য ভাল হবে। আপনি আপনার পড়াশুনায় পুরো মনোযোগ দেবেন এবং নতুন কিছু শেখার চেষ্টা করবেন। তবে, আপনি যদি নিজের পড়াশুনার জন্য বড় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তবে এই সময়ের মধ্যে এটি বাধা হয়ে উঠতে পারে। বৈবাহিক জীবনে উত্থান-পতন হবে। এই মুহুর্তে আপনার স্ত্রীর স্বভাবে উগ্রতা দেখা দেবে। এমন পরিস্থিতিতে নিজেকে শান্ত রাখতে হবে। অর্থের ক্ষেত্রে আপনাকে ভাবতে হবে। এই মাসে স্বাস্থ্য সংক্রান্ত বিষয় ঠিক থাকবে।

শুভ উপাদান: আগুন

শুভ গ্রহ: মঙ্গল

শুভ সংখ্যা: ২৫ , ৩০ , ৪৫ , ৫২ , ৬৫ , ৭৩

শুভ দিন: বুধবার, রবিবার, মঙ্গলবার

শুভ রঙ: বাদামী, গোলাপী, সাদা, নীল

বৃষ: ২০ এপ্রিল - ২০ মে

বৃষ: ২০ এপ্রিল - ২০ মে

এই মাসে আপনার জীবনে কিছু পরিবর্তন সম্ভব। আপনি যদি এগিয়ে যেতে চান, প্রথমে নিজের প্রতি নিজের আস্থা জোরদার করুন এবং কঠোর পরিশ্রম করুন, আপনি অবশ্যই সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে আপনি এই মাসে সঠিক ফলাফল পেতে পারেন। আপনি যদি কাজটি করেন তবে সম্পূর্ণ উৎসাহ এবং আত্মবিশ্বাসের সঙ্গে আপনার কাজ শেষ করবেন। শুরুটি খারাপ হলেও জিনিসগুলি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবে। যদিও আপনি অনেক চাপ অনুভব করবেন, তবে আপনাকে ধৈর্য ধরার পরামর্শ দেওয়া হচ্ছে। শুধু এটিই নয়, আপনাকে আপনার আচরণের দিকেও মনোযোগ দিতে হবে। বেশি মানসিক চাপের কারণে আপনার মেজাজ উগ্র থাকবে। এমন পরিস্থিতিতে আপনার প্রত্যেকের সঙ্গে যথাযথ আচরণ করা দরকার, অন্যথায় আপনি নিজেকে বিতর্কিত অবস্থায় ঘিরে ফেলবেন। বিবাহিত জীবনের জন্য এটি ভাল সময় নয়। এই সময় আপনার প্রিয়জনের সাথে কথা বলা উচিত এবং এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করা উচিত। অর্থের দিক দিয়ে এই মাসটি ঠিক থাকবে। শুরুতে আপনি ভাল সুবিধা পেতে পারেন, তবে পরে ব্যয় আপনার উদ্বেগ বাড়িয়ে তুলবে। আপনি এই মাসে শারীরিক এবং মানসিকভাবে খুব বিচলিত হবেন। এমন পরিস্থিতিতে নিজের অবহেলা আপনাকে সমস্যায় ফেলতে পারে।

শুভ উপাদান: পৃথিবী

শুভ গ্রহ: শুক্র

শুভ সংখ্যা: ৯ , ১৭ , ২০ , ৩৯ , ৪১ , ৫৬

শুভ দিন: বুধবার, বৃহস্পতিবার, রবিবার, মঙ্গলবার

শুভ রঙ: নীল, হলুদ, সাদা, সবুজ

মিথুন: ২১ মে - ২০ জুন

মিথুন: ২১ মে - ২০ জুন

এই মাসটি আপনার পারিবারিক জীবনের জন্য খুব ভাল প্রমাণিত হবে। পিতা-মাতার সঙ্গে সম্পর্ক ভালো হবে। আপনার সমস্ত সিদ্ধান্তে তারা আপনাকে সমর্থন করবে। ভালবাসার ক্ষেত্রেও আপনি এই সময়ের মধ্যে ভাল ফলাফল পেতে পারেন। আপনার রোমান্টিক জীবনে প্রেম এবং আবেগ থাকবে। শুধু এটিই নয়, আপনার সম্পর্কও ভাল থাকবে। এই সময়ের মধ্যে, আপনার সঙ্গী বিয়ের প্রস্তাবও দিতে পারেন। অবিবাহিতদের জন্য, এই মাসে একটি ভাল বিয়ের প্রস্তাব আসতে পারে। তবে এই সময় কিছু বাধা থাকতে পারে। আপনি চাকরী এবং ব্যবসা উভয় ক্ষেত্রেই ভাল সুবিধা পাবেন বলে আশা করা হচ্ছে। চাকরিপ্রার্থীরা তাদের সিনিয়রদের পূর্ণ সমর্থন পাবেন। যদি কাজের চাপ বাড়তে থাকে তবে তারা সময়ে সময়ে আপনাকে গাইড করতে থাকবে। ব্যবসায়ীরাও এই মাসে মুনাফা অর্জনের সুযোগ পেতে পারেন। পারিবারিক জীবন সুখের হবে। এই সময়কালে স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হতে পারে। আপনি যদি নিজেকে শান্ত রাখেন তবে বিষয়টি খুব বেশি অগ্রসর হবে না। অর্থের দিক দিয়ে এই মাসটি ভাল। কোনও ধরণের আর্থিক সমস্যার মুখোমুখি হতে হবে না। আপনি যদি ভাল স্বাস্থ্য উপভোগ করতে চান তবে অতিরিক্ত কাজের চাপ নেওয়া এড়িয়ে চলুন।

শুভ উপাদান: বায়ু

শুভ গ্রহ: বুধ

শুভ সংখ্যা: ৫ , ১৭ , ২৩ , ৩৩ , ৪৫ , ৫৪

শুভ দিন: মঙ্গলবার, সোমবার, শনিবার, বুধবার

শুভ রঙ: হালকা সবুজ, আকাশী, ক্রিম, সাদা

কর্কট: ২১ জুন - ২২ জুলাই

কর্কট: ২১ জুন - ২২ জুলাই

এই মাসে নিজের প্রতি আপনার খুব যত্নশীল হওয়া দরকার। আপনার উগ্র মনোভাব আপনাকে সমস্যায় ফেলতে পারে, বিশেষত কাজের দিক দিয়ে আপনাকে ঠান্ডা মাথা নিয়ে চলতে হবে। ব্যবসায়ীরা এই মাসে বড় ক্ষতির মধ্যে পড়তে পারেন। এমন পরিস্থিতিতে আপনি অনেক চাপের মধ্যে থাকবেন। এই সময়কালে আপনার বিরোধীরা খুব সক্রিয় থাকবেন। তারা সুযোগটির সদ্ব্যবহারের চেষ্টা করতে পারে। প্রতিটি পদক্ষেপ খুব সাবধানে নিলে ভাল হয়। কর্মরত মানুষদের এই সময়ে প্রচুর চাপের মুখে পড়তে হতে পারে। আপনাকে একটি নতুন দায়িত্ব অর্পণ করা হতে পারে, যা আপনাকে সময়মতো শেষ করার জন্য চাপ দেওয়া হতে পারে। অতিরিক্ত চাপের কারণে আপনার মেজাজ বিরক্তিকর হয়ে উঠতে পারে। নিজের মেজাজকে নিয়ন্ত্রণ করতে পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনি সমস্যায় পড়তে পারেন। আপনার স্ত্রীর অনুভূতি বোঝার চেষ্টা করুন। তুচ্ছ বিষয়ে দ্বন্দ্ব আপনার দুজনের সম্পর্কের পক্ষে ভাল নয়। প্রেমময় দম্পতিদের জন্য এই সময়টি স্বাভাবিক হবে। আপনি আপনার সঙ্গীর সাথে সুখের অভিজ্ঞতা অর্জন করবেন। আপনি যদি কোনও বড় পরিকল্পনা নিয়ে কাজ করে থাকেন তবে সিদ্ধান্তটি নিয়ে পুনরায় চিন্তাভাবনা করুন। আপনার স্বাস্থ্য ভাল থাকবে। মাসের শুরুতে আপনি সামান্য সমস্যার মুখোমুখি হতে পারেন।

শুভ উপাদান: জল

শুভ গ্রহ: চাঁদ

শুভ সংখ্যা: ৭ , ১৯ , ২৪ , ৩৫ , ৪৬ , ৫৪

শুভ দিন: সোমবার, শুক্রবার, মঙ্গলবার, বৃহস্পতিবার

শুভ রঙ: হলুদ, গোলাপী, নীল, সবুজ

সিংহ: ২৩ জুলাই - ২২ আগস্ট

সিংহ: ২৩ জুলাই - ২২ আগস্ট

পারিবারিক ক্ষেত্রে, এই মাসটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। এই মাসে আপনি কাজকে পাশে রেখে বেশ কয়েকটি ঘরোয়া বিষয়গুলিতে মনোনিবেশ করবেন। এই সময়কালে আপনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবেন, যা আপনাকে যথাযথ ফলাফল দিতে পারে। আপনি যদি ব্যবসা করেন তবে এই মাসে ভাল লাভ পাবেন বলে আশা করা হচ্ছে। এই মাসটি আপনার জন্য খুব উপভোগ্য বলে প্রমাণিত হবে। এই সময়ের মধ্যে আপনি পরিবারের সঙ্গে প্রচুর সময় ব্যয় করার সুযোগ পাবেন। যদি আপনার সম্পর্কে কোনও ফাঁক থাকে, তবে এগুলি সরিয়ে ফেলার সঠিক সময়। এই মাসে আপনি আপনার বাচ্চাদের সম্পর্কিত যে কোনও উদ্বেগ থেকে মুক্তি পাবেন। আপনি যদি ছাত্র হন তবে এই সময়ে পড়াশোনা আপনাকে বিভ্রান্ত করতে পারে। রোমান্টিক জীবনে এই সময়ে উত্তেজনা থাকবে। স্বাস্থ্যের দিক থেকে এই সময়টি আপনার জন্য স্বস্তি হিসাবে প্রমাণিত হবে। আপনি যদি কোনও শারীরিক সমস্যার সঙ্গে লড়াই করে থাকেন তবে এই সময়ের মধ্যে আপনি এ থেকে মুক্তি পেতে পারেন।

শুভ উপাদান: আগুন

শুভ গ্রহ: সূর্য

শুভ সংখ্যা: ২ , ৯ , ১৫ , ২৯ , ৩৫ , ৪০

শুভ দিন: রবিবার, মঙ্গলবার, শুক্রবার, বৃহস্পতিবার, বুধবার

শুভ রঙ: হালকা হলুদ, ক্রিম, আকাশী, সবুজ, মেরুন

কন্যা: ২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর

কন্যা: ২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর

এই মাসটিতে অর্থের ক্ষেত্রে আপনাকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা উচিত। কোনও বড় আর্থিক লেনদেন করার জন্য এটি সঠিক সময় নয়। এই সময়ে আপনাকে ঋণ নেওয়া এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার বিবাহিত জীবনে এই মাসের বেশিরভাগ সময় আপনাদের মধ্যে বিভেদ থাকবে। তুচ্ছ বিষয় নিয়ে আপনি ঝগড়া করতে পারেন। বিশেষ করে মাসের প্রথম দিনগুলি আপনার জন্য অত্যন্ত কঠিন হতে চলেছে। ভালবাসার ক্ষেত্রে আপনাদের দুজনের মধ্যে সবকিছুই স্বাভাবিক হবে। আপনি যদি নিজের সম্পর্কটি এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে চলেছেন তবে সময় এর পক্ষে অনুকূল নয়। প্রথম সপ্তাহটি চাকরিজীবীদের জন্য ভাল হবে। আপনি কাজ করার মতো পরিবেশ বোধ করবেন, তবে মাসের মাঝামাঝি সময়ে আপনি কিছু চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। এই সময়ের মধ্যে, কাজের চাপ আপনার উপর আরও বেশি থাকবে।আপনি এই মাসে বেশিরভাগ সময় আপনার স্বাস্থ্য সম্পর্কে উদ্বিগ্ন থাকবেন। এমন পরিস্থিতিতে আপনাকে সাবধান হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

শুভ উপাদান: পৃথিবী

শুভ গ্রহ: বুধ

শুভ সংখ্যা: ২ , ১৯ , ২৭ , ৩০ , ৪৯

শুভ দিন: মঙ্গলবার, শুক্রবার, শনিবার

শুভ রঙ: বাদামী, হলুদ, গাঢ় লাল

তুলা: ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

তুলা: ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

আপনি এই মাসে আপনার পরিবারের সদস্যদের সঙ্গে সর্বাধিক সময় ব্যয় করতে পারেন। আপনি যদি কোনও ট্রিপের পরিকল্পনা করেন তবে এটি এই মুহূর্তে স্থগিত রাখা ভালো। পিতা-মাতার সঙ্গে আপনার সম্পর্ক ভাল থাকবে। এই সময়ে, তারা আপনার সঙ্গে সম্পর্কিত যে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে। আপনি যদি বিবাহিত হন তবে আপনার জীবনসঙ্গীর সাথে এই সময়টি খুব ভালই কাটবে। আপনি একে অপরকে আরও ভাল করে বুঝতে শুরু করবেন এবং আপনার সম্পর্কটি আরও দৃঢ় হবে। অন্যদিকে, রোমান্টিক জীবনে আপনাকে চাপযুক্ত পরিস্থিতিতে পড়তে হতে পারে। সঙ্গীর সঙ্গে ক্রমবর্ধমান ভুল বোঝাবুঝি আপনার মধ্যে দূরত্ব তৈরি করতে পারে। আপনি যদি নিজের সম্পর্কের উন্নতি করতে চান তবে আপনাকে নিজের স্বভাব পরিবর্তন করতে হবে। আর্থিক ক্ষেত্রে এই মাসটি ব্যয়বহুল প্রমাণিত হবে। তবে কোনও আর্থিক বাধা থাকবে না। আপনি যদি কিছু কেনার কথা ভাবছেন, তবে সময় এটির পক্ষে উপযুক্ত নয়। এই মাসে কাজের ভাল অগ্রগতি হবে। আপনার ইতিবাচক চিন্তাভাবনা এবং কঠোর পরিশ্রম দিয়ে আপনি সাফল্য অর্জন করবেন। স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি ভাল প্রমাণিত হবে।

শুভ উপাদান: বায়ু

শুভ গ্রহ: শুক্র

শুভ সংখ্যা: ৪ , ১৮ , ২৪ , ৩৫ , ৪২ , ৫৪

শুভ দিন: সোমবার, বুধবার, মঙ্গলবার

শুভ রঙ: কমলা, বেগুনি, বাদামী,

বৃশ্চিক: ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

বৃশ্চিক: ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

আপনি এই মাসে মিশ্র ফলাফল পাবেন। মাসের শুরুতে আপনি বেশিরভাগ সময় আপনার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন থাকবেন। আপনি যদি নিজের যত্ন না রাখেন তবে এই মুহুর্তে একটি দীর্ঘস্থায়ী রোগের উদ্ভব হতে পারে। বৈবাহিক জীবনে সামান্য সমস্যা হতে পারে। যদিও কোনও বড় সমস্যা হবে না, তবে আপনাকে আপনার প্রিয়জনের সঙ্গে কঠোর হওয়া এড়াতে হবে। পরিস্থিতি যাই হোক না কেন, আপনারা উভয়ই একসঙ্গে এটির মুখোমুখি হবেন। এই মাসে রোমান্টিক জীবনে স্থিতিশীলতা থাকবে। বিয়ের মতো বড় পদক্ষেপ নেওয়ার জন্য সঠিক সময় নয়। আপনার সঠিক সময়টির জন্য অপেক্ষা করা উচিত। এই মাসে কোনও কিছুতে আপনি পরিবারের সদস্যদের বিরোধিতার মুখোমুখি হতে পারেন। এমনকি অর্থের ক্ষেত্রেও আপনার উদ্বেগগুলি গভীর হতে পারে। এই মাসে টাকার পরিস্থিতি বিস্মিত হতে পারে। আয়ের চেয়ে বেশি ব্যয়ও হতে পারে। ব্যবসায়ীরা এই মাসে কোনও বড় সুবিধা পেতে পারবেন না। চাকরী সন্ধানকারীদের এই মাসে তাদের কাজের দিকে আরও ফোকাস করা দরকার।

শুভ উপাদান: জল

শুভ গ্রহ: মঙ্গল ও প্লুটো

শুভ সংখ্যা: ৩ , গা , ২০ , ৩২ , ৪০ , ৫৫

শুভ দিন: রবিবার, শনিবার, বৃহস্পতিবার

শুভ রঙ: হলুদ, মেরুন, গাঢ় সবুজ

ধনু: ২২ নভেম্বর - ২১ ডিসেম্বর

ধনু: ২২ নভেম্বর - ২১ ডিসেম্বর

গত মাসে ব্যবসা ক্ষেত্রে কিছু সমস্যা দেখা দিলেও এই মাসে আপনি কিছুটা স্বস্তি পেতে পারেন। এই সময়ে আপনাকে আপনার কাজ সম্পর্কে খুব গুরুতর হতে হবে। আপনি নিজেকে উৎসাহে পূর্ণ পাবেন এবং কঠোর পরিশ্রমও করবেন। আপনি সঠিক ফলাফল পেতে পারেন। আপনি যদি কর্মে নিযুক্ত হন তবে এই সময়টি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। আপনি পদোন্নতি পেতে পারেন। উচ্চ আধিকারিকরা আপনার কাজ দেখে খুব খুশি হবে। এই সময়টি ব্যবসায়ীদের জন্যও ভাল। লাভ অর্জনের কিছু সম্ভাবনা পেতে পারেন। এই মাসে আপনি আপনার কাজ নিয়ে খুব ব্যস্ত থাকবেন। পারিবারিক জীবনে সুখ ও শান্তি থাকবে। আপনার সাফল্য আপনার বাবা-মাকে গর্বিত করবে। মাসের মাঝামাঝি সময় আপনার জন্য খুব ভাগ্যবান হবে। আপনার যে কোনও দীর্ঘস্থায়ী প্রচেষ্টাতে সাফল্য পেতে পারেন। এই সময়কালে সামাজিকভাবে আপনি খুব সক্রিয় থাকবেন এবং অভাবীদের সাহায্যও করতে পারেন। এই মাসে অর্থ ভাল থাকবে। আপনি এই মাসে ভাল স্বাস্থ্য উপভোগ করবেন।

শুভ উপাদান: আগুন

শুভ গ্রহ: বৃহস্পতি

শুভ সংখ্যা: ৪ , ৫ , ১২ , ১৭ , ২৩ , ৩৪ , ৪২

শুভ দিন: শুক্রবার, বুধবার, সোমবার

শুভ রঙ: লাল, সবুজ, গোলাপী

মকর: ২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারি

মকর: ২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারি

এই মাসে আপনার জীবনে ওঠানামার পরিস্থিতি থাকবে। তবে, আপনি সাহস হারাবেন না এবং পুরো আত্মবিশ্বাসের সঙ্গে চেষ্টা চালিয়ে যাবেন না। এই সময়ের মধ্যে, আপনি প্রতিটি সিদ্ধান্ত খুব সাবধানে নেবেন, যা আপনাকে প্রত্যাশিত ফলাফল দেবে। মানসিকভাবে আপনি এই সময়কালে খুব শক্তিশালী হয়ে উঠবেন, যা আপনাকে কঠিন পরিস্থিতিগুলির সমাধানে সাহায্য করবে। চাকরি হোক বা ব্যবসা, এই মাসে আপনাকে কঠোর পরিশ্রমের সঙ্গে লড়াই করতে হতে পারে। আপনার কঠোর পরিশ্রম বৃথা যাবে না এবং আপনি মাস শেষে কিছু ভাল ফলাফল পেতে পারেন। আপনি যদি সম্প্রতি একটি নতুন ব্যবসা শুরু করেন তবে আপনি উপকৃত হতে পারেন। চাকরিপ্রার্থীরা তাদের সিনিয়রদের পূর্ণ সমর্থন পাবেন। আপনাকে এই সময়ের মধ্যে অতিরিক্ত কথা বলা এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথায় এটি কঠিন হতে পারে। এই মাসে অর্থের পরিস্থিতি ভাল থাকবে। আপনার বাজেট ভারসাম্যপূর্ণ হবে। বৈবাহিক জীবনের সমস্যাগুলি এই সময়ের মধ্যে শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি স্বাভাবিক হবে।

শুভ উপাদান: পৃথিবী

শুভ গ্রহ: শনি

শুভ সংখ্যা: ৬ , ১০ , ২৩ , ৩৫ , ৪৬ , ৫৫

শুভ দিন: শুক্রবার, বুধবার, শনিবার

শুভ রঙ: হলুদ, মেরুন, ক্রিম, বেগুনি

কুম্ভ: ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি

কুম্ভ: ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারি

আপনি এই মাসে কর্মক্ষেত্রে প্রতিকূল পরিস্থিতিতে পড়তে পারেন। ব্যক্তিগত জীবনের ঝামেলাগুলিও আপনার কাজের উপর প্রভাব ফেলবে। আপনার মন খুব কম কাজ করবে। আপনার অসতর্কতায় আপনার সিনিয়ররা বিরক্ত হবেন। আপনি যদি সময়মতো এই পরিস্থিতিটি পরিচালনা না করেন, তবে আপনি সমস্যার মধ্যে পড়তে পারেন। মাসের মাঝামাঝি সময়ে কিছু ইতিবাচক বিষয় থাকতে পারে। ব্যবসা ক্ষেত্রে মাস্তি ভাল।আপনার ব্যবসায়টি আরও একবার বাড়তে শুরু করবে। অর্থের পরিস্থিতিও উন্নতি করতে পারে। এই সময়ে আপনার আয় বাড়ার সম্ভাবনা সবচেয়ে বেশি রয়েছে। পারিবারিক জীবনে সমস্যা বাড়ছে বলে মনে হচ্ছে। এই সময়ে, আপনি সন্তনের পক্ষ থেকে কিছু সমস্যা পেতে পারেন। তাদের লেখাপড়ার ক্ষেত্রে বড় বাধা থাকতে পারে। এই মাসে আপনার স্ত্রীর সঙ্গে বিতর্ক এড়াতে হবে, অন্যথায় আপনার সম্পর্কে তিক্ততা বাড়তে পারে। এই মাসে আপনার স্বাস্থ্যের আরও যত্ন নেওয়া দরকার।

শুভ উপাদান: বায়ু

শুভ গ্রহ: ইউরেনাস, শনি

শুভ সংখ্যা: ১০ , ১৪ , ২৪ , ৩৮ , ৪৫ , ৫৭

শুভ দিন: রবিবার, শুক্রবার, বুধবার

শুভ রঙ: আকাশী, গোলাপী, নীল, হলুদ

মীন: ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

মীন: ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

এই মাসে আপনি কাজ নিয়ে খুব চিন্তিত হবেন। সিনিয়ররা এই সময়ের মধ্যে আপনার কাজ নিয়ে অসন্তুষ্ট হবেন। যদিও আপনি আপনার সর্বোচ্চ চেষ্টা করবেন তবে সেরাটি দেবেন না। এমন পরিস্থিতিতে আপনার মনোবল পড়ে যেতে পারে। তবে আপনার বুঝতে হবে যে জীবনে উত্থান-পতন রয়েছে। আপনি যদি ব্যবসা করেন তবে এই সময়কালে আপনার সঙ্গীর সঙ্গে কাজ করা আপনার পক্ষে সবচেয়ে ভাল। মাসের মাঝামাঝি সময়ে, আপনি আপনার ব্যবসায়কে এগিয়ে নেওয়ার জন্য একটি বড় সিদ্ধান্ত নিতে পারেন। এই মাসে বাড়ির ব্যয় উল্লেখযোগ্যভাবে বাড়তে পারে। বিশেষত, আপনি বাচ্চাদের জন্য অতিরিক্ত অর্থ ব্যয় করতে পারেন। আপনার বাজেটের চেয়ে বেশি দূরে না চলাই ভাল। প্রেমময় দম্পতিদের জন্য এই মাসটি স্বাভাবিক বলে মনে হচ্ছে। এই মাসে স্বাস্থ্য সংক্রান্ত কোনও ছোটখাটো সমস্যা হতে পারে, তবে তেমন উদ্বেগের কিছু থাকবে না।

শুভ উপাদান: জল

শুভ গ্রহ: নেপচুন, বৃহস্পতি

শুভ সংখ্যা: ৩ , ১০ , ১৫ , ২৮ , ৩৬ , ৪৯

শুভ দিন: বুধবার, সোমবার, শনিবার

শুভ রঙ: সাদা, গোলাপী, আকাশী

English summary

Monthly Horoscope : April 2020

Are the stars lined up in your favour? Find out April astrological predictions for all zodiac signs at BoldSky.
X