For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিয়ের পরিকল্পনা করছেন? দেখে নিন ডিসেম্বরের বিয়ের দিনক্ষণ

|

"ওঁ মঙ্গলং ভগবান বিষ্ণু, মঙ্গলং গরুড়ধ্বজ ,

মঙ্গলং পুন্ডরীকাক্ষ, মঙ্গলায় তলো হরি। "

এই সুন্দর শ্লোকা পাঠ করার মাধ্যমেই সম্পন্ন হয় হিন্দুদের বিবাহ। হিন্দু শাস্ত্রে বিবাহ মানে আচার-অনুষ্ঠানে ভরপুর এক আনন্দ উৎসব। সকলের আশীর্বাদ, সঠিক দিনক্ষণ ও সময়ের উপর নির্ভর করে সম্পন্ন হয় বিবাহ অনুষ্ঠান। বিবাহের সময় পাত্র-পাত্রীর শুভ কামনায় এই মন্ত্রোচ্চারণের মাধ্যমে ভগবান বিষ্ণুর পুজো করা হয়।

Auspicious Hindu Marriage Dates in December 2019

বিবাহকে এমন এক বন্ধন, যা শুধুমাত্র পাত্র-পাত্রীকেই নয় তার পাশাপাশি পরিবার এবং সমাজকে একত্রিত করে, চিরকালের জন্য আবদ্ধ করে। হিন্দু শাস্ত্রে এটি একটি পবিত্র প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়। তাই, প্রত্যেকেই বিবাহের ক্ষেত্রে যেকোনও ধরনের ভুল এড়াতে চেষ্টা করেন। বিবাহিত জীবন যাতে সুখের হয় সেইজন্য শুভ তিথি, সময় দেখে বিবাহ স্থির করা হয়।

সুতরাং, আপনি যদি এই মাসে পরিবারের কারুর বা নিজের বিয়ের পরিকল্পনা করে থাকেন বা যারা ডিসেম্বরে বিয়ে করবেন তাদের ক্ষেত্রে, শুভ কাজটি সম্পাদনের জন্য আপনার সঠিক সময় পরীক্ষা করা উচিত। এখানে আমরা ২০১৯ সালের ডিসেম্বর মাসে হিন্দু বিবাহের শুভ তারিখগুলি তালিকাভুক্ত করলাম। দেখে নিন সেই শুভ দিন,সময় ও তারিখগুলি।

৫ ডিসেম্বর ২০১৯ : বৃহস্পতিবার

এই মাসে এটি একটি শুভ তারিখ। এইদিনে আপনি আপনার বিবাহ পরিকল্পনা করতে পারেন। বিয়ের মুহূর্ত ৫ ডিসেম্বর রাত ৮ টা ০৮ থেকে ৬ই ডিসেম্বর সকাল ৭টা পর্যন্ত। নক্ষত্র হবে উত্তর ভাদ্রপদ এবং তিথি হল নবমী ও দশমী।

ডিসেম্বর মাসের গৃহপ্রবেশের শুভ তারিখ

৬ ডিসেম্বর ২০১৯ : শুক্রবার

বিবাহের পরিকল্পনা করার জন্য এটি আরও একটি শুভ তারিখ। এই দিনটির মুহূর্ত শুরু হবে সকাল ৭টা থেকে বিকাল ৪টা ৩২ পর্যন্ত। এই দিনে নক্ষত্রটি উত্তর ভাদ্রপদ এবং তিথি হবে দশমী তিথি।

১১ ডিসেম্বর ২০১৯ : বুধবার

আপনি যদি এই বছরের ডিসেম্বরে বিয়ের পরিকল্পনা করে থাকেন, তবে এটিও একটি শুভ তারিখ। মুহূর্তটি রাত ১০টা ৫৪ থেকে শুরু হয়ে ১২ই ডিসেম্বর সকাল ৭ টা ০৪ মিনিটে শেষ হবে। নক্ষত্র হবে রোহিণী এবং তিথি হবে চতুর্দ্দশী।

১২ ডিসেম্বর ২০১৯ : বৃহস্পতিবার

এ বছরের ডিসেম্বর মাসে এটিই শেষ শুভ দিন। সুতরাং, আপনি যদি এখনও বিয়ের পরিকল্পনা না করে থাকেন তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি এই তারিখটি চিহ্নিত করছেন। মুহূর্তটি সকাল ৭টা ০৪ মিনিটে শুরু হবে এবং শেষ হবে ১৩ ডিসেম্বর সকাল ৬টা ১৯ মিনিটে। নক্ষত্র হবেন মৃগশিরা এবং তিথি হবে পূর্ণিমা ও প্রতিপদ।

২০২০ সালে আপনার ক্যারিয়ার কেমন হবে? পড়ুন ক্যারিয়ার ও শিক্ষা রাশিফল

আমরা আশা করি এই তারিখগুলি আপনাকে বিবাহের পরিকল্পনা করতে এবং আপনার জীবনকে সুন্দর করে তুলতে সহায়তা করবে।

English summary

Auspicious Hindu Marriage Dates With Timings in December 2019

we have listed the auspicious dates for Hindu Marriage in the month of December 2019.
X