For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্ষয় তৃতীয়া ২০২০ : এই জিনিসগুলি রেখে অক্ষয় তৃতীয়ার পূজা করতে পারেন

|

প্রতিবছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়া পালিত হয়। এই বছর অক্ষয় তৃতীয়া পড়েছে ২৬ এপ্রিল, রবিবার। বিবাহ, গৃহপ্রবেশ, যানবাহন বা বাড়ি কেনা, ভূমি পূজা, নতুন কাজের শুরু ইত্যাদি ছাড়াও এই দিনে সোনা কেনা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

তবে এই বছর সবকিছুই আলাদা। করোনা ভাইরাস মহামারীর কারণে গোটা দেশে লকডাউন চলছে। মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হচ্ছে, এমন পরিস্থিতিতে কোনও ধরনের অনুষ্ঠানের আয়োজন করার কথা চিন্তাও করা যায় না। তাই এইবছর সোনা কেনা তো দূর, মন্দিরে গিয়েও পুজো দেওয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তবে আপনি হতাশ হবেন না। অক্ষয় তৃতীয়া উপলক্ষে ঘরে পুজো করার সময় কিছু জিনিস রেখে আশীর্বাদ অর্জন করতে পারেন।

প্রদীপ

প্রদীপ

আপনি যদি অক্ষয় তৃতীয়ার দিন সোনার কেনাকাটা করতে সক্ষম না হন তবে কোনও মাটির পাত্র বা প্রদীপ এই দিনটিতে আপনার বাড়িতে আশীর্বাদ আনতে পারে।

নুন

নুন

অক্ষয় তৃতীয়ার দিন নুন খাওয়া এড়ানো উচিত। ব্রতী-দের একেবারেই লবণ খাওয়া উচিত নয়। তবে অক্ষয় তৃতীয়ার দিন বাড়িতে সন্ধক লবণ রাখা শুভ বলে বিবেচিত হয়।

অক্ষয় তৃতীয়া : সোনা ছাড়া কিনুন এই জিনিসগুলি, ফিরবে সৌভাগ্য

সরিষা

সরিষা

সরিষার ব্যবহার প্রায় প্রতিটি ঘরেই হয়। যদি আপনি এক মুঠো খাঁটি হলুদ সরিষা রাখেন তবে মা লক্ষ্মীর আশীর্বাদ আপনার উপর থাকবে।

ফল

ফল

অক্ষয় তৃতীয়ার পুজোর জন্য আপনি যেকোনও ফল আনতে পারেন। মরসুম অনুসারে যেকোনও ফল রাখতে পারেন।

তুলা

তুলা

অক্ষয় তৃতীয়ায় তুলা রেখেও পুজো করতে পারেন।

বিঃদ্রঃ - লকডাউনের কারণে, যদি বাড়ির বাইরে গিয়ে পণ্য কেনা সম্ভব না হয় তবে আপনি ঘরে রাখা উপাদানগুলিই শুদ্ধ করে ব্যবহার করতে পারেন। শুধু যেকোনও কাজ করার জন্য আপনাকে অবশ্যই নিজের মন পরিষ্কার রাখতে হবে।

অক্ষয় তৃতীয়া ২০২০ : জানেন কি অক্ষয় তৃতীয়ার দিন কেন সোনা কেনা হয়? রইল আসল কারণ

English summary

Akshaya Tritiya 2020 : Do Puja With These Items For Blessings

If you are among many Indians who buy gold without fail every year on this day, dont be disheartened. You can go for online option or else include these items in puja.
Story first published: Saturday, April 25, 2020, 21:29 [IST]
X