For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রেকফাস্টে খেয়ে দেখুন ওটমিলের স্যান্ডউইচ, দেখে নিন কীভাবে তৈরি করবেন

Posted By:
|

ওটমিল স্বাস্থ্যের জন্য কতটা উপকারি, তা সকলেরই জানা। বিশেষ করে, ওজন কমানোর ক্ষেত্রে এর জুড়ি মেলা ভার। স্বাস্থ্য সচেতন যারা, তারা সাধারণত দৈনন্দিন ব্রেকফাস্টে ওটমিল খেয়ে থাকেন। এছাড়া, আমরা অনেকেই ব্রেকফাস্টে ব্রেড বা পাউরুটি খেয়ে থাকি। তবে, ওটমিল আর পাউরুটি একসঙ্গে করে যদি কোনও খাবার তৈরি করা যায় তাহলে কেমন হবে বলুন তো!

ব্রেকফাস্টে ট্রাই করতে পারেন ওটমিলের স্যান্ডউইচ, অথবা বিকেলের স্ন্যাক্স হিসেবেও খেতে পারেন এটি। এতে স্বাদ এবং স্বাস্থ্য দুটোই সমান ভাবে বজায় রাখতে পারবেন! তাহলে জেনে নিন ওটমিলের স্যান্ডউইচ তৈরির রেসিপি।

ওটমিল স্যান্ডউইচ তৈরির উপকরণ

৪টে পাউরুটি

এক কাপ ওটমিল

৪টে আলু সেদ্ধ

২টো টমেটো কুচি

২টো পেঁয়াজ কুচি

১টা গাজর কুচি

এক চা চামচ লঙ্কাগুঁড়ো

এক চা চামচ গরম মশলা গুঁড়ো

পরিমাণমতো তেল

স্বাদমতো নুন

পরিমাণমতো ধনেপাতা ও কাঁচালঙ্কা কুচি

ওটমিল স্যান্ডউইচ তৈরির পদ্ধতি

১) সর্বপ্রথমে গ্যাসে প্যান বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিন।

২) তেল গরম হলে তাতে পেঁয়াজ, টমেটো, গাজর ও কাঁচালঙ্কা কুচি দিয়ে হালকা ভেজে নিন।

৩) এবার এতে আলু সেদ্ধ ভাল করে মিশিয়ে গরম মশলা গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ওটমিল, নুন দিয়ে বেশ কিছুক্ষণ ভালভাবে নাড়ুন। হয়ে এলে তার ওপরে ধনেপাতা কুচি ছড়িয়ে একটি আলাদা পাত্রে তুলে রাখুন।

৪) পাউরুটিগুলো হালকা সেঁকে নিন। তারপর একটি পাউরুটির মধ্যে ওই পুর দিয়ে ছড়িয়ে দিন, তার ওপর আরেকটি পাউরুটি চাপিয়ে স্যান্ডউইচ তৈরি করে নিন। ব্যস তৈরি ওটমিল স্যান্ডউইচ!

[ of 5 - Users]
English summary

Oatmeal Sandwich Recipe In Bengali

Try this sandwich recipe with the filling of oats, potato and carrots which is ideal for breakfast and as a quick meal snack.
X