For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে প্রতি মঙ্গলবার এই বিশেষ রীতি-আচার মেনে চলুন!

|

হিন্দুধর্মে ভগবান রামের একনিষ্ঠ ভক্ত হনুমানকে বিশেষ স্থান দেওয়া হয়েছে। আর মঙ্গলবার দিনটি হনুমানজি-কে উৎসর্গীকৃত হিসেবে বিবেচিত হয়। মঙ্গলবার হল সঙ্কটমোচনের বার৷ বিশ্বাস করা হয় যে, প্রতি মঙ্গলবার বজরঙ্গবলির আরাধনা করলে সমস্ত বাধা-বিপত্তি থেকে মুক্তি পাওয়া যায়। হিন্দুশাস্ত্র মতে, প্রতি মঙ্গলবার হনুমানজির পুজো করলে কাঙ্খিত ফল দ্রুত মেলে৷ অন্যদিকে, মঙ্গলবারকে ভগবান গণেশের পুজো করার জন্যও শুভ বলে বিবেচিত হয়। যারা ঋণের চাপে পড়ে চিন্তিত, তাদের এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রতি মঙ্গলবার কিছু বিশেষ ব্যবস্থা নেওয়া উচিত।

১)

১)

মঙ্গলবারে বাড়ির নিকটবর্তী কোনও হনুমান মন্দিরে গিয়ে নারকেল রাখুন। এটি করা অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়।

২)

২)

মঙ্গলবার ভগবান গণেশকে সন্তুষ্ট করার জন্যও শুভ দিন। এই দিনে তাঁকে লাল বস্ত্র, লাল রঙের মিষ্টি, লাল ফুল এবং লাল ফল অর্পণ করুন। এতে আপনার মনের ইচ্ছা পূরণ হবে!

৩)

৩)

মঙ্গলবার আপনি লাল গরুকে রুটি খাওয়ান। এটি করা শুভ হিসেবে বিবেচিত হয়।

রোজ পাঠ করুন হনুমান চালিশা, সুফল মিলবে হাতেনাতে!

৪)

৪)

যদি আপনি মানসিকভাবে চাপ অনুভব করেন এবং জীবনে অশান্তির পরিস্থিতি থাকে তবে এই উপায়টি আপনাকে সাহায্য করতে পারে। মঙ্গলবার একটি মাটির পাত্রে গমের সাথে পাঁচটি ফুল রাখুন এবং বাড়ির ছাদের পূর্ব কোণে ঢেকে রেখে দিন। আগামী মঙ্গলবার পর্যন্ত এটি স্পর্শ করবেন না। পরের মঙ্গলবার গমের সবকটি দানা ছাদে ছড়িয়ে দিন এবং ফুলগুলি ঘরের মন্দিরে রেখে দিন।

৫)

৫)

এই দিনে, বজরঙ্গবালির সাথে গণেশেরও পূজা অবশ্যই করুন। এতে শীঘ্রই ঋণ থেকে মুক্তি পাবেন।

৬)

৬)

মঙ্গলবার সন্ধ্যায় পাঁচটি প্রদীপ জ্বালান, তবে অবশ্যই প্রদীপের মুখগুলো উত্তর দিকে থাকতে হবে৷ বিশ্বাস করা হয় যে, লক্ষ্মী ও কুবের দেবের দিক হল উত্তর দিক৷ আর, প্রদীপ জ্বালানোর আগে হনুমান চালিশা অবশ্যই পাঠ করুন এবং হনুমানজির কাছে মঙ্গল কামনা করুন৷ এতে সংসারের আর্থিক উপার্জন কয়েকগুণ বাড়বে!

English summary

Effective Remedies on Tuesday to overcome Financial Problems

Some remedies which can be performed on Tuesday are listed in this article which can help in improving financial status.
X