For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Miss Universe 2021: ২১ বছর পর 'মিস ইউনিভার্স'-এর মুকুট ২১ বছরের ভারতীয় কন্যার মাথায়, জানুন তাঁর সম্পর্কে

|

দীর্ঘ ২১ বছর পর মিস ইউনিভার্সের মঞ্চে ফের একবার বিজয়ীর নাম ঘোষণার সময় উচ্চারিত হল ভারতের নাম। ভারত পেল তার তৃতীয় মিস ইউনিভার্স। ইস্রায়েলের এলাত-এ অনুষ্ঠিত মিস ইউনিভার্সের ৭০তম এডিশনে ভারতের মুখ উজ্জ্বল করল চণ্ডীগড়ের মেয়ে হরনাজ সান্ধু। মিস ইউনিভার্স ২০২১ (Miss Universe 2021) এর মুকুট উঠল চন্ডীগড়ের হরনাজ সান্ধুর মাথায়।

সুস্মিতা সেন এবং লারা দত্তের পর তৃতীয় ভারতীয় সুন্দরী হিসেবে মিস ইউনিভার্সের খেতাব জিতলেন হরনাজ। হরনাজের মাথায় এদিন মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান এবং তৃতীয় স্থান পেয়েছে প্যারাগুয়ে ও সাউথ আফ্রিকা। ভারতকে এই সাফল্য এনে দেওয়ার পর তিনি বলেন, "আমি ঈশ্বর, আমার পিতা-মাতা এবং মিস ইন্ডিয়া সংস্থার কাছে অশেষ কৃতজ্ঞ, আমাকে সর্বদা গাইড দেওয়ার জন্য ও সাপোর্ট করার জন্য। যারা আমার জন্য প্রার্থনা করেছেন তাদের প্রত্যেককে অনেক ভালবাসা জানাই।" আসুন জেনে নিই কে এই হরনাজ সান্ধু, যিনি গোটা বিশ্বের কাছে ভারতের নাম উজ্জ্বল করেছেন।

হরনাজ সান্ধু কে?

হরনাজ সান্ধু কে?

২১ বছর বয়সী হরনাজ সান্ধু চন্ডীগড়ের বাসিন্দা, সেখানেই তিনি স্কুল এবং কলেজ সম্পন্ন করেছেন। চন্ডীগড়ের মেয়ে হরনাজ পেশায় একজন মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। বেশ কয়েক বছর ধরেই হরনাজ ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। Yaara Diyan Poo Baran এবং Bai Ji Kuttange-এর মতো কয়েকটি পাঞ্জাবি ছবিতেও অভিনয় করেছেন হরনাজ। কিশোরী বয়স থেকেই তিনি বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিতে শুরু করেন। ২০১৭ সালে হরনাজ মিস চণ্ডীগড় খেতাব জিতেছিলেন। ২০১৮ সালে মিস ম্যাক্স এমার্জিং স্টার ইন্ডিয়ার বিজয়ী ছিলেন এবং ২০১৯-এ ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব হয়েছিলেন। ২০১৯ সালে ফেমিনা মিস ইন্ডিয়াতেও অংশ নিয়েছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত সে বছর সেরার শিরোপা পেতে ব্যর্থ হন তিনি।

২০২১-এর সেপ্টেম্বরে মুম্বইতে অনুষ্ঠিত মিস ডিভা ২০২১-এ চণ্ডীগড়ের প্রতিনিধিত্ব করেন এবং জয়ী হন, এরপরেই সান্ধু মিস ইউনিভার্স ২০২১-এ ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন।

তিনি বন্ধুদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন। গান, অভিনয়, রান্না এবং নাচের প্রতিও তাঁর আগ্রহ রয়েছে। ফিটনেস প্রেমী হরনাজ যোগব্যায়াম, সাঁতার এবং ঘোড়া চালানো পছন্দ করেন। অবসর সময়ে তিনি লেখালেখি করতে ভালবাসেন।

মা-কে দেখে অত্যন্ত হন

মা-কে দেখে অত্যন্ত হন

তিনি তাঁর মা-কে দেখে অত্যন্ত অনুপ্রাণিত হন। মিস ইউনিভার্স ডেলিগেট বায়ো-তে হরনাজ ​​জানিয়েছেন যে, তাঁর মা পিতৃতন্ত্রের শৃঙ্খল থেকে বেরিয়ে এসে একজন সফল স্ত্রীরোগ বিশেষজ্ঞ হয়ে উঠেছেন এবং গোটা পরিবারকে সামলেছেন। হরনাজ নারীদের সাংবিধানিক অধিকারের একজন শক্তিশালী সমর্থক।

ভারত তিনবার সাফল্য পেয়েছে

ভারত তিনবার সাফল্য পেয়েছে

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় এই নিয়ে তিনবার বিশ্ব দরবারে ভারতের নাম উজ্জ্বল হল। ১৯৯৪ সালে সুস্মিতা সেন ভারতের প্রথম মিস ইউনিভার্স হয়েছিলেন। এরপর ২০০০ সালে লারা দত্ত-এর মাথায় মিস ইউনিভার্সের মুকুট উঠেছিল। এর ঠিক ২১ বছর পর হরনাজ সান্ধু, এই মহান কৃতিত্ব অর্জন করে ভারতের নাম উজ্জ্বল করলেন।

English summary

Who is Harnaaz Sandhu, Punjabi Actress And Miss Universe 2021 in Bengali

Who is Harnaaz Sandhu? All you need to know about Miss Universe 2021. Read on.
X