For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন বছরে আর্থিক অবস্থার উন্নতি চান? এই ৫টি কাজ অবশ্যই করুন!

|

দেখতে দেখতে ২০২১ শেষ হয়ে ২০২২ সাল পড়ল। নতুন বছর মানেই নতুন আশা, নতুন স্বপ্ন। প্রত্যেকেই এই আশা করেন যে, নতুন বছরে জীবনে সাফল্য আসবে ও উন্নতি হবে। তবে প্রত্যেকের মনেই সবচেয়ে বড় প্রত্যাশা থাকে যে, অর্থের দিক থেকে যাতে বছরটি ভালো যায়। করোনার সময় প্রতিটি পরিবারই কোনও না কোনওভাবে আর্থিক সংকট দেখেছে, তাই ২০২২ সালে অর্থনৈতিক সুখ-সমৃদ্ধি অর্জনের আশা সবার আছে।

জ্যোতিষশাস্ত্র অনুসারে এমন কিছু উপায় রয়েছে, যা অনুসরণ করে আপনি দেবী লক্ষ্মীকে তুষ্ট করতে পারেন এবং নতুন বছরে আপনার জীবনে আর্থিক সুখ-সমৃদ্ধি আসতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক, কোন কোন উপায়ে আপনি ধনসম্পদ লাভ করতে পারেন।

মন থেকে দান করুন

মন থেকে দান করুন

দাতব্য বা দান করাকে হিন্দু ধর্মে সবচেয়ে বড় পুণ্য বলে মনে করা হয়। আমাদের সামর্থ্য অনুযায়ী সর্বদা দান করা উচিত। বিশ্বাস করা হয়, যে ব্যক্তি সর্বদা অন্যের উপকার করেন, তার কখনও অর্থের অভাব হয় না। মা লক্ষ্মীও এই ভক্তদের বিশেষ আশীর্বাদ করেন। তাই, নতুন বছরে আপনিও মন থেকে দানধ্যান করুন।

তুলসী গাছের যথাযথ যত্ন নিন

তুলসী গাছের যথাযথ যত্ন নিন

তুলসী গাছ প্রায় প্রতিটি হিন্দু পরিবারের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। কিন্তু তুলসি গাছের সঠিকভাবে রক্ষণাবেক্ষণ আমরা করি না। আপনার বাড়িতে তুলসী গাছ থাকলে তার সঠিক যত্ন নেওয়া উচিত। প্রতিদিন তুলসী গাছে জল দিন, পর্যাপ্ত সূর্যালোক এবং বাতাস চলাচল করে এমন জায়গায় রাখুন। প্রতিদিন পূজা করুন এবং সন্ধ্যায় গাছের সামনে ধূপ-প্রদীপ জ্বালান। তাহলে বাড়িতে সুখ ও সমৃদ্ধি আসে বলে মনে করা হয়।

অন্য একটি মত অনুযায়ী, দেবী তুলসি হলেন মা লক্ষ্মীরই এক রূপ। তাই বাড়িতে তুলসি গাছ থাকলে এবং সেখানে প্রতিদিন প্রদীপ জ্বালালে তুষ্ট হন মা লক্ষ্মী।

বাড়িতে কুবের-এর মূর্তি স্থাপন করুন

বাড়িতে কুবের-এর মূর্তি স্থাপন করুন

কুবের দেবতাকে ধনসম্পদের দেবতা বলে মনে করা হয়। তাই নতুন বছরে কুবের-এর মূর্তি বাড়িতে স্থাপন করতে পারেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, কুবের যন্ত্র বা মূর্তি বাড়িতে অথবা অফিসে রেখে নিয়মিত পুজো করতে হবে। এতে ধন লাভের পথ খুলে যায়।

শ্রীসুক্ত পাঠ করুন

শ্রীসুক্ত পাঠ করুন

দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে শ্রীসুক্ত পাঠ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। দেবী লক্ষ্মীর পূজা করার সময় শ্রীসুক্ত মন্ত্র পাঠ করা উচিত, এতে মা প্রসন্ন হন। এছাড়া, আপনি আপনার বাড়িতে মহালক্ষ্মী যন্ত্র স্থাপন করতে পারেন, যাতে মা লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা আপনার উপর থাকে। এই যন্ত্রটি স্থাপন করলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয় বলে বিশ্বাস।

গায়ত্রী মন্ত্র পাঠ করুন

গায়ত্রী মন্ত্র পাঠ করুন

প্রতিদিন স্নান করে পরিষ্কার বস্ত্র পরিধান করে লক্ষ্মী গায়ত্রী মন্ত্র ১০৮ বার জপ করলে মা লক্ষ্মী অত্যন্ত সন্তুষ্ট হন। তবে এই মন্ত্র জপ করার সময় পদ্মবীজের মালা ব্যবহার করলে ভাল।

English summary

Do these Jyotish Upay for the Blessings of Lakshmi Mata in New Year in Bengali

Follow these Jyotish Upay for the Blessings of Lakshami Mata in New Year. Read on to know.
X