For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Eid-ul-fitr 2021 : পরিবার সঙ্গে না থাকলে কীভাবে মানাবেন খুশির ঈদ? রইল টিপস

|

ঈদ হল খুশির উৎসব। এইদিনে পরিবার ও বন্ধুদের সঙ্গে একসঙ্গে মিলে উদযাপন করা হয় উৎসবটি। এই উৎসবের হাত ধরেই পরিবার ও ঘনিষ্ঠদের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাওয়া যায়। এমনকী যাদের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে, তাদের সঙ্গেও দেখা করে দুরত্ব মেটানোর ভাল সময় এটি। নতুন জামাকাপড়, সুস্বাদু খাবার, নামাজ পড়ার মাধ্যমে পালিত হয় খুশির ঈদ। পরিবারের বড়রা ছোটদের আশীর্বাদস্বরূপ টাকা দেন। একে ঈদি বলে। পরিবারের মহিলারা বিরিয়ানি, সেমাই, গাজরের হালুয়া ইত্যাদি সুস্বাদু খাবার তৈরি করেন।

যদিও যারা পরিবার থেকে দূরে থাকেন, তাঁদের কাছে ঈদের দিনটা খুবই দুঃখের। পরিবার-পরিজন ছাড়া ঈদের আনন্দই মাটি হয়ে যায়। কিন্তু তবুও পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ না থাকলে একা কীভাবে ঈদ পালন করবেন তার কিছু টিপস নীচে দেওয়া হল।

একা থাকবেন না

একা থাকবেন না

এই দিনটি পরিবার বন্ধুদের সঙ্গে একসঙ্গে কাটানোর। তাই পরিবার সঙ্গে না পেলেও বন্ধুদের সঙ্গে থাকুন। বন্ধুদের বাড়িতে আমন্ত্রণ জানান লাঞ্চ বা ডিনারে।

রান্না করুন

রান্না করুন

বাড়িতে পছন্দমতো রান্না করুন। বন্ধুদের জন্য খুব কাছের মানুষের পছন্দের কথা মাথায় রেখে রান্না করুন। মেনুতে গাজরের হালুয়া বা সিমুই রাখুন।

কেনাকাটায়

কেনাকাটায়

বাড়ির জিনিস বা নিজের পোশাক অ্যাক্সেসারিজের শপিং করুন। তাতে মন অনেকটা ভাল হয়ে যায়।

উপহার দিন ছোটদের

উপহার দিন ছোটদের

কোনও অনাথ আশ্রমে বা দুঃস্থ শিশুদের জন্য উপহার কিনে দিন। তা সে যত ছোটই হোক। কিংবা পাশের বাড়ির বাচ্চাটার মুখে হাসি ফোটাতে কিনে দিন ছোট কোনও খেলনা বা চকোলেট আইসক্রিম।

সিনেমা হলে

সিনেমা হলে

ঈদ পালনে সিনেমা দেখতে যাওয়া হলে, খুব একটা বাজে প্ল্যান নয়। তাই, সিনেমা দেখার প্ল্যান করতেই পারেন। ঈদ স্পেশ্যাল বজরঙ্গী ভাইজান তো রয়েইছে।

পরের বছরের ভাবনাচিন্তা

পরের বছরের ভাবনাচিন্তা

এবছরই ঠিক করে ফেলুন পরের বছর যে কোনও ভাবে পরিবারের সঙ্গেই সময় কাটাবেন। আর তাই আজই বসে পরিকল্পনা শুরু করে দিন, কার জন্য কোন উপহারটি কিনবেন। আপনি কী পরবেন ইত্যাদি।

English summary

How To Celebrate Eid Without Family

How To Celebrate Eid Without Family
X