For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাণক্য নীতি অনুযায়ী এই বিষয়গুলি কখনোই কারুর কাছে বলা উচিত নয়

|

চাণক্য নীতি বিশ্ব বিখ্যাত। আচার্য চাণক্যের প্রতিটি উক্তি আজও সমান অর্থপূর্ণ। শত শত বছর পেরিয়ে গেলেও চাণক্যের বাণীগুলি যেন অমর হয়ে আছে। ধর্ম, নীতি ও রাজনীতি এবং সমাজের উন্নতির জন্য তিনি অনেক মতবাদ ব্যক্ত করেছেন।রাজনীতি সম্পর্কিত জ্ঞান অর্জনের জন্য মানুষ তাঁর বইগুলির সাহায্য নেন। একটি সুন্দর ও সুখী জীবনের জন্যও চাণক্য অনেক গুরুত্বপূর্ণ কথা বলেছেন। যদি কোনও ব্যক্তি নিজের জীবনে চাণক্য নীতি অনুসরণ করে তবে সে সব ধরনের সমস্যার মোকাবিলা করতে পারবে।

চাণক্য এমন চারটি বিষয় উল্লেখ করেছেন, যেগুলি প্রত্যেক মানুষের উচিত নিজের কাছে গোপন রাখা। তাহলে আসুন জেনে নেওয়া যাক, এমন কোন কথাগুলি কোনও ব্যক্তির সঙ্গে শেয়ার করা উচিত নয়।

আর্থিক ক্ষতি

আর্থিক ক্ষতি

চাণক্যের মতে, কখনোই কোনও ব্যক্তির উচিত নয় নিজস্ব আর্থিক ক্ষতি সম্পর্কিত কিছু কথা অন্য কাউকে বলা, এটি নিজের কাছে রাখাই ভালো। প্রকৃতপক্ষে, কোনও বহিরাগত ব্যক্তিই আপনার আর্থিক ক্ষতিতে আপনাকে সহায়তা করতে আসবে না। এই কারণে, আর্থিক ক্ষতির কথা কারুর কাছেই বলা উচিত নয়।

নিজস্ব সমস্যা

নিজস্ব সমস্যা

অনেকেরই এই অভ্যাস রয়েছে যে, তারা তাদের সমস্যা ও দুঃখের কথা সবার সামনে বলে ফেলেন। মনে রাখবেন যে, আপনার সমস্যায় কারুরই কিছু এসে যায় না। বরং মানুষ আপনার সামনে বা পিছনে আপনার সমস্যা নিয়ে মজা করতে পারে।

লকডাউনে চাণক্যের এই নীতিগুলি মেনে চলুন, সঙ্কটের মুহুর্তে নিজেকে শক্ত রাখুন

স্ত্রীর সম্পর্কে অভিযোগ

স্ত্রীর সম্পর্কে অভিযোগ

কোনও পুরুষেরই উচিত নয় তার পত্নী সম্পর্কিত কোনও খারাপ বা ভালো বিষয় অন্য ব্যক্তির কাছে প্রকাশ করা, কারণ মানুষ আপনার এই কথা নিয়ে মজা করতে পারে।

কোনও নির্বোধ ব্যক্তির কারণে অপমানিত হওয়া

কোনও নির্বোধ ব্যক্তির কারণে অপমানিত হওয়া

যদি কোনও নির্বোধ ব্যক্তির কারণে আপনাকে অপমানিত হতে হয়, তবে এই ঘটনাটি অন্য কোনও ব্যক্তিকে বলবেন না। এই ধরনের কথার বলার ফলে, আপনারই মান-সম্মান কমবে।

English summary

Chanakya neeti : Man should never reveal these 4 things to anyone

According to Chanakya, there are four things, that a man should never share with anyone. People who share these things remain in difficulty forever.
X