For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হোলি ২০২০ : এই হোলিতে কী রঙ ব্যবহার করবেন? দেখে নিন আপনার রাশিচক্র অনুসারে শুভ রঙগুলি

|

হোলি বা বসন্ত উৎসব বা দোলযাত্রা প্রত্যেকের কাছেই বিরাট তাৎপর্যপূর্ণ। এই দিনটিতে বিভিন্ন জাতি, ধর্ম ও বর্ণের মানুষেরা একত্রিত হয়ে তাদের প্রিয়জন এবং প্রতিবেশীদের সঙ্গে উৎসবটি উদযাপন করে। প্রতিবছর ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে অত্যন্ত ধূমধামের সহিত এই উৎসব অনুষ্ঠিত হয়। এই বছর, ৯ ও ১০ মার্চ হোলি উদযাপিত হবে।

হোলির সর্বোত্তম জিনিসটি হল এর উজ্জ্বল রঙ। এই দিন একে অপরের গায়ে বিভিন্ন রঙ দিয়ে, আলিঙ্গন ও মিষ্টিমুখের মাধ্যমে এই উৎসবের শুভেচ্ছা জানায়। অতএব, এই দিনটিকে আরও বিশেষ করে তুলতে আমরা আপনার রাশিচক্র অনুসারে বিভিন্ন রঙ তালিকাভুক্ত করেছি। দেখে নিন সেগুলি -

১) মেষ

১) মেষ

এই রাশিচক্রের ব্যক্তিরা তাদের বন্ধু এবং পরিবারের সদস্যদের সঙ্গে হোলি খেলতে পছন্দ করে। আপনি এই দিনে লাল রঙ বেছে নিতে পারেন। রঙ নিয়ে খেলা শুরু করার আগে অবশ্যই ঈশ্বরের উপাসনা করুন এবং তাঁদের চরণে লাল রঙ দিন। এটি আপনার জীবনে সৌভাগ্য ও আশীর্বাদ বয়ে আনবে। লাল ছাড়াও, আপনি হলুদ এবং গোলাপী রঙ নিয়ে খেলতে পারেন।

২) বৃষ

২) বৃষ

এই রাশিচক্রটি শুক্র দ্বারা নিয়ন্ত্রিত। আপনি গোলাপী ও গেরুয়ার মতো উজ্জ্বল রঙ নিয়ে এই হোলিতে খেলতে পারেন। এছাড়াও, আপনি নীল এবং সবুজ রঙও বেছে নিতে পারেন।

৩) মিথুন

৩) মিথুন

এটি বুধ গ্রহ দ্বারা চালিত। এই রাশিচক্রের ব্যক্তিরা উচ্চস্বরে গান এবং পরিবারের সদস্যদের সঙ্গে হোলি খেলতে পছন্দ করেন। এই হোলিতে আপনি সবুজ রঙ বেছে নিতে পারেন এবং এইদিন সবুজ পোশাকও পরতে পারেন।

৪) কর্কট

৪) কর্কট

এই রাশিচক্রের অধীনে থাকা ব্যক্তিরা চাঁদ দ্বারা চালিত। এরা পরিবারের সদস্য এবং বন্ধুদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করে। এরা শুকনো রঙের চেয়ে জল রঙ নিয়ে খেলতে বেশি পছন্দ করে। সুতরাং, এই রাশিচক্রের অধীনে জন্ম নেওয়া ব্যক্তিরা সাদা বা নীল রঙ নিয়ে খেলতে পারেন। তবে, আপনি যদি কিছু আরও বেশি উজ্জ্বল রঙ চান তবে কমলা রঙ বেছে নিতে পারেন।

৫) সিংহ

৫) সিংহ

সূর্য দ্বারা চালিত, এই রাশির জাতকরা শাসক গ্রহ অনুযায়ী কমলা রঙ চয়ন করতে পারেন। তবে আপনি ইঁটের লাল, তামা বা সোনালি রঙের পোশাক পরতে পারেন।

হোলি ২০২০ : জেনে নিন হোলির প্রতিটি বর্ণের নিজস্ব অর্থ এবং তাৎপর্য

৬) কন্যা

৬) কন্যা

আপনি যদি কন্যা রাশির হন তবে আপনার শাসক গ্রহটি হল বুধ। হয়তো আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে রঙ খেলতে রাজি নন। তবে, আপনাকে লাল রঙ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। হোলি উদযাপনের সময় সবুজ, কমলা এবং হালকা হলুদ রঙ ব্যবহার করতে পারেন।

৭) তুলা

৭) তুলা

এই রাশিচক্রটি শুক্র দ্বারা নিয়ন্ত্রিত। সম্ভবত, আপনি কারও সঙ্গে দেখা করার জন্য যথেষ্ট আকূল। হোলি উদযাপনের সময় আপনার অনেক ব্যক্তির সঙ্গে পরিচয় হবে এবং এইদিনে আপনি রঙের মধ্যে বেগুনি, গোলাপী এবং সাদা রঙের শেড বেছে নিতে পারেন। উপরিউক্ত রঙগুলির মধ্যে একটি রঙের পোশাক পরা আপনার জীবনে সৌভাগ্য নিয়ে আসতে পারে।

৮) বৃশ্চিক

৮) বৃশ্চিক

এই রাশিচক্রের ব্যক্তিরা মঙ্গল গ্রহ দ্বারা শাসিত। অতএব, এই ব্যক্তিরা লাল রঙ এবং এর অন্যান্য শেডের পোশাক পরতে পারেন। আপনি খুব উৎসাহের সহিত প্রতিটি উৎসব উদযাপন করতে ভালবাসেন। আশা করি, লাল পোশাক পরে হোলি উদযাপন করলে আপনার শক্তি এবং উৎসাহ প্রতিফলিত হবে। লাল রঙের পাশাপাশি, আপনি গোলাপী এবং সবুজও পরতে পারেন।

৯) ধনু

৯) ধনু

এই রাশিচক্রটি বৃহস্পতি দ্বারা নিয়ন্ত্রিত। আপনি কোনও নির্দিষ্ট সংস্কৃতি এবং পরিবেশের সাথে অভ্যস্ত হতে অত্যন্ত স্বাচ্ছন্দ্য বোধ করেন। নিজেকে শান্ত ও স্বাচ্ছন্দ্য বজায় রাখতে আপনি বেগুনি রঙের পোশাক পরতে পারেন। এছাড়াও, যদি কেউ আপনাকে তাদের সঙ্গে হোলি খেলতে জোর করে, তবে উৎসব চলাকালীন এই একই রঙ নিয়ে খেলুন।

১০) মকর

১০) মকর

এই রাশির চিহ্নটি শনি গ্রহ দ্বারা শাসিত হয়। এই ব্যক্তিরা উৎসব খুব পছন্দ করে বিশেষত হোলি। অতএব, শনি দেবের কাছে কালো রঙ অর্পিত করে আপনার উৎসব উদযাপন শুরু করুন। আপনার রাশিচক্র এবং দেবতার প্রতীক হিসেবে আপনি কালো পোশাকও পরতে পারেন। হোলি খেলার সময় ধূসর, বাদামী অথবা নীল রঙ ব্যবহার করুন।

১১) কুম্ভ

১১) কুম্ভ

এই রাশিচক্রটি শনি দ্বারা শাসিত হয়। গত কয়েকদিন ধরে, আপনি বিভিন্ন সমস্যায় পড়ছেন এবং নতুন করে সবকিছু শুরু করার উপায় সন্ধান করছেন। হোলি হল সেই সেরা সময় যখন আপনি নিজেকে অন্যান্য ব্যক্তিদের সঙ্গে সামাজিকীকরণে নিযুক্ত করতে পারেন। সবুজ, নীল এবং ভায়োলেটের মতো রঙগুলি আপনাকে আরও ভাল অনুভূত করাতে এবং উৎসবটি উপভোগ করতে সহায়তা করতে পারে।

১২) মীন

১২) মীন

এই রাশি বৃহস্পতি দ্বারা নিয়ন্ত্রিত। আপনি আপনার বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যদের সঙ্গে হোলি খেলতে কিছু উজ্জ্বল রঙ যেমন - সবুজ, লাল, নীল এবং গোলাপী চয়ন করুন। আর, আপনি এই রঙের পোশাকও পরতে পারেন।

English summary

Holi 2020: Lucky Colours For Different Zodiac Signs In This Festival

Holi is the not only the festival of vibrant and bright colours but also about fun and enjoyment. People celebrate this festival by throwing different colours on their loved ones. Therefore, here are lucky colours according to your zodiac sign.
X