For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অর্থ, যশ এবং চরম উন্নতির স্বাদ পেতে চান? তাহলে এই পাতাগুলি দিয়ে গণেশ ঠাকুরকে পুজো করতে ভুলবেন না!

|

গণেশ ঠাকুরকে কিছু পাতা চড়ানোর সঙ্গে টাকা এবং উন্নতির সম্পর্কটা ঠিক কোথায়? এই উত্তর পাবেন। তবে তার আগে বলুন তো নিমেষে কারও মন জয় করতে চাইলে কী করা উচিত? কী আবার! সে মানুষটির যা পছন্দ, তাই যদি তাকে দেওয়া যায়, তাহলেই কেল্লা উতে! এক্কেবারে ঠিক বলেছেন। আর এই সুত্র ধরেই আপনাদের জানাতে চাই বিশেষ কিছু গাছের পাতা গণেশ ঠাকুরের বিশেষ পছন্দের। তাই তো এই পাতাগুলি নিবেদন করে দেবের পুজো করলে তিনি এতটাই প্রসন্ন হন যে ভক্তের মনের সব ইচ্ছা পূরণ হতে সময় লাগে না।

শাস্ত্র মতে বুধবার হল গণপতির অরাধনা করার দিন। তাই তো এদিন যদি এই প্রবন্ধে আলোচিত পাতাগুলি নিবেদন করে বাপ্পার আরাধনা করা যায়, তাহলে ফল মেলে দ্রুত। তবে এক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখা একান্ত প্রয়োজন। আর তা হল সমস্যা কী তার উপর ভিত্তি করে কিন্তু পাতা নিবেদন করতে হবে। তবেই কিন্তু উপকার মিলবে। তাই এখন প্রশ্ন হল কেমন সমস্যায় কোন ধরনের পাতা নিবেদন করতে হবে?

১. ভঙ্গরায় পাতা:

১. ভঙ্গরায় পাতা:

এমনটা বিশ্বাস করা হয় যে যারা কর্মক্ষেত্রে একের পর প্রমোশন পেয়ে উন্নতির সিঁড়িতে তরতরিয়ে উঠতে চান, সেই সঙ্গে চান কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি পাক চোখে পরার মতো, তাহলে প্রতি বুধবার "গণধিশায়া নমহঃ", এই মন্ত্রটি জপ করতে করতে ৯টি ভঙ্গরায় পাতা নিবেদন করতে হবে দেবের সামনে। সেই সঙ্গে বাপ্পার সামনে জ্বালিয়ে দিয়ে হবে একটা ঘিয়ের প্রদীপ। এইভাবে যদি নিয়মিত দেবের অরাধনা করতে পারেন, তাহলে দেখবেন স্বপ্ন পূরণ হতে সময় লাগবে না।

২. বেল পাতা:

২. বেল পাতা:

শরীরে উপস্থিত ছোট-বড় সব রোগ দূরে পালাক এবং বাবা-মা হওয়ার স্বপ্নও পূরণ হোক, এমনটা যারা চান, তাদের ৭ টি বেল পাতা নিবেদন করে করতে হবে দেবের পুজো। সেই সঙ্গে পাঠ করতে হবে "উমাপুত্রায় নমহঃ", এই শ্লোকটি। এমনটা করলেই দেখবেন কেল্লা ফতে!

৩. অজুর্ন গাছের পাতা:

৩. অজুর্ন গাছের পাতা:

নানাবিধ রোগ-ব্যাধি থেকে মুক্তি পাওয়ার পাশাপাশি যদি চান পরিবারে সুখ-শান্তি বজায় থাকুক, তাহলে নিয়মিত ১১ টি অর্জুন গাছের পাতা নিবেদন করে গণেশ ঠাকুরের পুজো করতে ভুলবেন না যেন! সেই সঙ্গে পাঠ করতে হবে "কপিলায়া নমহঃ" মন্ত্রটি। প্রসঙ্গত, এই নিয়মগুলি মনে যদি টানা কয়েক সপ্তাহ সর্বশক্তিমানের আরাধনা করতে পারেন, তাহলে দেখবেন শরীর এবং মন চাঙ্গা হয়ে উঠতে সময় লাগবে না।

৪. কুল গাছের পাতা:

৪. কুল গাছের পাতা:

আপনার পরিবারের কোনও সদস্য কি দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন? এমনকি নানা চিকিৎসা করেও কোনও ফল মিলছে না? তাহলে বন্ধু আজ থেকেই গণেশ ঠাকুরের পুজো শুরু করে দিন বাড়িতে। আর খেয়াল করে পুজোর সময় ৫ টি কুল গাছের পাতা নিবেদন করতে করতে পাঠ করুন "লাম্বোদারায়া নমহ" মন্ত্রটি। এমনটা নিয়মিত করলে দেখবেন রোগ তো দূরে পালাবেই। সেই সঙ্গে বাস্তু দোষ কেটে যাওয়ার কারণে হঠাৎ করে কোনও বিপদ ঘটার আশঙ্কাও আর থাকবে না।

৫. তেজ পাতা:

৫. তেজ পাতা:

একেবারেই ঠিক শুনেছেন বন্ধু! তেজ পাতা নিবেদন করে গণেশ ঠাকুরের পুজো করার প্রথা রয়েছে এদেশে। আর যদি ৭ টি তেজ পাতা নিবেদন করে বাপ্পার আরাধনা করতে পারেন, তাহলে তো কথাই নেই! কারণ এমনটা করলে সামাজিক সম্মান বৃদ্ধি পাবে চোখে পরার মতো। সেই সঙ্গে প্রিয় মানুষদের সঙ্গে সম্পর্কের উন্নতি ঘটতেও সময় লাগে না। প্রসঙ্গত, তেজ পাতা নিবেদন করার সময় যদি "চাতুরহতেরি নমহঃ", এই শ্লোকটি পাঠ করতে পারেন, তাহলে বেশি মাত্রায় ফল মিলবে।

৬. কলকে ফুল গাছের পাতা:

৬. কলকে ফুল গাছের পাতা:

হাজারো চেষ্টার পরেও কি মনের মতো চাকরি মিলছে না? যদিও বা মিলছে মইনে একেবারেই পদের নয়! তাহলে বন্ধু প্রতি বুধবার ৫ টি কলকে পাতা গণেশ টাকুরের সামনে রেখে এক মনে দেবের নাম নিন। সেই সঙ্গে পাঠ করুন "বিকাটেয় নমহঃ", এই মন্ত্রটি। তাহলেই দেখবেন ফল মিলবে একেবারে হাতে-নাতে! মানে গণেশ ঠাকুরের আশীর্বাদে মনের মতো চাকরি তো মিলবেই, সেই সঙ্গে অর্থনৈতিক উন্নতিও ঘটবে চোখে পরার মতো।

৭. কেতকি পাতা:

৭. কেতকি পাতা:

নতুন কোনও ব্যবসা শুরু করার কথা ভাবছেন নাকি? তাহলে কাজ শুরুর আগে ৯ টি কেতকি পাতা দিয়ে গণেশ ঠাকুরের অরাধনা করতে ভুলবেন না যেন! সেই সঙ্গে যদি "সিদ্ধিবিনায়ক নমহঃ", এই মন্ত্রটি জপ করতে পারেন, তাহলে তো কথাই নেই! কারণ এই নিয়মগুলি মেনে দেবের অরাধনা করলে সর্বশক্তিমান এতটাই প্রসন্ন হন যে তাঁর আশীর্বাদে ব্যবসায় চটজলদি সফলতা লাভের সম্ভাবনা যায় বেড়ে।

৮. আকন্দ গাছের পাতা:

৮. আকন্দ গাছের পাতা:

এমনটা বিশ্বাস করা হয় যে নিয়মিত ৯ টি আকন্দ গাছের পাতা দিয়ে গণেশ ঠাকুরের অরাধনা করলে এবং "বিনায়কা নমহঃ", এই শ্লোকটি পাঠ করলে যে কোনও ধরনের অর্থনৈতিক সমস্যা মিটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে সঞ্চয়ও বাড়তে থাকে। ফলে অনেক অনেক টাকার মালিক হয়ে ওঠার স্বপ্ন পূরণ হয় চোখের পলকে।

Read more about: বিশ্ব
English summary

Worship Lord Ganesha with these 8 leaves for desirable results

during usual Ganesha Pujan only 8 leaves are offered to the deity that according to Puranas help in yielding desired results. Each of these sacred leaves has a different color and distinctive fragrance, which is related to different problems in one’s life.
Story first published: Wednesday, November 21, 2018, 12:52 [IST]
X