For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সপ্তাহের কোন দিনটা কোন রাশির জন্য শুভ জানা আছে কি?

|

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন "এভরিথিং ইন লাইফ ইজ লাক"। কথাটা যে খুব বলেন তা নয়। কারণ পরিশ্রম উন্নতির পথকে প্রশস্থ করে ঠিকই। কিন্তু ভাগ্য সহায় না হলে সফলতার শৃঙ্গ জয় করা যে কোনও মতেই সম্ভব নয়, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই তো ভাগ্যের সঙ্গ পাওয়াটা বেজায় জরুরি। আর ঠিক এই কারণেই প্রতিটি রাশির ক্ষেত্রে কোনও দিনটা লাকি, সে সম্পর্কে জেনে নেওয়াটা একান্ত প্রয়োজন। কারণ য়েদিন গুড লাক অপনার সঙ্গে রয়েছে, সেদিন যদি ১০০ শতাংশ পরিশ্রম এবং মনোযোগ দিয়ে কাজ করা যায়, তাহলে প্রত্যাশার থেকে বেশি মাত্রায় সফলতা লাভের সম্ভাবনা যে বেড়ে যায়, তা আর বলার অপেক্ষা রাকে না।

এত দূর পড়ার পর যদি প্রশ্ন করেন লাকি ডে বলে কি আদৌ কিছু হয়? তাহলে উত্তরে বলবো বন্ধু, লুসিয়াস সেনেকা নামে এক রোমান ফিলোজফার একবার বলেছিলেন, "লাক ইজ হোওয়াট হ্য়াপেনস হোয়েন প্রিপারেশন মিটস ওপোরচুনিটা"। মানে কী বুঝলেন? মানে হল লাকি দিন আপনাকে নানা সুযোগ এনে দেবে। আর আপনি সেই সুযোগকে কাজে লাগালেই দেখবেন কেল্লা ফতে! তাই তো বলি বন্ধু, বাকি জীবনটাকে যদি সার্থক বানাতে হয়, তাহলে এই লেখাটা একবার পড়ে ফেলে আপনার রাশি অনুসারে কোন দিনটা শুভ, সে সম্পর্কে জেনে নিতে ভুলবেন না যেন!

তাহলে আর অপেক্ষা কেন বন্ধু! চলুন জেনে নেওয়ার চেষ্টা করা যাক ১২ টি রাশির ১২ টি লাকি দিন সম্পর্কে...

১. কর্কটরাশি:

১. কর্কটরাশি:

জ্যোতিষ শাস্ত্র মতে আপনাদের লাকি দিন হল সোমবার। আসলে এই দিনটায় চাঁদের প্রভাব খুব বেশি মাত্রায় থাকে, আর ঠিক এই কারণেই কর্কটরাশির জাতক-জাতিকাদের জন্য এই দিনটা ফাটাফাটি যায়। তাই তো সোমবার আসার আগেই আপনাদের প্রস্থুত থাকতে হবে নিজের ১০০ শতাংশ দেওয়ার জন্য। কারণ ফিউচার প্ল্যান করার জন্য, নতুন কোনও কাজ শুরু করার জন্য, নতুন নতুন আইডিয়ার জন্ম দেওয়ার জন্য, বন্ধু-বান্ধবদের সঙ্গে সময় কাটানোর জন্য এবং দান-ধ্যান করার জন্য আপনাদের ক্ষেত্রে সোমবার হল সবথেকে আদর্শ দিন। প্রসঙ্গত, এক্ষেত্রে আরেকটি বিষয় জেনে রাখা একান্ত প্রয়োজন। তা হল এমনটা বিশ্বাস করা হয় যে এই রাশির অধিকারীরা যদি সোমবার নীল এবং সাদা রঙের জামা-কাপড় পরেন, তাহলে আরও দ্রুত নানাবিধ উপকার পাওয়ার সম্ভাবনা যায় বেড়ে। তাই এই দুই রঙের সঙ্গে বন্ধুত্ব পাতাতে দেরি করবেন না যেন!

২. মেষ এবং বৃশ্চিকরাশি:

২. মেষ এবং বৃশ্চিকরাশি:

মঙ্গলের প্রভাব বেশি থাকার কারণে এই দুই রাশির জাতক-জাতিকার ক্ষেত্রে শুভ দিন হল মঙ্গলবার। এদিন এরা শারীরিক এবং মানসিক দিক থেকে এতটাই চাঙ্গা থাকেন যে কোনও বাঁধাই আর বাঁধা মনে হয় না। ঠিক যেমন রকেট একাধিক বায়ুস্তর ভেদ করে মহাশূন্যে নিজের লক্ষে পৌঁছে যান, ঠিক তেমনি মঙ্গলবার পজেটিভ শক্তির প্রভাব এতটাই বেড়ে যায় যে কোনও খারাপ শক্তিই আপনাদের সফলতা লাভের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারে না। তাই তো এই দিন যতটায় সম্ভব গুরুত্বপূর্ণ কাজগুলি সেরে ফেলার চেষ্টা করুন। দখবেন ফল পাবেই পাবেন। শুধু তাই নয়, নতুন কোনও কাজ শুরুর জন্যও আপনাদের ক্ষেত্রে মঙ্গলবার হল সব থেকে শুভ দিন। আর যদি লাকি কালারের কথা জিজ্ঞাস করেন, তাহেল বলবো এদিন সম্ভব হলে হলুদ, লাল এবং কমলা রঙের জামা-কাপড় পরবেন। দেখবেন উপকার পাবেই পাবেন!

৩. মিথুন, কন্যা এবং কুম্ভরাশি:

৩. মিথুন, কন্যা এবং কুম্ভরাশি:

এই তিন রাশির জাতক-জাতিকাদের জন্য লাকি দিন হল বুধবার। আর এদিন যেহেতু বুধের প্রভাব বেশি থাকে, তাই নতুন কোনও সিদ্ধান্ত নেওয়া বা কোথায় ঘুরতে যাওয়া অথবা নতুন নতুন মানুষদের সঙ্গে বন্ধুত্ব করার জন্য এই দিনটির কোনও বিকল্প হয় না বললেই চলে। শুধু তাই নয়, এদিন যেহেতু গ্রহ-নক্ষত্রদের অবস্থান আপনাদের পক্ষেই থাকে, তাই বহু দিন ধরে আটকে থাকা কোনও কাজ সেরে ফেলার জন্য বুধবারের থেকে ভাল দিন আর হয় না। সেই সঙ্গে নতুন নতুন ভাবনাকে বাস্তবায়িত করতে, কাজের সঙ্গে সম্পর্কিত মানুষদের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে এবং আইনি পদক্ষেপ নেওয়ার মতো সিদ্ধান্তও যদি বুধবার করে নিতে পারেন, তাহলে প্রত্যাশার থেকে বেশি মাত্রায় ফল পাওয়ার সম্ভাবনা যায় বেড়ে।

৪. ধনু এবং মীনরাশি:

৪. ধনু এবং মীনরাশি:

হতাশাকে ভুলে নতুন উদ্যোগে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আপনাদের ক্ষেত্রে এই দিনটি আদর্শ। তাই অফিস সংক্রান্ত গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত নেওয়ার কাজটা এদিনই সেরে ফেলাই উচিত। তাছাড়া বৃহস্পতিবার জুপিটার বা বৃহস্পতি গ্রহের প্রভাব বেশি থাকার কারণে নতুন কোনও কিছু শেখার জন্য, নতুন কোনও ব্যবসা শুরু করার জন্য, সঞ্চয় করার জন্য এবং কোথাও ঘুরতে যাওয়ার জন্য আপনাদের ক্ষেত্রে এই দিনটি বেজায় শুভ। আর যদি সম্ভব হয়, তাহলে "ফিরোজা" রঙের জামা-কাপড় পরার চেষ্টা করবেন। কারণ এই রঙের জামা-কাপড় পরলে লাক আপনার সঙ্গে থাকবে। আর একবার ভাগ্য সঙ্গ দিলে কোনও বাঁধাই যে আর বাঁধা থাকে না, তা কি আর বলার অপেক্ষা রাখে!

৫. বৃষ এবং তুলারাশি:

৫. বৃষ এবং তুলারাশি:

সপ্তাহের এই দিনটিতে শুক্র গ্রহের প্রভাব বেশি থাকার কারণে বন্ধু-বান্ধবদের সঙ্গে সময় কাটানোর জন্য এই দিনটির কোনও বিকল্প হয় না বললেই চলে। শুধু তাই নয়, প্রিয় মানুষটির সঙ্গে সময় কাটানোর জন্য, ক্রিয়েটিভ কাজ করার জন্য, ফিউচার প্ল্যান করার জন্য এবং জীবন সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য এই দুই রাশির ক্ষেত্রে এই দিনটি বেজায় লাকি। তাই তো বলি বন্ধু, বাকি জীবনটাকে যদি সফল বানাতে হয়, তাহলে এবার থেকে সপ্তাহের এই বিশেষ দিনটিকে হালকা ভাবে নিলে চলবে না কিন্তু! প্রসঙ্গত, আপনাদের জন্য লাকি কালার হল সবুজ এবং লাল। তাই শুক্রবার করে এই দুটি রঙের মধ্যে কোনও একটি কালারের জাম-কাপড় পরতে ভুলবেন না যেন!

৬. মকররাশি:

৬. মকররাশি:

শনিবার হল এই রাশির জাতক-জাতিকাদের জন্য সবথেকে লাকি দিন। কারণ শনি দেব মকররাশির জাতকদের উপর সদা সহায় থাকেন। আর শনিবার হল শনি দেবের অরাধনা করার দিন। তাই এদিনটা এই রাশির জন্য কীভাবে খারাপ যেতে পারেন বলুন! তাই তো বলি বন্ধু, এদিনটিতেই যতটা সম্ভব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে নেবেন। এমনকি নতুন কোনও কাজও শুরু করতে পারেন। কারণ আপনাদের ক্ষেত্রে শনিবার কাজ শুরু করলে তাতে সফলতা লাভের সম্ভাবনা যায় বেড়ে। শুধু তাই নয়, বাড়ি-গাড়ি বা নতুন কোনও জিনিস কেনার জন্যও মকররাশির জাতক-জাতিকাদের ক্ষেত্রে শনিবার হল সবথেকে আদর্শ দিন।

৭. সিংহরাশি:

৭. সিংহরাশি:

সপ্তাহের শুরু দিনটা, মানে রবিবার হল সিংহরাশির জাতকদের জন্য সব থেকে শুভ দিন। কারণ এদিন সূর্যের প্রভাব খুব বেশি মাত্রায় থাকে। আর এই কারণেই তো সিংহরাশির জাতক-জাতিকারা এদিন যে কাজই শুরু করুন না কেন, তাতে সফলতা লাভের সম্ভাবনা যায় বেড়ে। আর যদি লাকি কালারের কথা জিজ্ঞাস করেন, তাহলে বলতে হয় কমলা, হলুদ এবং লাল রং হল সিংহরাশির জাতক-জাতিকাদের জন্য বেজায় শুভ রং।

Read more about: ধর্ম
English summary

Lucky Days For Zodiac Signs

Monday zodiac sign is Cancer. This is a day in which that classic Cancer sensitivity is switched on in a big way. Got a hunch? Consider acting on your intuition and instinct – especially on Mondays. Receptivity can be enhanced on Monday through animal communication. Crabs, turtles and wolves are sacred moon animals. By association, these creatures are most approachable on an energetic level on Monday.
Story first published: Friday, December 14, 2018, 12:01 [IST]
X