For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে আপনাদের সম্পর্ককে করে তুলুন চাঙ্গা, অনুসরণ করুন এই টিপসগুলি

|

সম্পর্কের শুরুটা বেশ মজাদার ও আনন্দের। প্রতিটা সময় ও প্রতিটা দিন এক অদ্ভুত সুন্দরতা নিয়ে কেটে যায় প্রেমিক-প্রেমিকাদের। সে বিবাহিত জীবন হোক বা প্রেমের জীবন, মধুর স্মৃতি গুলো যেন রোজ দিন জীবনের পৃষ্ঠায় এক এক করে যুক্ত হতে থাকে। কিন্তু এই সম্পর্ক যখন কয়েকটা বছর গড়িয়ে যায় তখন দেখা দেয় নানাবিধ সমস্যা। রাগ, অভিমানটা চরম পর্যায়ে পৌঁছে যায় একদিন। ফলে টিকে থাকে না বেশিরভাগ সম্পর্কই, ভাঙন দেখা দেয় দুজনের মধ্যে।

সম্পর্কটা ভেঙে যায় ঠিকই, কিন্তু তাকে সঠিক পথে পরিচালিত করা বা টিকিয়ে রাখার চেষ্টা কিন্তু আমরা খুব কমই করি। নিজেদের পারস্পরিক বোঝাপড়া ও ভালোবাসা দিয়ে যেকোনও সম্পর্ককে অনায়াসেই টিকিয়ে রাখা যায়। যদি আপনাদের মধ্যে এই জাতীয় সমস্যা বহুদিন ধরে হয়ে আসছে, তবে বর্তমান পরিস্থিতির উপর দাঁড়িয়ে লকডাউনকে কাজে লাগিয়ে আপনার সম্পর্ককে কিন্তু সঠিক ট্র্যাক ফিরিয়ে নিয়ে যেতে পারেন। নিজেদের অল্প একটু প্রচেষ্টা ও ধৈর্য দিয়ে রোমান্টিক জীবনকে আরও উত্তেজনাপূর্ণ করে তুলতে পারেন। কিন্তু কীভাবে আপনার মুহূর্তগুলোকে মজাদার এবং আকর্ষণীয় করে তুলবেন তার জন্য বোল্ডস্কাই এর পক্ষ থেকে রইল কিছু টিপস, যা এই লকডাউনের বাজারে খুবই কার্যকরী হিসেবে প্রমাণিত হবে।

১) একে অপরকে সময় দিন

১) একে অপরকে সময় দিন

এই পদ্ধতি যেকোনও সম্পর্কে দৃঢ় করতে খুবই সহায়ক। নিজেদের সময় দিয়ে বোঝার চেষ্টা করুন একে অপরের ভালোলাগা, খারাপ লাগা ইত্যাদিকে। ছোট হোক বা বড় যেকোনও বিষয়কেই একত্রিত হয়ে সমাধান করুন এবং সিদ্ধান্ত নিন। এতে দুজনের মধ্যে ভালোবাসা আরও গভীর হয়।

২) একে অপরকে সারপ্রাইজ দিন

২) একে অপরকে সারপ্রাইজ দিন

নিজেদের ভালোবাসা প্রকাশের সেরা উপায় হল একে অপরকে সারপ্রাইজ দেওয়া। সমস্ত ঝগড়া ঝামেলা ভুলে, সঙ্গীর জন্য তার পছন্দের বা নতুন কিছু করে তাকে চমকে দিন। কারণ, হঠাৎ কিছু পরিকল্পনার সাহায্যে আপনি সর্বদা আপনার প্রেমের জীবনকে এগিয়ে নিয়ে যেতে পারেন এবং সম্পর্ককে আরও দৃঢ় বন্ধনে আবদ্ধ করতে পারবেন। এই পরিকল্পনার ফলে আপনাদের দিনটিও একটি বিশেষ হবে।

৩) উষ্ণ আলিঙ্গন

৩) উষ্ণ আলিঙ্গন

লকডাউনের দৌলতে হাতে রয়েছে প্রচুর সময়। এই সময়কে কাজে লাগাতে পারেন নিজেদের সম্পর্কের খুঁটিনাটি সমস্যাকে সারিয়ে তুলতে। তাই সম্পর্ককে সতেজ ও উত্তেজনাপূর্ণ রাখতে সঙ্গীকে আলিঙ্গন করুন। সকালের প্রথম আলিঙ্গনের সঙ্গে যে হৃদয়ের অনুভূতি যুক্ত হয় তা অবর্ণনীয়।

৪) নতুন কিছু নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা

৪) নতুন কিছু নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা

লকডাউন এর ফলে জীবনটা অনেকটা একঘেয়ে পরিণত হয়েছে। যার ফলে নিজেদের মধ্যে খুঁটিনাটি ঝামেলা লেগেই রয়েছে। তাই এই ঝামেলা থেকে দূরে থাকতে এবং ভাল থাকতে চেষ্টা করুন নতুন কোনও কিছু নিয়ে পরীক্ষা করতে। এমন কিছু গঠনমূলক বা সৃষ্টিশীল কাজ করুন যা আপনারা উভয়ই কখনোও চেষ্টা করেননি। এটির মাধ্যমে নিজেদের কিছু ভালো সময় অতিবাহিত হবে।

৫) একসঙ্গে রান্না করুন

৫) একসঙ্গে রান্না করুন

প্রেম বা ভালোবাসা বৃদ্ধি করার আরেকটি সহজ উপায় হল রান্না। এই সময়ে আপনারা একে অপরের পছন্দের খাবার রান্না করুন। আবার রান্না করার সময়ও একে অপরকে সাহায্য করুন। আপনার সম্পর্ককে সতেজ এবং উত্তেজনাপূর্ণ রাখার ক্ষেত্রে এই টিপসটি খুবই গুরুত্বপূর্ণ। নিজেদের প্রেমকে আরও শক্তিশালী করতে এটির সাহায্য নিন।

লকডাউনের কারণে বিয়ে স্থগিত হয়ে গেছে? দেখুন কী করা উচিত

৬) কাজে হাত লাগান

৬) কাজে হাত লাগান

লকডাউনে দুজনের হাতেই রয়েছে পর্যাপ্ত সময়। তাই একে অপরের কাজগুলি ভাগ করে নিন এবং একে অপরকে সাহায্য করুন। কখনোও কখনোও আপনি আপনার সঙ্গীর কাজেও হাত লাগাতে পারেন। এতে আপনাদের দুজনের সম্পর্ক আরো দৃঢ় হবে এবং একে অপরের নিকটবর্তী হওয়ার সর্বোত্তম সুযোগ পাবেন।

৭) সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন

৭) সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন

যখন আপনারা কাছাকাছি থাকবেন, একসঙ্গে থাকবেন তখন নিজের ফোন বা সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন। নিজেদের সম্পর্কটিকে আরও আকর্ষণীয় করে তুলতে এবং সুখী দাম্পত্য জীবন উপভোগ করতে ফোনের প্রতি মনোযোগ না দিয়ে একে অপরের দিকে আরও মনোযোগ দেওয়া উচিত এবং একে অপরকে বোঝা উচিত। এতে সম্পর্কে মধুরতা ও দৃঢ়তা তৈরি হয়।

৮) রোমান্টিক মুহূর্তের জন্য নতুন কিছু ভাবুন

৮) রোমান্টিক মুহূর্তের জন্য নতুন কিছু ভাবুন

নিজেদের রোমান্টিক মুহূর্তকে আরো উত্তেজনাপূর্ণ করে তুলতে দুজন মিলেই পরিকল্পনা করুন। ঘনিষ্ঠ মুহুর্তকে আরও উত্তেজনাপূর্ণ করে তুলতে নতুন কিছু পরিকল্পনা করতে পারেন। এই সময়ে একে অপরের মনকে বোঝার চেষ্টা করুন। এতে সম্পর্ক আরও দৃঢ় হয়। দাম্পত্য জীবন খুবই সুখের হয়।

৯) অবসর সময় একসঙ্গে কাটান

৯) অবসর সময় একসঙ্গে কাটান

লকডাউনে হাতে প্রচুর সময় থাকার ফলে অবসর সময় কীভাবে কাটবে তা ভেবে উঠতে পারছেন না অনেকেই। নিজেদের সম্পর্ককে আরো দৃঢ় করতে কাজে লাগান এই সময়টিকে। অবসরে একসঙ্গে দুজনে মিলেই সিনেমা দেখুন, গেম খেলুন, গান শুনুন, হালকা মিউজিক চালিয়ে একসঙ্গে নাচ করতে পারেন বা পুরোনো অ্যালবাম দেখুন। নিজেদের স্মৃতিকে সতেজ করুন।

Read more about: relationship lockdown
English summary

ways to keep your relationships exciting amid lockdown

Here are some ways to keep your relationships exciting amid lockdown.
X