"ব্যাড লাক" কি পিছু নিয়েছে? তাহলে এই নিয়মগুলি মেনে চলতে ভুলবেন না যেন!

Written By:
Subscribe to Boldsky

আজ ক্যালেন্ডার দেখেছেন? যদি না দেখে থাকেন তাহলে জানিয়ে রাখি আজ শুক্রবার, তার উপর ১৩ তারিখ। অনেকে এমনটা বিশ্বাস করেন যে বছরের সবথেকে খারাপ দিন হল সেদিন, যেদিন ১৩ তারিখ শুক্রবার বার পরে। আর আজ হল সেই দিন। তাই তো খারাপ সময় যাতে আপনার পিছু না নেয়, তা সুনিশ্চিত করতে এই প্রবন্ধে বেশ কিছু নিয়ম সম্পর্কে আলোচনা করা হল। শাস্ত্র মতে এই নিয়মগুলি মেনে চললে আশেপাশে পজেটিভ শক্তির প্রভাব এতটা বেড়ে যায় যে ব্যাড লাক দূরে পালাতে শুরু করে। ফলে জীবনে ফিরে আসে আনন্দ এবং খুশি। সেই সঙ্গে কর্মক্ষেত্র থেকে সামাজিক জীবন, সবেতেই সম্মান বৃদ্ধি পায়।

প্রসঙ্গত, আপনি কি খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন? তাহলেও এই প্রবন্ধে আলোচিত নিয়মগুলি মেনে চলতে পারেন। এমনটা বিশ্বাস করা হয় যে এই নিয়মগুলি অক্ষরে অক্ষরে মেনে চললে সুফল মিলতে সময় লাগে না। এক্ষেত্রে আরেকটি বিষয় সম্পর্কে জেনে নেওয়াটা একান্ত প্রয়োজন। কী সেই বিষয়?

১৩ তারিখ এবং শুক্রবার, সত্যিই কি এদিন ব্যাড লাক পিছু নিতে পারে? এ প্রশ্নের সঠিক উত্তর আজ পর্যন্ত জানা যায়নি। তবে এই ধরণাটার জন্ম হয়েছিল যিশুখ্রিষ্টের মৃত্যুর ঠিক আগের দিন। আসলে যেদিন যিশুখ্রিষ্ঠকে ক্রসিফাই করা হয়েছিল, সেদিন ছিল শুক্রবার। আর তার আগের দিন, বৃহস্পতিবার যিশু এবং তার ১২ জন অনুরাগী একসঙ্গে রাতের খাবার খেয়েছিলেন, যা ইতিহাসে "লাস্ট সাপার" নামে খ্যাত। খেয়াল করে দেখুন সে রাতে মোট ১৩ জন ছিলেন সেই ভোজন সভায় এবং তারপর দিন, শুক্রবার যিশু এই পৃথিবী ত্যাগ করেন। সেই থেকে ১৩ তারিখ যদি শুক্রবার পরে, তাহলে দিনটিকে বেজায় অশুভ হিসেবে গণ্য করা হয়ে থাকে।

এখন প্রশ্ন হল ব্যাড লাকের খপ্পর থেকে বাঁচতে কী কী করতে হবে?

১. মহাদেবের পুজো শুরু করুন:

১. মহাদেবের পুজো শুরু করুন:

পূরাণ অনুসারে নিয়মিত দেবাদিবের পুজো করলে খারাপ শক্তির প্রভাব কাটতে শুরু করে। সেই সঙ্গে জীবন পথে চলতে চলতে সামনে আসা যে কোনও বাঁধার পাহাড়ও সরে যায়। ফলে সুখের ঝাঁপি খালি হয়ে যাওয়ার আশঙ্কা যায় কমে। প্রসঙ্গত, দেবাদিবের শক্তির প্রভাবে ব্যাড লাক, গুড লাকে বদলে যেতে সময় লাগে না। এক্ষেত্রে প্রতিদিন সকালে স্নান সেরে "ওম নমঃ শিবায়", এই মন্ত্রটি জপ করতে করতে দেবের আরাধনা করতে হবে।

২. বাপ্পার আরাধনা করুন:

২. বাপ্পার আরাধনা করুন:

আপনি কি খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন? তাহলে বন্ধু নিয়মিত গণেশ ঠাকুরের পুজো শুরু করুন। দেখবেন দারুন উপকার পাবেন। আসলে বাপ্পা হলেন সমৃদ্ধির দেবতা। তাই তো নিয়মিত দেবের পুজো করলে খারাপ সময় কেটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে কর্মক্ষেত্রে যেমন পদন্নতি ঘটে, তেমনি অর্থনৈতিক উন্নতিও ঘটে চোখে পরার মতো।

৩. ধূপের গুণে খুশি লাভ:

৩. ধূপের গুণে খুশি লাভ:

কী বলছি ঠিক বুঝতে পারছেন না নিশ্চয়? আসলে ব্যাড লাকের প্রভাব কমাতে ধূপ কাঠির কোনও বিকল্প হয় না বললেই চলে। আসলে এমনটা বিশ্বাস করা হয় যে প্রতিদিন যদি বিজোড় সংখ্যায়, এই যেমন ধরুন-১,৩,৫, এমন সংখ্যক ধূপ জ্বালানো হয়, তাহলে খারাপ শক্তির প্রভাব কমতে শুরু করে। আর এমনটা হওয়া মাত্র ব্যাড লাকও দূরে পালায়।

৪. চাবির শক্তি:

৪. চাবির শক্তি:

এমনটা বিশ্বাস করা হয় যে তিনটি চাবি যদি লকেট হিসেবে পরা যায়, তাহলে খারাপ শক্তির প্রকোপ তো কমেই, সেই সঙ্গে অর্থ, স্বাস্থ্য এবং প্রকৃত ভালবাসার সন্ধান পাওয়া যায়। অর্থাৎ এই নয়মটি মানলে একদিকে যেমন ছোট-বড় নানা রোগ দূরে পালায়, তেমনি মনের মতো চাকরি এবং জীবনসঙ্গীরও সন্ধান মেলে। সেই সঙ্গে অর্থনৈতিক উন্নতির পথও প্রশস্ত হয়। তাই তো বলি বন্ধুরা চটজলদি যদি গুডলাককে সঙ্গী বানাতে চান, তাহলে চাবির শক্তিকে কাজে লাগাতে ভুলবেন না যেন!

৫. গোল্ড ফিশ:

৫. গোল্ড ফিশ:

বাস্তু মতে বাড়িতে যদি গোল্ড ফিশ এনে রাখা যায়, তাহলে গৃহস্থের অন্দরে জায়গা করে নেওয়া খারাপ শক্তির প্রভাব কাটতে শুরু করে। ফলে স্বাভাবিকভাবেই গুড লাক রোজের সঙ্গী হয়ে ওঠে। প্রসঙ্গত, এমনটাও বিশ্বাস করা হয় যে বাড়িতে যদি আটটা গোল্ড ফিশ, যার মধ্যে একটা কালো রঙের, এনে রাখা যায়, তাহলে আরও বেশি মাত্রায় সুফল মেলে।

৬. নুন:

৬. নুন:

শাস্ত্র মতে খারাপ শক্তির প্রভাব কমাতে সামদ্রিক নুনের কোনও বিকল্প নেই বললেই চলে। এক্ষেত্রে বাড়ির প্রতিটি কোনায় ২ চামচ করে নুন ছড়িয়ে দিলে খারাপ শক্তি দূরে পালায়। ফলে কোনও ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা যায় কমে। তাই আজকের দিনে কোনও খারাপ ঘটনা যাতে আপনার সঙ্গে না ঘটে, তা সুনিশ্চিত করতে এই নুন থেরাপির সাহায্য নিতে ভুলবেন না যেন! প্রসঙ্গত, বাড়ির ইতি-উতি যদি নুন ছড়াতে মন না চায়, তাহলে একটা ছোট্ট বাটিতে নুন নিয়ে বাড়ির চার কোনায় রাখতে পারেন। আসলে এমনটা করলেও কিন্তু সমান উপকার পাওয়া যায়।

Read more about: ধর্ম
English summary

Are you one of those people who are dogged by constant instances of sheer bad luck? Do you sometimes feel that the universe is out there just to get you? Let me tell you a little secret: your luck is no worse - and no better - than anyone else’s. It just feels that way. However, there are a few simple things that you can do to repeal your feelings

Are you one of those people who are dogged by constant instances of sheer bad luck? Do you sometimes feel that the universe is out there just to get you? Let me tell you a little secret: your luck is no worse - and no better - than anyone else’s. It just feels that way. However, there are a few simple things that you can do to repeal your feelings of being unlucky…
Story first published: Friday, April 13, 2018, 11:01 [IST]