For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিদিনের রাশিফল : ১৬ ফেব্রুয়ারি ২০২০

|

এই দিনটি আপনার জীবনে কী পরিবর্তন আনবে আপনি যদি তা জানতে আগ্রহী হন, তবে আপনার প্রতিদিনের রাশিফলটি পড়ুন।

মেষ: ২১ মার্চ - ১৯ এপ্রিল

মেষ: ২১ মার্চ - ১৯ এপ্রিল

আজ আপনি যে কোনও ধর্মীয় স্থানে যেতে পারেন। আপনি ঈশ্বরের উপাসনা দ্বারা মানসিক শান্তি পাবেন। আজ কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে দেখা করতে পারেন। তাদের সঙ্গে পুরো আত্মবিশ্বাসের সাথে কথা বলুন। বিবাহিত জীবনে সামঞ্জস্যতা থাকবে। স্ত্রীর সঙ্গে সম্পর্ক জোরদার হবে। আজ আপনি আপনার প্রিয়তমের কাছে একটি বড় প্রতিশ্রুতি দিতে পারেন। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি ভাল নয়। আপনি যদি নতুন লোকের সঙ্গে ব্যবসা করতে চলেছেন তবে সাবধানতার সঙ্গে সিদ্ধান্ত নিন। অর্থের বিষয়ে কিছুটা সাবধানতা অবলম্বন করুন, না হলে আজ বড় ক্ষতি হতে পারে। প্রেমের ক্ষেত্রে আপনাকে তাড়াহুড়া এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি যদি আজ কারও কাছে প্রেমের প্রস্তাব উপস্থাপন করতে চলেছেন তবে চিন্তাভাবনা করে আপনার পদক্ষেপটি নিন।

শুভ রঙ: বেগুনি

শুভ সংখ্যা: ১১

শুভ সময়: সকাল ৬টা ৪৫ থেকে দুপুর ২টা ২৫

বৃষ: ২০ এপ্রিল - ২০ মে

বৃষ: ২০ এপ্রিল - ২০ মে

অর্থনৈতিক ক্ষেত্রে দিনটি ঠিক থাকবে। হঠাৎ করে ব্যয় বৃদ্ধি আপনার বাজেট নষ্ট করতে পারে। এটি আপনার পরিকল্পনাগুলিকেও বাধা দিতে পারে। যদি আপনি আগামী সময়ে এই ধরণের ঝামেলা এড়াতে চান তবে আপনাকে আপনার ব্যয়ের হিসাবটি সঠিকভাবে রাখতে হবে। কাজের ক্ষেত্রে আপনাকে আজ খুব কঠোর পরিশ্রম করতে হতে পারে। আপনি যদি সময়মতো আপনার কাজ শেষ করতে সক্ষম না হন তবে সমস্যা হতে পারে। পারিবারিক জীবন স্বাভাবিক থাকবে। আজ আপনি পরিবারের সঙ্গে বেশি সময় ব্যয় করতে পারবেন না। আপনি নিজের কাজে ব্যস্ত হতে পারেন। নিজের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। ভাল খাবার ও যোগব্যায়াম আপনার জন্য খুব উপকারী হবে।

শুভ রঙ: সাদা

শুভ সংখ্যা: ৩১

শুভ সময়: দুপুর ১টা থেকে বিকাল ৩টা

মিথুন: ২১ মে - ২০ জুন

মিথুন: ২১ মে - ২০ জুন

গত কয়েক দিন ধরে আপনার আর্থিক পরিস্থিতি নিয়মিত ওঠানামা করছিল, তবে আজ আপনি নিজের আর্থিক দিকটি শক্তিশালী করার জন্য একটি ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। আপনি যদি নতুন বিনিয়োগ করতে চান তবে সময়টি এই পদক্ষেপ গ্রহণের পক্ষে উপযুক্ত। কর্মক্ষেত্রে আজকের দিনটি কঠিন। আজ কোনও গুরুত্বপূর্ণ কাজের জন্য আপনাকে হঠাৎ ভ্রমণ করতে হতে পারে। আজ জীবনসঙ্গীর মেজাজ বেশ খারাপ থাকবে। আজক যে কোনও বিতর্কিত বিষয় নিয়ে তাদের সঙ্গে কথা না বলাই ভাল। আপনার স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া উচিত। গভীর রাত পর্যন্ত জেগে থাকা আপনার স্বাস্থ্যের পক্ষে ভাল নয়।

শুভ রঙ: লাল

শুভ সংখ্যা: ১৫

শুভ সময়: দুপুর ২টা ১৫ থেকে রাত ১০টা ১০

কর্কট: ২১ জুন - ২২ জুলাই

কর্কট: ২১ জুন - ২২ জুলাই

কর্মক্ষেত্রে পরিস্থিতি অনুকূল থাকবে। আজ অফিসে আপনাকে এমন কিছু কাজের ভার অর্পণ করা যেতে পারে যা দেখে আপনি খুব আগ্রহী হবেন। এটি আপনার দায়িত্বগুলি বাড়িয়ে তুলবে। তবে আপনি পুরো আত্মবিশ্বাসের সঙ্গে মোকাবিলা করার চেষ্টা করবেন। আপনি যদি ব্যবসা করেন তবে আপনার দীর্ঘদিনের যে কোনও প্রচেষ্টা আজ সফল হতে পারে। আপনি খুব শীঘ্রই আপনার কঠোর পরিশ্রমের সঠিক ফলাফল পেতে পারেন। অর্থের দিক দিয়ে সিদ্ধান্তগুলি সাবধানে নিন। আপনি যদি অন্যকে খুশি করার জন্য আজ আরও বেশি সময় ব্যয় করার মুডে থাকেন তবে আপনি নিজের জন্য ঝামেলা ডেকে আনতে পারেন। আপনার প্রেমের সঙ্গীর সঙ্গে রোমান্টিক তারিখে যাওয়ার জন্য দিনটি ভাল। আপনার চিন্তাভাবনাকে আশাবাদী করে তুলুন এবং নিজেকে এগিয়ে নিয়ে যান।

শুভ রঙ: হালকা হলুদ

শুভ সংখ্যা: ২২

শুভ সময়: বিকাল ৪টা ৩০ থেকে রাত ১০টা

সিংহ: ২৩ জুলাই - ২২ আগস্ট

সিংহ: ২৩ জুলাই - ২২ আগস্ট

আজকের দিনটি আপনার জন্য একটি ভাল দিন হবে। আপনি বেশ সুখী হবেন এবং মানসিকভাবে ভাল বোধ করবেন। আপনি দীর্ঘদিন ধরে হয়ে আসা কোনও সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। বিবাহিত জীবনে সামঞ্জস্যতা থাকবে এবং স্ত্রীর প্রেমময় আচরণ আপনাকে বিশেষ বোধ করবে। টাকার পরিস্থিতি শক্তিশালী হবে। আজ সম্পদের যোগফল অর্জিত হচ্ছে। আজ আপনি আয়ের নতুন উৎস পেতে পারেন। তবে আপনাকে আপনার ব্যয় নিয়ন্ত্রণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। শত্রু পক্ষ আজ সক্রিয় থাকবে। আপনার সাবধান হওয়া দরকার। কাজের ক্ষেত্রে আজ কোনও ইতিবাচক পরিবর্তন দেখা দেবে। স্বাস্থ্য সম্পর্কিত কোনও বড় সমস্যা হবে না।

শুভ রঙ: গোলাপী

শুভ সংখ্যা: ৩০

শুভ সময়: সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০

কন্যা: ২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর

কন্যা: ২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর

অর্থের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করুন। আপনি যদি এইভাবে খোলামেলাভাবে ব্যয় করতে থাকেন তবে আপনার অনেক পরিকল্পনা বাধাগ্রস্ত হতে পারে। ব্যয় করার চেয়ে বেশি সাশ্রয় করার দিকে মনোনিবেশ করা ভাল, অন্যথায় অর্থ সমস্যা দেখা দিতে পারে। আপনি যদি ব্যবসা করেন তবে কোনও নতুন কাজ শুরু করার আগে ভাল ভাবে চিন্তা করুন। আজকের দিনটি আপনার জন্য উৎসব পূর্ণ। আপনি খুব আবেগপ্রবণ, নিজেকে নিয়ন্ত্রণ করা ভাল। আবেগের ফলে আপনার মূল্যবান সময় নষ্ট করবেন না। কারণ, এটি আপনার শক্তি এবং ইতিবাচকতা উভয়ই নিকাশ করবে। সফল হতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আপনার মন থেকে নেতিবাচক চিন্তাভাবনা সরান।

শুভ রঙ: হলুদ

শুভ সংখ্যা: ১০

শুভ সময়: বিকাল ৩টা থেকে রাত ৭টা

তুলা: ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

তুলা: ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

আজ আপনি মানসিকভাবে অনেক চাপ অনুভব করবেন। বর্ধিত কাজের চাপ এবং পারিবারিক দায়িত্বের মধ্যে নিজেকে বিভ্রান্ত করতে পারেন। আপনাকে সাবধান হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কোনও দায়িত্বজ্ঞানহীন পদক্ষেপ এড়িয়ে চলুন, অন্যথায় আজ যারা আপনার খুব কাছাকাছি আছেন তারা আপনার কাছ থেকে দূরে সরে যেতে পারেন। এই সমস্যাটি আপনাকে শান্ত মন দিয়ে সমাধান করতে হবে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি খুব ভাল নয়, তাই চিন্তাভাবনা করে ব্যয় করুন। রোমান্টিক জীবনের ক্ষেত্রে, কঠিন সময়ে আপনার সঙ্গীর সঙ্গে থাকার মাধ্যমে কিছুটা স্বস্তি পাবেন। অতিরিক্ত মানসিক চাপ নিয়ে আপনার স্বাস্থ্যের ক্ষতি করবেন না।

শুভ রঙ: বাদামী

শুভ সংখ্যা: ৩৭

শুভ সময়: বিকাল ৪টা ৩০ থেকে রাত ১১টা

বৃশ্চিক: ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

বৃশ্চিক: ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

আজ আপনি কিছু প্রতিকূলতার মুখোমুখি হতে পারে। কর্মক্ষেত্রে আপনার পক্ষে দিনটি আজ চ্যালেঞ্জ পূর্ণ। আজ কাজের বিষয়ে অবহেলা না করাই ভালো। আপনার একটি ভুল আপনার ক্ষতি করতে পারে। আপনি যদি ব্যবসা করেন তবে সততার সঙ্গে কাজ করা আপনার পক্ষে ভাল হবে। শর্টকাট কাজ করার ধারণাটি ছেড়ে দিন। আপনি অর্থনৈতিক ক্ষেত্রে মিশ্র ফলাফল পেতে পারেন। আয় বাড়ার সম্ভাবনা রয়েছে এবং আজ আপনি যে কোনও পুরানো ঋণ শোধ করতে পারবেন। বিবাহিতদের জন্য আজ রোমান্সে পূর্ণ থাকবে। আজ আপনি আপনার পুরানো দিনের স্মৃতি পুনরুদ্ধার করতে আপনার স্ত্রীর সঙ্গে আপনার প্রিয় স্থানটি দেখতে যেতে পারেন। মায়ের সঙ্গে আজ কিছু মতপার্থক্য থাকতে পারে। আপনার আচরণকে নরম করার চেষ্টা করুন, পরিস্থিতির উন্নতি হবে।

শুভ রঙ: বেগুনি

শুভ সংখ্যা: ১৪

শুভ সময়: বেলা ১২টা থেকে রাত ৯টা

ধনু: ২২ নভেম্বর - ২১ ডিসেম্বর

ধনু: ২২ নভেম্বর - ২১ ডিসেম্বর

আজ স্ত্রীর সঙ্গে হওয়া বিতর্ক বাড়ির পরিবেশকে নষ্ট করতে পারে। এটি আরও ভাল যে আপনি খুব ক্রুদ্ধ না হয়ে নিজের ক্রোধকে নিয়ন্ত্রণে রাখুন, অন্যথায় আপনি এটির জন্য অনুশোচনা করবেন। আপনার পিতামাতার সঙ্গে কিছুটা সময় ব্যয় করুন। কিছু সময়ের জন্য আপনি তাদের পর্যাপ্ত সময় দিতে পারবেন না এবং আপনার এই জিনিসটি তাদের মন খারাপ করছে। আপনি যদি ব্যবসা করেন তবে আজ আপনার শত্রুরা আপনার জন্য ঝামেলা সৃষ্টি করতে পারে। অফিসে কোনও সহকর্মীর সঙ্গে যদি আপনার সমস্যা হয়, তবে কথা বাড়ানোর পরিবর্তে সরে যাওয়ার চেষ্টা করুন যাতে আপনি নিজের কাজে মনোনিবেশ করতে পারেন। অর্থনৈতিক ক্ষেত্রে দিনটি লাভজনক। অর্থিক পরিস্থিতি জোরদার হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুভ রঙ: ক্রিম

শুভ সংখ্যা: ৭

শুভ সময়: বিকাল ৫টা থেকে রাত ৯টা

মকর: ২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারী

মকর: ২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারী

পারিবারিক জীবনে সুখ থাকবে এবং পরিবারের সঙ্গে আপনার সম্পর্কও মধুর থাকবে। আজ আপনি আপনার পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে যেতে পারেন। আজ স্ত্রীর সহায়তায় আপনি যে কোনও বড় ঝামেলা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন। তাদের দেওয়া যে কোনও পরামর্শই আপনার পক্ষে খুব উপকারী প্রমাণ করবে। আজ আপনি অপ্রয়োজনীয় জিনিসে অনেক বেশি ব্যয় করতে পারেন। আপনি যদি আর্থিক সঙ্কট এড়াতে চান তবে আপনার বাজেট অনুযায়ী আপনাকে চলতে হবে। আজ অফিসে কাজ কম হবে এবং আপনার নিজের জন্য যথেষ্ট সময় থাকবে। আপনার নিজের সময়টি ভালভাবে ব্যবহার করা উচিত এবং আপনার আটকে থাকা বিষয়গুলি পরিচালনা করার চেষ্টা করা উচিত। স্বাস্থ্যের দিক থেকে আজকের দিনটি অনুকূল হবে।

শুভ রঙ: হলুদ

শুভ সংখ্যা: ৪২

শুভ সময়: দুপুর ১টা ০৫ থেকে সন্ধ্যা ৫টা

কুম্ভ: ২০ জানুয়ারী - ১৮ ফেব্রুয়ারি

কুম্ভ: ২০ জানুয়ারী - ১৮ ফেব্রুয়ারি

গত কয়েক দিন ধরে আপনি নিজের কাজে এতটাই ডুবে গেছেন যে আপনি আপনার স্বাস্থ্যের দিকে মনোনিবেশ করার জন্য সময় পাচ্ছেন না। আজ আপনার সমস্যা বাড়তে পারে এবং আপনাকে একজন ডাক্তারের সঙ্গে পরামর্শ করতে হবে। আপনি যদি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে চান তবে নিজের যত্ন নিন। অর্থনৈতিক ক্ষেত্রে দিনটি শুভ। আয় বৃদ্ধি সম্ভব। এটি সবই আপনার অবিরাম প্রচেষ্টার ফলাফল। আজ অর্থ সম্পর্কিত কোনও গুরুত্বপূর্ণ কাজও শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। পারিবারিক জীবনে কিছু সমস্যা হতে পারে। পরিবারের কোনও সদস্যের সঙ্গে মতপার্থক্য থাকতে পারে, যা পরিবেশটি কিছুটা উষ্ণ রাখবে। যদি আপনি রাগ ছেড়ে ভাল ভাবে কথা বলেন তবে বিষয়টি শীঘ্রই সমাধান হয়ে যাবে। কর্মক্ষেত্রে পরিস্থিতি অনুকূল থাকবে। অফিসে উর্ধ্বতনদের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে এবং আপনি তাদের পূর্ণ সমর্থন পাবেন। এটির সাহায্যে আপনি কঠোর পরিশ্রম করতে সক্ষম হবেন।

শুভ রঙ: জাফরান

শুভ সংখ্যা: ২০

শুভ সময়: বিকাল ৫টা থেকে রাত ১০টা

মীন: ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

মীন: ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

আজকের দিনটি অনেক ক্ষেত্রে আপনার পক্ষে আরও ভাল প্রমাণিত হবে। আপনার ইতিবাচকতা আপনাকে আপনার সমস্ত প্রচেষ্টায় সফল করবে। অর্থিক পরিস্থিতির উন্নতি সম্ভব। আজ অতিরিক্ত অর্থ উপার্জনের সুযোগ পাবেন। আপনি নিজের জন্য ব্যয় করতে পারেন। আজ পরিবারের জন্যও উপহার কিনতে পারবেন। আপনি যদি কোনও নতুন প্রকল্পে বিনিয়োগের পরিকল্পনা করছেন, তবে আপনার বাবা বা অন্য কোনও অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে পরামর্শ করুন। ব্যক্তিগত জীবনের ঝামেলা থেকে মুক্তি পেতে আজ আপনি আপনার প্রিয় বিষয়গুলিতে বেশি মনোযোগ দেবেন। আপনি বন্ধুদের সঙ্গে একটি সিনেমা দেখতে যেতে পারেন বা একটি সুন্দর রেস্তোঁরাতে সুস্বাদু খাবার খেতে যেতে পারেন।

শুভ রঙ: লাল

শুভ সংখ্যা: ২২

শুভ সময়: দুপুর ১টা ৩০ থেকে রাত ৯টা ১৫

English summary

Daily Horoscope For 16 February 2020

Check out your daily horoscope for 16 february 2020.
Story first published: Sunday, February 16, 2020, 5:03 [IST]
X