For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দৈনিক রাশিফল : ২১ ডিসেম্বর ২০১৯

|

জীবনে উত্থান-পতন রয়েছে, এমন পরিস্থিতিতে নার্ভাস হওয়ার পরিবর্তে আমাদের প্রতিটি পরিস্থিতির দৃঢ়তার সহিত মোকাবিলা করা উচিত। যদি আপনি ইতিমধ্যে জেনে থাকেন যে, আপনাকে সুযোগ বা চ্যালেঞ্জগুলির সঙ্গে মোকাবিলা করতে হবে, তবে আপনি তা শুরু করে দিন। আজ আপনার জন্য কী আছে তা জানতে প্রতিদিনের রাশিফলটি পড়ুন।

 মেষ: ২১ মার্চ - ১৯ এপ্রিল

মেষ: ২১ মার্চ - ১৯ এপ্রিল

আজ আপনার নক্ষত্ররা একটি দুর্দান্ত অবস্থানে রয়েছে অতএব, দীর্ঘ সময় পরে আপনি সংবেদনশীল এবং শারীরিকভাবে ভাল বোধ করবেন। এটি আপনাকে খুব আনন্দিত এবং উচ্ছ্বসিত করবে। কর্মক্ষেত্রে শর্ত অনুকূল থাকবে। আপনার বস আপনার কাজের উপর খুব খুশি হবে এবং এটি আপনার ক্যারিয়ারের জন্য খুব ভাল লক্ষণ। অর্থনৈতিক ক্ষেত্রে আজকের দিনটি শুভ। আপনার অবিরাম প্রচেষ্টা আজ কিছু ভাল খবর আনতে পারে। আজ আপনি একটি ভাল পরিমাণ অর্থ গ্রহণ করতে পারেন। আপনার পারিবারিক জীবনে সুখ ও শান্তি থাকবে। পরিবারের সদস্যদের সঙ্গে সম্পর্কে সামঞ্জস্যতা বজায় থাকবে। এছাড়াও, স্ত্রীর সঙ্গে আপনার বিরোধের অবসান হবে এবং আপনি আজ তার পূর্ণ সমর্থন পাবেন। আজ আপনি আপনার সঙ্গীকে বলতে পারবেন যে সে আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ।

শুভ রঙ: কমলা

শুভ সংখ্যা: ৯

শুভ সময়: বিকাল ৪টা থেকে সন্ধ্যে ৭টা ৩০

বৃষ: ২০ এপ্রিল - ২০ মে

বৃষ: ২০ এপ্রিল - ২০ মে

আজ আপনার খুব যত্নবান হওয়া দরকার বিশেষত যদি আপনি ভ্রমণ করেন তবে আপনার জিনিসপত্রের প্রতি অতিরিক্ত যত্ন নিন অন্যথায় চুরি হয়ে যাওয়ার বা হারিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আজ আপনার স্ত্রীর সঙ্গে আপনার কিছু বিতর্ক হতে পারে তবে, আপনি আপনার প্রেমময় আচরণ দিয়ে আপনার প্রিয়তমের রাগ শান্ত করতে পারেন। সম্ভবত, সে একটি কঠিন পর্যায়ের মধ্যে দিয়ে চলেছে, সেইজন্য আপনার তাকে সমর্থন করা উচিত। কঠোর পরিশ্রম করুন। আপনি যদি আজ পছন্দসই ফলাফল না পেয়ে থাকেন তবে আসন্ন সময়ে আপনার কঠোর পরিশ্রম অবশ্যই সফল হবে। আপনাকে অ্যালকোহল গ্রহণ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথায় সমস্যাটি গুরুতর হতে পারে। প্রেমের ক্ষেত্রে আজকের দিনটি খুব রোমান্টিক হবে অতএব, আপনি যেকোনও প্রেমের প্রস্তাব পেতে পারেন।

শুভ রঙ: ক্রিম

শুভ সংখ্যা: ৩১

শুভ সময়: সকাল ৫টা ৫৫ থেকে বেলা ১২টা ৩০

মিথুন: ২১ মে - ২০ জুন

মিথুন: ২১ মে - ২০ জুন

অর্থের ক্ষেত্রে আজ পরিস্থিতি প্রতিকূল হবে। আর্থিক পরিকল্পনার কারণে আপনার অনেক পরিকল্পনা বাধাগ্রস্ত হতে পারে। এগুলি আপনার ব্যয়বহুল প্রকৃতির ফলাফল। আপনাকে আত্মীয়দের সঙ্গে আর্থিক লেনদেন করা এড়াতে হবে, অন্যথায় ভুল বোঝাবুঝি হতে পারে এবং আপনাদের সম্পর্ক খারাপ হতে পারে। আজ আপনার বাবার স্বাস্থ্য খারাপ হতে পারে। এই সময়ে তাকে যেকোনও ধরনের চাপ থেকে দূরে রাখা ভাল। আপাতত আপনাকে খুব কঠোর পরিশ্রম করতে হতে পারে। আজ আপনাকে অল্প সময়ে একইসাথে অনেকগুলি কাজ শেষ করতে হবে। দাম্পত্য জীবন স্বাভাবিক থাকবে। রোমান্টিক জীবনে, আপনার সঙ্গীর অনিয়ন্ত্রিত রাগ আপনাদের দুজনের মধ্যে একটি বড় বিরোধের কারণ হতে পারে।

শুভ রঙ: গাঢ় নীল

শুভ সংখ্যা: ৬

শুভ সময়: দুপুর ১টা ১৫ থেকে সন্ধ্যে ৬টা

কর্কট: ২১ জুন - ২২ জুলাই

কর্কট: ২১ জুন - ২২ জুলাই

আজ আপনার মেজাজ ভাল হবে না। আপনি কোনও কারণ ছাড়াই রেগে যাবেন। আপনি আপনার কাছের মানুষদের সঙ্গে বিতর্কেও জড়াতে পারেন, এমন পরিস্থিতিতে আপনাকে কিছু সময়ের জন্য একা থাকার পরামর্শ দেওয়া হচ্ছে, যাতে নিজের সমস্যার সমাধান খুঁজে পেতে পারেন। প্রয়োজনে আপনার প্রবীণদের সাথেও এই বিষয়টি নিয়ে আলোচনা করুন। এই সময়ে আপনার তাদের গাইডেন্স দরকার। টাকার পরিস্থিতি ভাল হবে না। আজ কোনও বড় অর্থনৈতিক সিদ্ধান্ত নেবেন না। কর্মক্ষেত্রে উর্ধ্বতন ও সহকর্মীদের সঙ্গে আপনার সুসম্পর্ক থাকবে। আজ সকলের সহায়তায় আপনি একটি কঠিন কাজ সফলভাবে শেষ করতে সক্ষম হবেন। বিবাহিত জীবনে সবকিছু স্বাভাবিক থাকবে। জীবনসঙ্গীর সমর্থন পাবেন। মানসিক শান্তি বজায় রাখতে আপনার ধ্যান করা উচিত।

শুভ রঙ: সবুজ

শুভ সংখ্যা: ১২

শুভ সময়: বেলা ১২টা থেকে সন্ধ্যে ৬টা

সিংহ : ২৩ জুলাই - ২২ আগস্ট

সিংহ : ২৩ জুলাই - ২২ আগস্ট

ব্যবসার ক্ষেত্রে দিনগুলি শুভ। আজ আপনি পরিশ্রম করবেন। আপনার কর্মকর্তারা আপনার পারফরম্যান্সের উন্নতি দেখে খুব খুশি হবেন। যদি এটি অব্যাহত থাকে তবে শীঘ্রই আপনি উচ্চতর অবস্থান অর্জন করতে পারেন। পারিবারিক জীবনে সুখ থাকবে। আপনার পরিবারের সঙ্গে সম্পর্ক মধুর থাকবে, বিশেষত আজ আপনি আপনার ভাই-বোনদের পুরোপুরি সমর্থন পাবেন। আপনি যদি ব্যবসা করেন তবে আজ ভাল লাভের আশা করতে পারেন। আপনি আজ একটি বৃহৎ বিনিয়োগ করতে পারেন এবং কিছু বিনোদনমূলক ক্রিয়ায় জড়িত থাকতে পারেন। অর্থের দিক দিয়ে দিনটি স্বাভাবিকের চেয়ে ভাল হবে। আজ আপনি কোনও ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে সম্পর্ক রাখতে পারেন। অযথা যুক্তি দিয়ে নিজের সময় নষ্ট করবেন না।

শুভ রঙ: লাল

শুভ সংখ্যা: ৩১

শুভ সময়: বেলা ১১টা থেকে দুপুর ২টা ৩০

কন্যা : ২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর

কন্যা : ২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর

আজ, পরিবারের সঙ্গে সময় কাটানো আপনার সুখকে বাড়িয়ে তুলবে, বিশেষত বাবা-মায়ের ভালবাসা এবং স্নেহের কাছে আপনার সমস্ত মানসিক চাপ দূর হবে। আর্থিক দিক ভাল হবে এবং আপনি আজ যেকোনও গুরুত্বপূর্ণ আর্থিক সিদ্ধান্ত নিতে পারেন। আপনি অফিসে আপনার মুলতুবি থাকা কাজগুলি শেষ করতে সক্ষম হবেন এবং শীঘ্রই আপনার কঠোর পরিশ্রমের জন্য ভাল ফলাফল পাবেন। ব্যবসায়ীদের জন্য দিনটি স্বাভাবিক হবে। রোমান্টিক জীবনে,আপনার সম্পর্ক ভালো থাকবে। আপনাদের দুজনের মধ্যে ভালবাসা থাকবে। বিবাহিতদের জন্যও আজকের দিনটি শুভ হবে। আপনি আপনার বিবাহিত জীবন পুরোপুরি উপভোগ করবেন। স্বাস্থ্য সংক্রান্ত বিষয়গুলি আজ ভাল হবে। আপনি আজ দুর্দান্ত বোধ করবেন এবং ভাল মেজাজে থাকবেন।

শুভ রঙ: গোলাপী

শুভ সংখ্যা: ২২

শুভ সময়: সকাল ১০টা থেকে রাত ৮টা ৩০

 তুলা : ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

তুলা : ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

কর্মক্ষেত্রে শর্তগুলি অনুকূল হবে। আজ আপনি একটি বড় পরিবর্তন দেখতে পাবেন, কিন্তু, আপনার আতঙ্কিত হওয়ার দরকার নেই। আপনি যদি ব্যবসা করেন তবে এমন একটি সুযোগ পেতে পারেন, যা সম্পর্কে আপনি খুব উত্তেজিত হয়ে উঠবেন। বিউটি ইন্ডাস্ট্রির সাথে জড়িত ব্যক্তিদের প্রচুর লাভ হবে। আপনার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে ভারসাম্য বজায় রাখতে আপনি আজ যথাসাধ্য চেষ্টা করবেন। আপনি আজ আপনার পরিবারের সঙ্গে পর্যাপ্ত সময় কাটানোর সুযোগ পাবেন। আর্থিক বিষয়ে কোনও ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত না নিলে ভাল হবে, অন্যথায় লোকসানও হবে। স্বাস্থ্যের উন্নতি করতে আপনাকে প্রতিদিন অনুশীলন করতে হবে।

শুভ রঙ: গাঢ় হলুদ

শুভ সংখ্যা: ২৮

শুভ সময়: সকাল ১০টা থেকে দুপুর ১টা

বৃশ্চিক: ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

বৃশ্চিক: ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

আজ সামান্য অসুবিধা হতে পারে তবে সামগ্রিকভাবে আপনার দিনটি ভাল কাটবে। আপনি যদি ব্যবসা করেন তবে আজ কাজের-সংশ্লিষ্ট উদ্বেগ থেকে দূরে থাকায় আপনি অনেক বেশি ভাল বোধ করবেন। দীর্ঘদিন ধরে স্থগিত থাকা বা আটকে থাকা কোনও কাজ আবারও শুরু করা যেতে পারে। অর্থনৈতিক পরিস্থিতি আপনার পক্ষে ভাল থাকবে। আজ আপনি বাড়ির জন্য কিছু গুরুত্বপূর্ণ জিনিস কিনে অর্থ ব্যয় করতে পারেন। আপনার ব্যক্তিগত সম্পর্ক আনন্দের হবে এবং পরিবারের সদস্যদের মধ্যে ঐক্য থাকবে। আজ আপনি আপনার গুরুত্বপূর্ণ বিষয়গুলি পিতা-মাতার সঙ্গে ভাগ করতে পারেন। আপনি তাদের সমর্থন পাবেন। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে দুর্দান্ত সময় কাটাবেন। দীর্ঘ সময় পরে, আপনি হাঁটতে উপভোগ করবেন। স্বাস্থ্যের দিক দিয়ে সময়টি অনুকূল হবে।

শুভ রঙ: নীল

শুভ সংখ্যা: ১৬

শুভ সময়: সন্ধ্যে ৬টা থেকে রাত ১০টা ২০

ধনু: ২২ নভেম্বর - ২১ ডিসেম্বর

ধনু: ২২ নভেম্বর - ২১ ডিসেম্বর

অর্থের দিক দিয়ে আজ আপনি ভাল ফলাফল পেতে পারেন। আপনার যদি সম্প্রতি কোনও বড় আর্থিক ক্ষতি হয় তবে আজ এটি পুনরায় পূরণ করা যেতে পারে। আপনি যদি বেকার হন এবং কোনও কাজের জন্য অনেক লড়াই করেন তবে আজ আপনার পরিশ্রমের কারণে আপনি সাফল্য পেতে পারেন। পারিবারিক জীবন সুখের হবে। আপনি পিতা-মাতার আশীর্বাদ পাবেন। অবিবাহিতদের জন্য দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। আজ আপনি একটি সামাজিক ইভেন্টে আপনার স্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন। রোমান্টিক জীবনে প্রেম, আবেগ এবং প্রচুর বিনোদন থাকবে। আপনার সঙ্গীর সাথে আপনি বেশ খুশি হবেন। স্বাস্থ্যের দিক থেকে আজকের দিনটি দুর্দান্ত দিন হবে। আপনি নিজেকে ইতিবাচক শক্তিতে বেষ্টিত দেখতে পাবেন।

শুভ রঙ: ক্রিম

শুভ সংখ্যা: ২০

শুভ সময়: বেলা ১১টা ৪৫ থেকে দুপুর ৩টা ৩০

মকর : ২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারী

মকর : ২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারী

আপনার রোমান্টিক জীবনে আজ সমস্যা হবে। পরিস্থিতি নির্বিশেষে আপনার খুব শান্তভাবে কাজ করা উচিত। আপনি যদি আপনার সঙ্গীর সম্পর্কে সিরিয়াস হন তবে আপনি বিষয়টি পরিচালনা করার জন্য যথাসাধ্য চেষ্টা করবেন। দাম্পত্য জীবনে হঠাৎ আপনার সামনে এমন পরিস্থিতি তৈরি হতে পারে, যেখানে সিদ্ধান্ত নিতে আপনার খুব অসুবিধা হবে। আজ আপনার স্ত্রী আপনার কাছ থেকে একটি বড় কিছু চাইতে পারে। কর্মক্ষেত্রে এটি একটি ব্যস্ত দিন হবে। আজ আপনি মুলতুবি থাকা কাজগুলি সম্পন্ন করার দিকে আরও বেশি মনোযোগী হবেন। ব্যবসায়ীরা আজ কাঙ্ক্ষিত ফলাফল পাবেন বলে আশা করা হচ্ছে। ফিট থাকার জন্য আপনাকে নিজের রুটিন পরিবর্তন করতে হবে।

শুভ রঙ: নীল বেগুনি

শুভ সংখ্যা: ১২

শুভ সময়: সকাল ৯টা ৩৫ থেকে বিকাল ৩টা ৪০

কুম্ভ : ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারী

কুম্ভ : ২০ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারী

আজ আপনি খুব বিচলিত থাকবেন এবং তাই কোনও কাজ সঠিকভাবে করতে পারবেন না। আপনার শারীরিক স্বাস্থ্যের প্রতি বেশি মনোযোগ দিন এবং আজ বিশ্রাম নিন, অন্যথায় সমস্যা বাড়তে পারে। বৈবাহিক জীবনে আজ মতবিরোধের পরিস্থিতি দেখা দিতে পারে। আপনার উত্তপ্ত মেজাজ আপনাদের দুজনের মধ্যে একটি বড় বিরোধের কারণ হতে পারে। একে অপরকে দোষারোপ করার চেয়ে নিজেদের মধ্যে পরিবর্তন করা ভাল। আজ আপনার সম্পর্ক নিয়ে দ্বিধায় পড়ে যাবেন। আপনার সঙ্গীর রহস্যজনক আচরণের কারণে আপনার মনে অনেক প্রশ্ন উঠবে, আপনি তার সঙ্গে এই বিষয়ে কথা বলুন। অর্থের দিক দিয়ে দিনটি ব্যয়বহুল হবে। আপনার ক্রমবর্ধমান ব্যয়গুলি আপনার বাজেটকে ভারসাম্যহীন করে তুলবে। আজ আপনি বেশি পরিমাণে সঞ্চয় করতে পারবেন না।

শুভ রঙ: গোলাপী

শুভ সংখ্যা: ২

শুভ সময়: সকাল ১০টা থেকে বেলা ১২টা ৫৫

মীন : ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

মীন : ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

পারিবারিকভাবে আপনি আজ কোনও প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হতে পারেন। পারিবারিক সম্পর্কের অবনতির কারণে বাড়িতে বিরোধের সম্ভাবনা রয়েছে। ঘরোয়া মতবিরোধ আপনার স্ট্রেস বাড়িয়ে তুলতে পারে। আপনার মানসিক সমস্যাগুলিও আপনার কাজকে প্রভাবিত করবে এবং এর কারণে আপনার কর্মক্ষমতা হ্রাস পেতে পারে। আপনি যদি মানসিক শান্তি চান, তবে প্রথমে সমস্যার মূলে যাওয়ার চেষ্টা করুন। আজ কোনও গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে আপনাকে প্রচুর পরিশ্রম করতে হতে পারে। এটি আপনার প্রচুর অর্থ ব্যয়ও করতে পারে। প্রেমের ক্ষেত্রে এটি স্বাভাবিক হবে। আপনি খুব দীর্ঘক্ষণ দেখা করতে পারবেন না, তবে একে অপরের সম্পর্কে আপনার ভাল ধারণা থাকবে।

শুভ রঙ: সবুজ

শুভ সংখ্যা: ১১

শুভ সময়: সকাল ১০টা থেকে দুপুর ৩টা

English summary

Daily Horoscope For 21st december 2019

Check out your Daily Horoscope For 21st december. Know your day via today’s horoscope and keep reading your zodiac.
Story first published: Saturday, December 21, 2019, 6:56 [IST]
X