For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্ষয় তৃতীয়ার দিন এই মন্ত্রগুলি জপ করুন, ধন-সম্পদ বৃদ্ধি পাবে!

|

হিন্দু ধর্মাবলম্বীদের কাছে অক্ষয় তৃতীয়া খুবই শুভ দিন। পঞ্জিকা মতে, প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়া উদযাপিত হয়। ইংরাজি ক্যালেন্ডার অনুযায়ী, ২০২২ সালে অক্ষয় তৃতীয়া পড়েছে ৩ মে, মঙ্গলবার। যেহেতু অক্ষয় তৃতীয়ার দিনটিকে শুভ দিন হিসেবে মানা হয়, তাই এই দিনটিতে অনেকেই নিজেদের গুরুত্বপূর্ণ কাজ শুরু করেন। ব্যবসার কাজ, জমি বা বাড়ি কেনা, যানবাহন, গহনা কেনা এবং বিবাহের মতো শুভ কাজও সম্পন্ন হয়ে থাকে অক্ষয় তৃতীয়ার দিন। এই বিশেষ দিনে সোনা কেনা অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। বিশ্বাস করা হয় যে, অক্ষয় তৃতীয়ায় করা যেকোনও কাজ অক্ষয় হয়ে থাকে।

আজ এই আর্টিকেলে আমরা আপনাকে এমন একটি মন্ত্রের কথা বলব, যার জপ করলে আপনার ভাগ্য ফিরতে পারে! এছাড়াও, কিছু মন্ত্র রয়েছে যা আপনার জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, অক্ষয় তৃতীয়ার বিশেষ মন্ত্রগুলি সম্পর্কে।

অক্ষয় তৃতীয়ার দিন খুব সকালে উঠুন। স্নান সেরে একটি তামার পাত্রে বিশুদ্ধ জল নিন। এবার পূর্ব দিকে মুখ করে ভগবান সূর্যকে জল অর্পণ করুন এবং এই মন্ত্রটি জপ করুন- ওঁ ভাস্করায় বিগ্রহে মহাতেজায় ধীমহি, তন্নো সূর্যঃ প্রচোদয়াৎ।

অক্ষয় তৃতীয়ার পরে প্রতিদিন এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। আপনার জীবনে সুখ আসবে! বিশ্বাস করা হয় যে, যদি এই উপায় সূর্যোদয়ের এক ঘণ্টার মধ্যে সাত বার করা হয়, তবে আরও শীঘ্র ফল পাওয়া যায়।

অক্ষয় তৃতীয়া পুজোর নিয়ম

১) পরিবারে সুখ-সমৃদ্ধি বাড়াতে অক্ষয় তৃতীয়ার দিন বিষ্ণু-লক্ষ্মী অথবা কুবেরের পুজো করতে পারেন।

২) এর জন্য একটি কাঠের আসনে হলুদ বা লাল রঙের কাপ়ড় পেতে নিন।

৩) তার উপর বিষ্ণু-লক্ষ্মী বা লক্ষ্মী-কুবেরের মূর্তি স্থাপন করুন।

৪) মূর্তি স্থাপনের সময় খেয়াল রাখবেন, নারায়ণের সঙ্গে থাকলে মা লক্ষ্মী যেন বাঁ পাশে থাকে। আর কুবেরের সঙ্গে থাকলে ডান পাশে থাকবে দেবী লক্ষ্মী।

৫) এরপর প্রদীপ জ্বালান। কলা, নারকেল, পান-সুপারি, মিষ্টি ও জল নিবেদন করুন। প্রার্থনা করুন যেন ওঁরা আপনার বাড়িতে এসে নিবেদন গ্রহণ করেন।

৬) কিছুক্ষণ আসনে বসে ধ্যান করুন ও আশীর্বাদ প্রার্থনা করুন। তারপর ঘণ্টা বাজিয়ে আরতি করে পুজো সমাপ্ত করুন।

ধন-সম্পদ বৃদ্ধির কিছু মন্ত্র

ওঁ মহালক্ষ্মী চ বিধমে

বিষ্ণু পত্নী চ ধীময়ী

তনৌ লক্ষ্মী প্রচোদয়া

English summary

Akshaya Tritiya 2022 : Powerful Mantras, Puja Vidhi For Good Luck And Wealth

On the auspicious occasion of Akshaya Tritiya, do chant these powerful and special mantra for prosperity. Read on.
X