For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৪৮ বছর পর সূর্যগ্রহণ ও শনি জয়ন্তী একই দিনে! জানুন কেমন প্রভাব পড়বে আপনার জীবনে

|

বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, জ্যৈষ্ঠ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথি অর্থাৎ ইংরাজী ক্যালেন্ডার মতে, ১০ জুন বৃহস্পতিবার বছরের প্রথম সূর্যগ্রহণ হতে চলেছে। এই দিন শনি জয়ন্তীও পড়েছে, ফলে দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। সূর্য ও শনির মহাজাগতিক যুগলবন্দি ঘটবে এদিন। ভারতে এটি আংশিক সূর্যগ্রহণ হওয়ায়, গ্রহণের সূতক কাল মান্য হবে না। সূর্যগ্রহণ ভারতের কিছু অংশ যেমন - উত্তর-পূর্ব ভারত ও জম্মু-কাশ্মীরের কয়েকটি স্থান থেকে আংশিক রুপে দেখা যাবে। যেসব জায়গা থেকে গ্রহণ দেখা যাবে, সেই সব জায়গাতেই সূতক কাল কার্যকরী হবে। তবে কোনও কোনও স্থান থেকে রিং অফ ফায়ার বা বলয়াকার সূর্যগ্রহণ দেখা যাবে।

জ্যোতিষ মতে, ১৪৮ বছর পর শনি জয়ন্তীতে সূর্যগ্রহণ হতে চলেছে। বৃষ রাশি ও মৃগশিরা নক্ষত্রে এই গ্রহণ হবে। তাহলে দেখে নিন এই গ্রহণের কেমন প্রভাব পড়বে সবার জীবনে।

গ্রহণ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর

গ্রহণ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর

সূর্যগ্রহণে অনেকেরই চোখের সমস্যা হতে পারে। এই সূর্যগ্রহণ স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। সরকারি ক্ষেত্রের অধিপতি হল সূর্য। শনি জয়ন্তী ও সূর্য গ্রহণ একসঙ্গে হওয়ায় সরকারি কাজকর্মের প্রতি অনাস্থা দেখা দেবে। তাই সূর্যগ্রহণের কারণে জনগণ ও সরকারের মধ্যে পারস্পরিক বিশ্বাসের অভাব থাকতে পারে। নানান বিষয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন হওয়ার সম্ভাবনাও রয়েছে। পারিবারিক জীবনের ক্ষেত্রে, পিতার স্বাস্থ্য খারাপ হওয়ার কারণে সবার চিন্তা বাড়তে পারে।

গ্রহণের সময় এই কাজ করুন

গ্রহণের সময় এই কাজ করুন

শাস্ত্র মতে, গ্রহণ পৃথিবীর যেখানেই হোক না কেন বা সব স্থান থেকে দেখা না গেলেও, এর প্রভাব সমগ্র মানব জীবনে পড়ে। তাই গ্রহণের সময় মন্ত্রোচ্চারণ, দান করলে সুফল পাওয়া যায় এবং গ্রহণের অশুভ প্রভাব থেকে বাঁচা যায়। গ্রহণের আগে খাবার ও পানীয়ে তুলসী পাতা রাখুন এবং গ্রহণ শেষ হলে ঘর পরিষ্কার করুন, সারা বাড়িতে গঙ্গা জল ছিটিয়ে দিন। দরিদ্রদের দান করুন।

শনি জয়ন্তীতে সূর্যগ্রহণ

শনি জয়ন্তীতে সূর্যগ্রহণ

বলা হচ্ছে যে, ১৪৮ বছর পর শনি জয়ন্তীতে সূর্যগ্রহণ হতে চলেছে। এর আগে ১৮৭৩ সালের ২৬ মে এই সংযোগ ঘটেছিল। সূর্য হল শনিদেবের পিতা এবং উভয়ের মধ্যে ভাল সম্পর্ক নেই। অন্যদিকে, বর্তমানে শনির সাড়েসাতি চলছে ধনু, মকর এবং কুম্ভ রাশিতে। মিথুন ও তুলা রাশির ওপরে শনির আড়াইয়ের প্রভাব রয়েছে। তাই, সাড়েসাতি ও আড়াইয়ের অশুভ প্রভাব কম করতে এটি দুর্দান্ত সুযোগ। এই পরিস্থিতিতে শনি চালিসা পাঠ করতে পারেন এবং দানও করতে পারেন।

আরও পড়ুন :বট সাবিত্রী ব্রতর দিনই পড়েছে সূর্যগ্রহণ, জানুন পুজো করার শুভ সময় ও কখন ভুলেও পুজো করা উচিত নয়

বৃষ, তুলা এবং বৃশ্চিক রাশির জাতকদের উপর সূর্যগ্রহণের সবচেয়ে বেশি প্রভাব পড়বে। তাই এই রাশির জাতক-জাতিকাদের গ্রহণের সময় নিজের প্রতি বিশেষ খেয়াল রাখা উচিত। গাড়ি চালানো এবং কোনও ঝুঁকিপূর্ণ কাজ করবেন না। গর্ভবতী মহিলাদের এই সময় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। গ্রহণের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে গরীব ও অসহায় ব্যক্তিদের খাদ্য, বস্ত্র ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী দান করুন।

English summary

After 148 Years Shani Jayanti And Solar Eclipse Occuring On The Same Day, Effects And Astro Remedies in Bengali

Here we are discussing about After 148 Years Shani Jayanti And Solar Eclipse Occuring On The Same Day; Effects And Astro Remedies in Kannada. Read more.
X