For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যখন ভাষা আবিষ্কার হয়নি, তখন ঘনিষ্ঠ সম্পর্কের জন্য আমাদের পূর্বপুরুষেরা কী সংকেত দিতেন?

|

বর্তমান সময়ে যোগাযোগের অনেক মাধ্যম এসেছে, কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে অতীতে মানুষ কীভাবে একে অপরের সঙ্গে যোগাযোগ করতো? কীভাবে একে অপরের অনুভূতি জানাতো? যখন ভাষার বিকাশও হয়নি, সেই সময়ে মানুষ কীভাবে একে অপরকে মনের কথা বলতো? তখনকার মানুষ সঙ্গীর কাছে কীভাবে প্রেম প্রকাশ করতো এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নটি হল, যখন তাদের শারীরিক সম্পর্কের ইচ্ছা জাগত তখন তারা কী করত। এই গবেষণায় এর উত্তর পাওয়া যায়, তাহলে আসুন জেনে নেওয়া যাক এই সম্পর্কে।

পূর্বপুরুষরা প্রেমের ক্ষেত্রে স্মার্ট ছিলেন

পূর্বপুরুষরা প্রেমের ক্ষেত্রে স্মার্ট ছিলেন

হয়তো আপনার পক্ষে এটি বিশ্বাস করা কিছুটা কঠিন হতে পারে, তবে আমাদের পূর্বপুরুষেরা প্রেম অর্জনের ক্ষেত্রে বর্তমান সময়ের মানুষের চেয়ে বেশি বুদ্ধিমান ছিলেন। একটি নতুন গবেষণা অনুসারে, পুরানো যুগের মানুষেরা জানতেন তাদের সঙ্গীকে আকর্ষণ করার জন্য কীরকম মৌখিক অঙ্গভঙ্গি করা উচিত। একই সঙ্গে, তারা ইনটিমেট রিলেশনের ক্ষেত্রে নিজের হাসিও ব্যবহার করতেন।

নিজের জন্য এরকম সঙ্গী বেছে নিতেন

নিজের জন্য এরকম সঙ্গী বেছে নিতেন

মিলান বিশ্ববিদ্যালয়ের গবেষকরা, নিয়েন্ডারথাল মানুষের জেনেটিক নমুনা নিয়েছিলেন। এই নমুনাগুলি পরীক্ষা করার পর এই তথ্য সামনে এসেছে যে, জিন পরিবর্তনের কারণে এটি সম্ভব যে মানুষ নিজের জন্য কম আক্রমণাত্মক সঙ্গী বেছে নিতে প্রেরণা পেয়েছিল। এর সাথেই আমাদের পূর্বপুরুষদের পারিবারিক জীবন বয়ে যেতে শুরু করে।

প্রাচীন কালের এই নিয়মগুলি মেনে চলুন, সেক্স লাইফ উপভোগ করুন

ঘরের পরিবেশে নিজেকে তৈরি করেছিল

ঘরের পরিবেশে নিজেকে তৈরি করেছিল

sciencemag.org-এ উল্লেখ আছে যে, বিলুপ্ত পূর্বপুরুষদের থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরে আধুনিক মানুষ গৃহস্থালির পরিবেশে জীবন কাটাতে নিজেকে তৈরি করেছিল।

English summary

What Our Ancestors Were Doing To Get Sex

What our ancestors were doing for intimate relation? Read to know about it.
X