For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাশি অনুযায়ী কেমন ধরনের গাছ ড্রয়িং রুমে রাখা উচিত জানা আছে কি সে সম্পর্কে?

|

ঘর সাজাতে আমরা অনেকেই নানা ধরনের গাছ-গাছালি কিনে থাকে। কেউ চাইনিজ ব্যাম্বু ট্রি কিনে ড্রয়িং রুম সাজান, তো কারও পছন্দ বনসাই। কেউ কেউ তো আবার মানি প্ল্যান্টও পুঁতে থাকেন। কিন্তু প্রশ্ন হল নানা ধরনের গাছ বাড়ির উতিউতি রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাওয়া ছাড়া আর কি কোনও উপকার পাওয়া যায়?

অবশ্যই পাওয়া যায়। তবে সেই সব উপকার পেতে রাশি অনুযায়ী গাছ পুঁততে হবে, না হলে কিন্তু কোনও উপকারই মিলবে না, উল্টে গৃহস্থের অন্দরে খারাপ শক্তির মাত্রা বৃদ্ধি পাওয়ার কারণে মারাত্মক ক্ষতিও হয়ে যেতে পারে। তাই তো যে কোনও গাছ কেনার আগে সেটি আপনার রাশি সঙ্গে খাপ খায় কিনা, সে সম্পর্কে জেনে নেওয়াটা একান্ত প্রয়োজন।

এখন প্রশ্ন হল, রাশি অনুযায়ী কেমন গাছ রাখতে হবে বাড়িতে?

১. মেষরাশি:

১. মেষরাশি:

জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে এই রাশির জাতক-জাতিকাদের বাড়িতে যদি গাছ লাগাতেই হয়, তাহলে অর্কিডের থেকে ভাল চয়েজ আর কিছু হতে পারে না। আর যদি এই গাছ লাগানো সম্ভব না হয়, তাহলে সপ্তাহের কয়েক দিন অর্কিড ফুল এনে বাড়ির ড্রয়িং রুমে রাখলেও কিন্তু দারুন উপকার পেতে পারেন। এক্ষেত্রে গৃহস্থের প্রতিটি কোণায় পজেটিভ শক্তির মাত্রা এতটা বেড়ে যায় যে খারাপ কোনও ঘটনা ঘটার আশঙ্কা একেবারে কমে যায়। শুধু তাই নয়, কোনও ধরনের শারীরিক সমস্যা আক্রান্ত হওয়ার আশঙ্কাও যায় কমে।

২. বৃষরাশি:

২. বৃষরাশি:

বাস্তু বিশেষজ্ঞরা বাড়িতে ক্যাকটাসের মতো কাঁটাবহুল গাছ রাখতে মানা করেন। কিন্তু এই রাশির জাতকদের জন্য এই ধরনের গাছ বেজায় লাকি! বিশেষজ্ঞদের মতে বৃষরাশির অধিকারীরা যদি ক্যাকটাস গাছ এনে বাড়িতে রাখেন, তাহলে গৃহস্থের অন্দরে নেগেটিভ শক্তির প্রবেশ আটকে যায়। ফলে কোনও বিপদ ঘটার আশঙ্কা আর থাকে না।

৩. মিথুনরাশি:

৩. মিথুনরাশি:

এদের যদি বাড়িতে গাছ রাখতেই হয়, তাহলে ফিলডেনড্রন জাতীয় গাছ রাখতে পারেন। কারণ মিথুনরাশির জাতক-জাতিকাদের চরিত্রের সঙ্গে এই গাছ যেমন মানানসই, তেমনি এরা যদি নিজেদের আশেপাশে এমন গাছ রাখেন, তাহলে নানাবিধ উপকার মেলে। বিশেষত অর্থনৈতিক উন্নতির পথ প্রশস্ত হয়। ফলে টাকা সংক্রান্ত যে কোনও সমস্যা মিটে যেতে সময় লাগে না।

৪. কর্কটরাশি:

৪. কর্কটরাশি:

এই রাশির জাতিক-জাতিকারা যদি বাড়িতে পীস লিলীর মতো ফুল গাছ রাখতে পারেন, তাহলে কিন্তু দারুন উপকার মেলে। কারণ এই ফুল গাছটি যে শুধুমাত্র নেগেটিভ শক্তির মাত্রা কমায়, এমন নয়, সেই সঙ্গে ঘরের হাওয়া-বাতাসকে এতটাই শুদ্ধ করে তোলে যে শরীর এবং মন চাঙ্গা হয়ে উঠতে সময় লাগে না।

৫. সিংহরাশি:

৫. সিংহরাশি:

এই রাশির জাতক-জাতিকারা বেজায় ক্রিয়েটিভ মানসিকতার হন, সেই সঙ্গে সারাক্ষণ স্পটলাইটে থাকতে পছন্দ করেন। তাই তো এমন মানুষদের গৃহস্থকে সুন্দর করে তুলতে ফিডল-লিফ ফিগ ট্রি-এর থেকে ভাল চয়েজ আর কিছু হতে পারে না। প্রসঙ্গত, এই গাছটি ঘরের সৌন্দর্য তো বাড়ায়ই, সেই সঙ্গে সিংহরাশির জাতক-জাতিকাদের জীবনে গুড লাককে আমন্ত্রণ জানিয়ে নিয়ে আসে। ফলে প্রতিটি দিন আনন্দে ভরে উঠতে সময় লাগে না।

৬. কন্যারাশি:

৬. কন্যারাশি:

শুনতে আজব লাগলেও এই রাশির জাতক-জাতিকাদের জন্য অ্যালো ভেরা গাছ বেজায় শুভ। তাছাড়া এই গাছটি ত্বক এবং শরীরের পরিচর্যাতেও দারুনভাবে কাজে আসে। তাই তো বলি বন্ধু, আপনি যদি কন্যারাশির অধিকারী হয়ে থাকেন, তাহলে এই গাছটি বাড়িতে নিয়ে আসতে দেরি করবেন না যেন!

৭. তুলারাশি:

৭. তুলারাশি:

বাড়িতে যদি কোনও গাছ নিয়ে আসতেই হয়, তাহলে স্নেক প্ল্যান্ট ছাড়া আর কিছু আনবেন না যেন! কারণ বিশেষজ্ঞদের মতে এই গাছটি তুলরাশির জাতক-জাতিকাদের জন্য বেজায় শুভ।

৮. বৃশ্চিকরাশি:

৮. বৃশ্চিকরাশি:

এই রাশির জাতক-জাতিকাদের চরিত্রের সঙ্গে পাম গাছের বেজায় মিল রয়েছে। তাই তো এদের এই বিশেষ ধরনের গাছটি বাড়িতে এনে রাখার পরামর্শ দেওয়া হয়ে থাকে। প্রসঙ্গত, এমনটাও বিশ্বাস করা হয় যে বৃশ্চিকরাশির অধিকারীরা এই গাছটি বাড়িতে পুঁতলে গৃহস্থের অন্দরে এমন কিছু পরিবর্তন হতে শুরু করে যে তার প্রভাবে রোগ-ব্যাধি দূরে পালায়, সেই সঙ্গে শরীরিক ক্ষমতার উন্নতি ঘটতেও সময় লাগে না।

৯. ধনুরাশি:

৯. ধনুরাশি:

এই রাশির চরিত্রের সঙ্গে প্যাশন ফুলের দারুন মিল রয়েছে। তাই তো ধনুরাশির জাতিকদের বাড়িতে এই ফুল গাছটি পোঁতার পরামর্শ দেওয়া হয়ে থাকে।

১০. মকররাশি:

১০. মকররাশি:

এরা নিজেদের কাজ নিয়ে সারাক্ষণ এতটাই ব্যস্ত থাকেন যে নিজেরই খেয়াল রাখারই সময় পান না, গাছের কী খেয়াল রাখবেন। তাই তো এমন চরিত্রের মানুষদের জন্য "চাইনিজ এভার গ্রিন" গাছ আদর্শ চয়েজ হতে পারে। এই গাছটির তেমন একটা যত্ন নিতে হয় না। এদিকে বাড়িতে রাখলে গৃহস্থের প্রতিটি কোণায় পজেটিভ শক্তির মাত্রা বৃদ্ধি পেতে শুরু করে। ফলে নেগেটিভ শক্তির প্রভাবে কোনও ক্ষতি হওয়ার আশঙ্কা একেবারে কমে যায়। সেই সঙ্গে আরেও অনেক উপকার মেলে।

১১. কুম্ভরাশি:

১১. কুম্ভরাশি:

এদের জন্য আদর্শ গাছ হল এয়ার প্লান্ট। তাই তো আপনাদের ছদি গাছ পুঁততেই হয়, তাহলে এই গাছটি ছাড়া আর কিছুর কথা ভাববেন না যেন!

১২. মীনরাশি:

১২. মীনরাশি:

এদের যা চরিত্র, তার সঙ্গে তো যদি মানসই গাছের কথা জিজ্ঞাস করেন, তাহলে বনসাইয়ের কোনও বিকল্প আছে বলে তো মনে হয় না। তাই তো বলি বন্ধু ঘরের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি যদি জীবনের ছবিটাও সুন্দর করে তুলতে চান, তাহলে ঘরের ইতি-ইতি বনসাই গাছ লাগাতে ভুলবেন না যেন!

Read more about: বিশ্ব
English summary

Which House Plant To Buy Based On Your Zodiac Sign

The key to becoming a plant person? Finding ones that truly fit your personality — even if you haven't exactly been much of a green thumb in the past. Since your zodiac sign can inform what your personality is like, we paired different houseplants to each sign so you can find the perfect one for you — or at least, one you can identify with!
Story first published: Saturday, August 11, 2018, 12:17 [IST]
X