আপনার নিদ্রা-ভঙ্গি আপনার সম্বন্ধে কি বলে

By: Anindita Sinha
Subscribe to Boldsky

তবে, এই ঘুমোনর ভঙ্গি কিন্তু আপনার চরিত্র এবং আপনার মানসিক অবস্থা সম্পর্কে অনেক কিছু প্রকাশ করে ফেলতে পারে।

এটিও প্রমাণিত যে আপনার নিদ্রা-ভঙ্গি, আপনার স্বাস্থ্য এবং সুস্থ্য থাকার জন্য একটি নির্নায়ক ফ্যাক্টর হতে পারে, ডাক্তাররা যেমন বাম পাশ ফিরে ঘুমানোর সুপারিশ করে থাকেন।

এখন চরিত্র নিয়ে বলতে গেলে, আপনার নিদ্রাভঙ্গি প্রতিফলন করে, আপনি কেমন ব্যবহার করেন, আপনার প্রকৃতি কেমন, বন্ধুদের প্রটি আপনি কতোটা বিশ্বস্ত এবং আরও অনেক কিছু।

এটা দেখা গেছে যে, যারা স্ট্রেস এবং মানসিক চাপ মধ্যে জীবন কাটান তারা গুঁটিয়ে ঘুমোন এবং যারা মুক্তপ্রাণ ও ভাবনাহীণ তারা উপুর হয়ে পেটে চাপ দিয়ে ঘুমোন। তাই, আপনার নিদ্রা-ভঙ্গি আপনার সম্বন্ধে কি বলে তা জানতে এই প্রতিবেদনটি পড়ুন।

কোন কিছুকে জড়িয়ে ধরে ঘুমোনঃ

কোন কিছুকে জড়িয়ে ধরে ঘুমোনঃ

বেশিরভাগ মানুষই তাদের কোলবালিশ বা টেডি জড়িয়ে ধরে ঘুমোন। এই ধরণের মানুষেরা অন্যদের কাছে ভালবাসা ও যত্ন পেতে চান, যা তারা সাধারণত পান না। এই ধরণের মানুষেরা বিশ্বস্ত বন্ধু ও খাঁটি মনের অধিকারী হয়ে থাকে।

ছাদের দিকে মুখ করে সোজাভাবে শোয়াঃ

ছাদের দিকে মুখ করে সোজাভাবে শোয়াঃ

এই ধরণের মানুষেরা অন্তর্মুখী ও গম্ভীর প্রকৃতির হয়ে থাকেন। যাদের সঙ্গে এনারা স্বাচ্ছন্দ্য বোধ করেন, শুধুমাত্র তাদের সাথেই এনারা কথা বলেন। এদের সুপিরিওরিটি কমপ্লেক্স ও অনেক বেশি আত্মবিশ্বাস থাকে।

পাশ ফিরে শোওয়াঃ

পাশ ফিরে শোওয়াঃ

যেসব মানুষেরা পাশ ফিরে শোয়া পছন্দ করেন, তারা শান্তিপ্রিয় ও নিজেদের জীবনে পবিত্রতা চেয়ে থাকেন। এনারা আবেগপ্রবণ ও সংবেদনশীল হয়ে থাকেন ও অন্যদের ওপর নির্ভর করা এদের কাছে কঠিন হয়।

বুকে পা স্পর্শ করিয়ে পাশ ফিরিয়ে শোয়াঃ

বুকে পা স্পর্শ করিয়ে পাশ ফিরিয়ে শোয়াঃ

অনেক মানুষই পাশ ফিরে শুয়ে থাকেন ও পাদুটি ভেতরের দিকে গুঁটিয়ে নেন। এটা দেখায়, সেইসব মানুষদের মনে কোন ধরণের ভয় বা হয়তো মানসিক চাপ রয়েছে। হয়তো ভবিষ্যত নিয়ে তাদের মনে নিরাপত্তাহীনতা রয়েছে এবং তারা অনেক বেশি চিন্তা-ভাবনা করেন।

পড়তে পড়তে ঘুমানোঃ

পড়তে পড়তে ঘুমানোঃ

যেসব মানুষেরা পড়তে পড়তে ঘুমান, তারা সাধারণত নিজেদের জীবনে শান্তি খোঁজার চেষ্টা করেন। তারা তাদের জীবনের সব চিন্তা-ভাবনা এড়িয়ে চলতে চান কিন্তু অন্যদের প্রতি কিছুটা অসংবেদনশীল হয়ে থাকতে পারেন।

ঘুমোনর সময় যারা নাক ডাকেনঃ

ঘুমোনর সময় যারা নাক ডাকেনঃ

যারা ঘুমোনর সময় নাক ডাকেন তারা সাধারণত ব্রেনের কাজ বেশি করে থাকেন এবং ব্রেনে অনেক বেশি চাপ দিয়ে থাকেন। তারা বুদ্ধিজীবী মানুষ হতে পারেন, যারা খ্যাতি ছাড়াই ভাল কাজ করে থাকেন। তারা কঠোর পরিশ্রম করেন ও রাতে খুব ভালভাবে ঘুমান।

English summary
We all sleep in different positions each night and find it very difficult to sleep when we sleep in a position other than our usual one.
Please Wait while comments are loading...