For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহাদেবের বিশেষ আশীর্বাদ পেতে জপ করুন মহা মৃত্যুঞ্জয় মন্ত্র, জানুন এর অর্থ

|

হিন্দু ধর্মে মন্ত্র, জপ, যজ্ঞ, পূজা, ইত্যাদির গুরুত্ব অনেক বেশি। শিবপুরাণ এবং আরও অনেক গ্রন্থে মহা মৃত্যুঞ্জয় মন্ত্রের কথা উল্লেখ আছে। মহা মৃত্যুঞ্জয় মন্ত্র আসলে ভগবান শিবের মন্ত্র। বিশ্বাস করা হয় যে, মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে ভগবান শিব সন্তুষ্ট হন। ঋকবেদে উল্লেখ পাওয়া যায় এই মন্ত্র জপ করে মৃত্যুকেও জিতে নেওয়া সম্ভব! যদি সঠিক নিয়ম মেনে এই মন্ত্রটি জপ করা যায়, তাহলে দেহের অন্দরের দৈবিক শক্তি এতটাই বেড়ে যায় যে মৃত্যু ধারে কাছেও ঘেঁষতে ভয় পায়! আপনি যদি মহাদেবের বিশেষ আশীর্বাদ পেতে চান তবে মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন। তাহলে জেনে নিন মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে কী কী উপকার হয়।

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র এবং এর অর্থ

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র এবং এর অর্থ

‘ওঁ ত্রম্বকম যজামহে সুগন্ধিং পুষ্টি বর্ধনম।।

ঊর্বারু কমিব বন্ধনাৎ মৃত্যুমক্ষীয় মামৃতাৎ'।।

এই মন্ত্রটির অর্থ হল, আমরা ভগবান শিবের উপাসনা করি, যাঁর ত্রিনেত্র রয়েছে, যিনি প্রতিটি শ্বাস-প্রশ্বাসে শক্তির সঞ্চার করে এবং সমগ্র সৃষ্টিকে লালন-পালন করেন। এই মন্ত্রটি আমাদের শক্তি যোগায় এবং জীবনে সুখ, আনন্দ ও শান্তির অনুভূতি প্রদান করে। আমরা প্রত্যেকেই জানি যে অমরত্ব অর্জন করা সম্ভব নয়, তবে ভোলানাথ তাঁর শক্তি দিয়ে আমাদের মৃত্যুর সময়কে কিছু সময়ের জন্য পিছিয়ে দিতে পারেন।

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপের উপকারিতা

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপের উপকারিতা

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র ভগবান শিবকে সন্তুষ্ট করার সেরা উপায়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই মহামন্ত্র থেকে মৃত্যুকেও জয় করা যায়! মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে যেকোনও রোগ বা নেতিবাচক প্রভাবগুলি দূর করা যায়। মহামৃত্যুঞ্জয় মন্ত্র কঠিন রোগ এবং অকাল মৃত্যু থেকে মানুষকে রক্ষা করে। কোষ্ঠীতে কোনও দোষ, পারিবারিক কলহ, ধন-সম্পত্তি সম্পর্কিত যেকোনও সমস্যার ক্ষেত্রেও এই মন্ত্র উপকারি।

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করার উপযুক্ত সময়

মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করার উপযুক্ত সময়

শাস্ত্রে, মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করার জন্য রাত ২টো থেকে ৪টে পর্যন্ত সময় সবচেয়ে সেরা বলে বিবেচিত হয়। যদি কোনও কারণে আপনি এই সময়টিতে মন্ত্র জপ করতে অক্ষম হন, তবে খুব সকালে উঠে স্নান করে পরিষ্কার বস্ত্র পরুন এবং রুদ্রাক্ষের জপমালা দিয়ে এই মন্ত্রটি পাঁচবার জপ করুন।

প্রতিদিন মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে দেখবেন মৃত্যু পর্যন্ত আপনাকে ছুঁতে পারবে না!

English summary

Mahamrityunjaya Mantra Benefits, Lyrics And Meaning In Bengali

Mahamrityunjaya Mantra helps to improve mental, physical and emotional health, especially in the sawan month. This mantra belongs to Lord Shiva. Sage Markandeya was the only one who knew this initially.
X