For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্ত্রীকে কখনোই এই কথাগুলি বলবেন না, সম্পর্ক খারাপ হতে পারে

|

বিবাহ মানে দুটি আত্মার পবিত্র মিলন, সারাজীবন একসাথে পথ চলার সম্পর্ক। বিয়ের সময় প্রত্যেক দম্পতিই একে অপরের কাছে অঙ্গীকার করে সারাজীবন সুখে-দুঃখে একে অপরের পাশে থাকার, মানিয়ে চলার। কিন্তু এগুলি তখনই সম্ভব যখন স্বামী-স্ত্রী উভয়েরই সমর্থন থাকবে। দুজনের মধ্যে যদি কোনও একজনের মনে তাদের সম্পর্ক নিয়ে প্রশ্ন জাগে বা সন্দেহ দেখা দেয়, তখন সেই সম্পর্ককে সারাজীবন টিকিয়ে রাখা কঠিন হতে পারে।

দাম্পত্য জীবনে প্রেম-ভালবাসার পাশাপাশি ছোটখাটো সমস্যা হওয়া খুবই সাধারণ। আর ঝামেলা হওয়ার সময় ভেবেচিন্তে কথা বলা উচিত। নাহলে সেই ছোট সমস্যাই বড় আকার ধারণ করতে পারে। অনেক সময় দেখা যায় যে, স্বামী-স্ত্রীর ঝগড়ার সময় পুরুষরা এমন কিছু কথা বলে দেয় যার কারণে স্ত্রীর মনে খুব আঘাত লাগে। আর এটি বিবাহিত জীবনে সরাসরি প্রভাব ফেলে। জানুন কোন কথাগুলি আপনার স্ত্রীকে আঘাত করতে পারে।

বাইরের জগৎ সম্পর্কে কোনও ধারণা নেই

বাইরের জগৎ সম্পর্কে কোনও ধারণা নেই

মহিলারা ওয়ার্কিং হোক বা হাউস ওয়াইফ, অনেক সময় তাদের এটা বলা হয় যে, বাইরের জগৎ সম্পর্কে তাদের কোনও ধারণা নেই। এই কথা তাদের খুব খারাপ লাগতে পারে।

তার পরিবার নিয়ে প্রশ্ন তোলা

তার পরিবার নিয়ে প্রশ্ন তোলা

হাসি-ঠাট্টা বা অনেক সময় রাগ করেও স্বামীরা স্ত্রীর পিতার বাড়ি নিয়ে কিছু বলে বসেন। আপনার স্ত্রীর পক্ষে তার পরিবার সম্পর্কে কোনও খারাপ কথা শোনা খুব কষ্টের হতে পারে। হয়তো সে সেই সময়ের জন্য চুপ করে যায়, কিন্তু এই ধরনের কথাগুলি তাদের মনে থেকে যায়।

আপনার সঙ্গী কি খুব খামখেয়ালী প্রকৃতির? সঙ্গীর মুড ঠিক করতে এই পদ্ধতি প্রয়োগ করুন!

তার কাজ নিয়ে প্রশ্ন তোলা

তার কাজ নিয়ে প্রশ্ন তোলা

"সারাদিন বাড়িয়ে থেকে কী কর?" এই প্রশ্নটি প্রত্যেক মহিলা-কেই কষ্ট দিতে পারে। গোটা পরিবার সামলানো কিন্তু খুব সহজ কাজ নয়। লকডাউনের সময় বাড়িতে থেকে এটা বুঝতে পেরেছেন নিশ্চয়ই! ঘর পরিষ্কার করা, রান্না করা, জামাকাপড় কাচা, ইত্যাদি অনেক কাজ থাকে, যা শেষ করতে সারাদিন সময় লাগে। এমন পরিস্থিতিতে যদি আপনি আপনার স্ত্রীর কাজ করা নিয়ে প্রশ্ন তোলেন, তাহলে তাদের খারাপ লাগতে পারে।

তাকে খারাপ কথা শোনানো

তাকে খারাপ কথা শোনানো

একজন নারী তার নিজের পরিবার ছেড়ে সম্পূর্ণ নতুন একটা জায়গায় গিয়ে, নিজের নতুন পরিচয় নিয়ে বাঁচতে শুরু করে। এমন পরিস্থিতিতে, যদি তাকে বলা হয় যে সে খুব ডেসপারেট, নিজের ইচ্ছামতো চলে, এই কথাগুলি তাকে কষ্ট দিতে পারে। কারণ আপনার স্ত্রী তার পুরো সময় আপনার এবং আপনার পরিবারের সদস্যদের জন্য ব্যয় করে। অনেক সময় সে নিজের যত্ন নিতেও ভুলে যায়। তাই এই ধরনের কথা বলে তাদের কষ্ট না দেওয়াই ভাল।

English summary

What a husband should never say to his wife?

These statements can hurt your wife and devastate your marriage. Read on.
Story first published: Monday, January 18, 2021, 17:09 [IST]
X