বাড়ি কিনলে "বউ" ফ্রি!

Written By:
Subscribe to Boldsky

জীবনটা কি খুব বোরিং হয়ে গেছে। সেই থোর বড়ি খাড়া, আর খাড়া বড়ি থোর! তাহলে তো এই প্রবন্ধটিতে একবার চোখ রাখতেই হবে।

আসলে আমাদের আশেপাশে এমন সব গঠনা ঘটে থাকে, যা এতটাই আজব ধরনের যে মাঝে মাঝে তো বিশ্বাসই হয় না যে এমনটা বাস্তবিকই হয়েছে। যেমন খবরের কাগজে বেরনো একটা বিজ্ঞানের কথাই ধরুন না। বিজ্ঞাপনটিতে লেখা আছে, "আপনি যদি এই প্রপাটিটা কেনেন, তাহলে বিনামূল্যে স্ত্রী পাবেন।" ভাববেন না মজা করছি। সত্যিই সত্যিই এমনটা হয়েছে কিন্তু!

ঘটনাটা ঘটেছে কিছু দিন আগেই। এক মহিলা এই বিজ্ঞাপনটি দিয়েছিলেন। তিনি রাজি ছিলেন সেই ব্যক্তির সঙ্গে বিয়ে করতে, যে তাঁর বাড়িটি কিনতে রাজি থাকবেন। বিজ্ঞাপনটি প্রকাশিত হওয়ার পর সারা দুনিয়ায়, বিশেষত সোসাল মিডিয়ায় আলোড়ন পরে গিয়েছিল। তারপর যা যা ঘটেছিল তা যে কোনও গল্পকে হার মানায়।

মহিলা ইন্দোনেশিয়ার বাসিন্দা:

মহিলা ইন্দোনেশিয়ার বাসিন্দা:

ইউনা লিনা, ৪০ বছর বয়সের এই মহিলা ইন্দোনেশিয়ার সেলেমনের বাসিন্দা। কয়েক বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকেই তাঁর পক্ষে সুবিশাল বাড়ির দেখভাল করা আর সম্ভব হয়ে উঠছিল না। এদিকে একাকিত্বও ঘিরে ধরছিল। তাই তিনি একদিন সিদ্ধান্ত নিয়ে ফেলেন যে, এমন একটি বিজ্ঞাপন দেবেন যাতে তাঁর দুটি সমস্যাই মিটে যায়। একেই মনে হয় বলে, "এক তীরে দুই নিশান"।

এমন অফার আপনি পেলে কী করবেন?

এমন অফার আপনি পেলে কী করবেন?

কথাটা ভেবে কপালে বিন্দু বিন্দু ঘাম জমছে বন্ধুরা। আর আপনার? কেউ রাজি আছেন নাকি এই মহিলার সঙ্গে বিয়ে করতে? ইচ্ছা থাকলে যোগাযোগ করতেই পারেন। তবে আসলে কি ঘটেছিল জানেন? ইউনা তাঁর বাড়ি বিক্রি করার উদ্দেশ্য হাজির হয়েছিলেন এক বন্ধুর কাছে। সেই বন্ধু ছিলেন আসলে একজন রিয়েল এস্টেট এজেন্ট। সেই এজেন্ট সব কথা শোনার পর এমন বিজ্ঞাপন দেওয়ার পরামর্শ দিয়েছিলেন ইউনাকে।

আসল লক্ষ ছিল...

আসল লক্ষ ছিল...

কম সময়ে অনেকেই যাতে বাড়িটির বিষয়ে জানতে পারেন এবং তাড়াতাড়ি কেউ রাজি হয়ে যায় বাড়িটি কোনার জন্য, এই কথা ভেবেই এমন অভিনব বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছিল। আর হয়েছিলও ঘটেছিলেও তেমনটা। বিজ্ঞাপনটি প্রকাশ হওয়ার পর দাবানলের মতো ছড়িয়ে গিয়েছিল সমগ্র ইন্দোনেশিয়ায়।

তারপর...

তারপর...

ইউনা স্বপ্নেও ভাবেননি যে এতটা জনপ্রিয়তা পাবে তার দেওয়া সেই বিজ্ঞাপন। সেই সময় এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, "আমি আসলে এক বন্ধুকে বলেছিলাম, এমন যদি কেউ থাকে যে জীবনসঙ্গী খুঁজছে এবং একই সঙ্গে একটা বাড়ি কেনার কথাও ভাবছে, তাহলে আমাকে যেন সে জানায়।"

ইউনা কি খুঁজে পেয়ছেন তার সঙ্গীকে:

ইউনা কি খুঁজে পেয়ছেন তার সঙ্গীকে:

এমন বিজ্ঞাপনের পর না পাওয়াটাই অবাক করার মতো ঘটনা হত, তাই না! বিজ্ঞাপনটি প্রকাশ পাওয়ার পর অনেকেই ইউনার কাছে দরবার করেছিলেন বিয়ের জন্য। কিন্তু কাউকেই যেন ঠিক পছন্দ হচ্ছিল না তাঁর। এর মাঝেই একজনের সঙ্গে আলাপ হয়ে যায় ইউনার। প্রথমেই দেখাতেই সেই মানুষটিকে এতটাই পছন্দ হয়ে যায় যে তাঁর সঙ্গেই বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন ইউনা। এইভাবে এক বিজ্ঞাপন দিয়ে শুরু হওয়া জার্নি শেষ হয় সুন্দর এক প্রেম কাহিনিতে এসে।

এই ঘটনা আরেকবার প্রমাণ করে যে ভালবাসা যে কোনও সময়, যে কোনও মুহূর্তে আমাদের জীবনের দরজায় টোকা মারতে পারে। শুধু সেই সময় একটু চোখ-কান খোলা রাখতে হবে। তাহলেই কেল্লাফতে! যদি এই অভিনব প্রেম কাহিনিটি পছন্দ হয়ে থাকে, তাহলে শেয়ার করে আরও অনেককে পড়ার সুযোগ করে দেবেন প্লিজ!

Read more about: জীবন, বিশ্ব
English summary
This is all about an incident that happened in 2015, but it is going viral for all the wrong reasons, as it is a case of a woman who offered being a wife to the man who would buy her property.
Story first published: Wednesday, August 30, 2017, 15:17 [IST]
Please Wait while comments are loading...