For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতে বাস্তু দোষ নেই তো? বুঝে নিন এই সব সঙ্কেত দেখে

|

নিজস্ব বাড়ি বা বাসস্থানের স্বপ্ন সকলেরই থাকে। সারাদিনের ব্যস্ততা, ঝুটঝামেলার পর দিনের শেষে প্রত্যেকেই নিজের নিজের বাড়িতে ফিরে স্বস্তির নিঃশ্বাস ফেলেন। নিজের বাড়ি প্রত্যেকের সুখের জায়গা। সেখানে শান্তিতে থাকতে চান সবাই। তাই বাড়ি বা বাসস্থান যেন সম্পূর্ণ নিরাপদ হয়, সেই দিকে বিশেষ নজর সকলেরই থাকে। কিন্তু অনেক সময় দেখা যায়, নতুন বাড়িতে বসবাস শুরু করার পর থেকেই জীবনে নানান সমস্যা দেখা দিচ্ছে। পুরানো বাড়ির ক্ষেত্রেও এমনটা হতে পারে। এই রকম সমস্যা তখনই আসে যখন সেই বাড়ি বা বাসস্থানে বাস্তু দোষ থাকে। বাস্তু দোষের কারণে ওই বাড়িতে বসবাসকারী ব্যক্তিদের জীবনে রোগভোগ, মানসিক চাপ, কলহ লেগেই থাকে। তাই, বাস্তু দোষ থাকলে তার সঠিক প্রতিকার করা জরুরি।

বাড়িতে বাস্তু দোষ থাকার বিশেষ কিছু সঙ্কেত রয়েছে, যেগুলো দেখে বোঝা যায় বাস্তু দোষ রয়েছে কি না। চলুন জেনে নেওয়া যাক বাড়িতে উপস্থিত বাস্তু দোষের লক্ষণগুলি কী কী হতে পারে।

১) বাড়ির উজ্জ্বলতা

১) বাড়ির উজ্জ্বলতা

আপনার বাড়ি যদি নতুন হয় তাহলে তার রঙের দিকে খেয়াল রাখুন। নতুন বাড়ির চকচকে উজ্জ্বল ভাব যদি দ্রুত নষ্ট হয়ে যায় তাহলে বুঝবেন বাস্তু দোষ আছে। আর যদি উজ্জ্বলতা নষ্ট না হয় তাহলে বুঝতে হবে যে বাড়িতে কোনও বাস্তুদোষ নেই।

২) বাড়ির সদস্যদরা অসুস্থ হলে

২) বাড়ির সদস্যদরা অসুস্থ হলে

আপনার বাড়ির লোকেরা কি ঘন ঘন অসুস্থ হয়ে পড়ছেন? যদি তাই হয়, তাহলে বুঝবেন বাড়িতে বাস্তু দোষ রয়েছে।

৩) ব্যবসায় ও চাকরিতে সমস্যা

৩) ব্যবসায় ও চাকরিতে সমস্যা

আপনার ব্যবসা খুব ভাল চলতে চলতে হঠাৎ যদি মন্দা আসতে শুরু করে, তাহলে তা বাস্তু দোষের কারণে হতে পারে। চাকরির ক্ষেত্রেও এই একই পরিবর্তন লক্ষ্য করা যাবে। নানান সমস্যা দেখা দেবে চাকরি জীবনে।

৪) সন্তানের মধ্যে পরিবর্তন

৪) সন্তানের মধ্যে পরিবর্তন

বাড়ির সন্তানদের মধ্যে যদি বিশেষ কিছু পরিবর্তন লক্ষ্য করেন, যেমন - অমনোযোগী বা অন্যমনস্কতা, একটুতেই বিরক্ত হওয়া বা রেগে যাওয়া, তাহলে তা বাস্তু দোষের কারণে হতে পারে।

৫) বাড়িতে অদ্ভুত ঘটনা ঘটা

৫) বাড়িতে অদ্ভুত ঘটনা ঘটা

বাস্তু দোষ থাকা আরও একটি সঙ্কেত হল, হঠাৎ করেই নানান অশুভ বা নেতিবাচক ঘটনা বাড়ির সদস্যদের সঙ্গে ঘটতে দেখা। তাহলে অবশ্যই বাস্তুবিদের সঙ্গে পরামর্শ করুন।

৬) বাড়িতে ঝগড়া-ঝামেলা

৬) বাড়িতে ঝগড়া-ঝামেলা

যদি হঠাৎ করেই বাড়ির সদস্যদের মধ্যে ঝগড়া-ঝামেলা বাড়তে শুরু করে, সবার মধ্যে পারস্পরিক বিভেদ ও মারামারি শুরু হয়, তাহলে তা বাস্তু দোষের কারণে হতে পারে।

৭) অতিরিক্ত ব্যয় হওয়া

৭) অতিরিক্ত ব্যয় হওয়া

যদি আয়ের চেয়ে ব্যয় বেশি হয় এবং অপ্রয়োজনীয় খরচ বাড়তে থাকে, তাহলে তা বাস্তু দোষের লক্ষণ হতে পারে।

৮) সন্তান প্রাপ্তিতে সমস্যা

৮) সন্তান প্রাপ্তিতে সমস্যা

বাড়ির পূর্ব দিকে বাস্তু দোষ থাকলে সন্তান প্রাপ্তিতে সমস্যা দেখা দেয়। পূর্ব দিকের অধিপতি হলেন সূর্য দেবতা। এই দিকে টয়লেট, বাথরুম বা বাড়ির সামনে কোনও বড় গাছ বা আলোতে বাধা দেয় এমন কোনও জিনিস থাকা উচিত নয়। তাহলে বাস্তু দোষ লাগে।

English summary

How to find out the Vastu Dosh present in the house

Here are a few tips to find out the Vastu Dosha present in the house. Read on to know.
X