For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দু্র্গাপূজা ২০২০ : মায়ের চরণে অর্পণ করুন এই ফুলগুলি, মনের সকল ইচ্ছা পূরণ হবে

|

ঢাকে পড়েছে কাঠি। কাঁসর, ঘণ্টা, শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত আকাশ-বাতাস। চতুর্দিকে আলোর রোশনাই, কারণ মা এসেছেন আমাদের ঘরে। দীর্ঘ একবছরের অপেক্ষার অবসান ঘটিয়ে মায়ের আগমনে আনন্দে মেতে উঠেছে আপামর বাঙালী। পুজোর কয়েকটা দিন প্রত্যেকে নিজেদের সমস্ত দুঃখ-কষ্ট ভুলে মায়ের আরাধনায় মগ্ন থাকেন। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই সামিল হয় এই আনন্দ উৎসবে। এইসময় মা তাঁর সন্তানদের সকল মনোবাঞ্ছা পূরণ করেন।

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যাদের শত চেষ্টার পরেও মনোস্কামনা পূর্ণ হচ্ছে না। সমস্ত প্রক্রিয়া ব্যর্থ হয়ে যাচ্ছে। এই দুর্গাপুজোয় মায়ের চরণে কয়েকটি ফুল অর্পণের মাধ্যমে আপনার সকল মনের ইচ্ছা পূরণ হতে পারে। বিশ্বাস করা হয় যে, নবরাত্রি বা দুর্গাপুজোর সময় বিশেষ কয়েকটি ফুল দিয়ে মায়ের পুজো করলে মাতৃশক্তির আশীর্বাদ পাওয়া যায়। দেখুন কোন কোন ফুল দিয়ে মায়ের পুজো করবেন -

শিউলি ফুল

শিউলি ফুল

শরতের শিউলি ফুল বয়ে আনে দুর্গাপূজা বা দুর্গোৎসবের আগমনী বার্তা। শিউলি ছাড়া দুর্গাপূজা অসম্পূর্ণ থেকে যায়। দুর্গাপুজোর অঞ্জলীতে শিউলি ফুলের গুরুত্ব অপরিসীম। মায়ের চরণে শিউলি ফুল অর্পণ করলে তিনি সকল মনোবাঞ্ছা পূরণ করেন।

পদ্ম ফুল

পদ্ম ফুল

পদ্ম ফুল ছাড়া মা দুর্গার পূজা অসম্পূর্ণ থেকে যায়। নবমীর দিন মায়ের কাছে পদ্ম ফুল অর্পণ করুন এবং অঞ্জলীর সময়ও পদ্ম ব্যবহার করুন, মনোষ্কামনা পূর্ণ হবে।

গাঁদা ফুল

গাঁদা ফুল

গাঁদা ফুল ছাড়া মা দুর্গার পুজো ভাবাই যায় না! বিশেষত, পুজোর অঞ্জলিতে গাঁদা ফুল লাগেই। এই ফুল দিয়ে মায়ের কাছে অঞ্জলি দিলে বা বিশেষভাবে মাকে অর্পণ করলে অনেক দুঃসাধ্য কাজও সহজ হয়ে যায়।

জবা ফুল

জবা ফুল

সাধারণত ঘরোয়া বা যেকোনও পুজোতে জবা ফুল ব্যবহার করা হয়ে থাকে। বিশেষত, মাতৃশক্তির আরাধনায় সবসময় প্রয়োজন জবা ফুলের। মনের সকল ইচ্ছা পূরণের জন্য মায়ের কাছে জবা ফুল অর্পণ করুন। মা কালীও জবা ফুলে সন্তুষ্ট হন।

দুর্গাপূজা ২০২০ : মা দুর্গার বিশেষ আশীর্বাদ পেতে আপনার রাশি অনুযায়ী মন্ত্র জপ করুন

জুঁই

জুঁই

বিশ্বাস করা হয় যে, মায়ের পুজোয় জুঁই ফুল অর্পণ করা হলে খুব তাড়াতাড়ি মনের ইচ্ছা পূরণ হয় এবং মা সন্তুষ্ট হন।

ডালিয়া ফুল

ডালিয়া ফুল

ডালিয়া ফুল বিশেষভাবে মাতৃবন্দনায় ব্যবহার করা হয়। মনস্কামনা পূর্ণ করতে মায়ের চরণে ডালিয়া ফুল অর্পণ করুন।

English summary

Durga Puja 2020 : Flowers Offered To Goddess Durga

We are here to tell which flowers you can offer to Goddess Durga.
X