For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গায়ের রঙ নিয়ে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্যের শিকার, পুলিশের দ্বারস্থ অভিনেত্রী শ্রুতি

|

সাল ২০২১। যুগের আমূল পরিবর্তন। একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে চলন-বলন, আদবকায়দা সব ক্ষেত্রেই মানব জাতি এখন অনেক এগিয়ে। সমাজে থেকে প্রায় বিলুপ্ত হয়েছে বর্ণবিদ্বেষ, জাতিভেদ। কিন্তু সত্যিই কি তাই? কারণ এখনও অনেক জায়গায় সাম্প্রদায়িকতা ও বর্ণবিদ্বেষের কথা শোনা যায়। মানুষ এখনও কটাক্ষ করে ধর্ম, জাতি, বর্ণ নিয়ে।

ঠিক এরকমই অবস্থার শিকার হয়েছেন বাংলা টেলিভিশন জগতের পরিচিত নায়িকা শ্রুতি দাস। 'গায়ের রং কালো', এই কথাটি উল্লেখ করে সোশ্যাল মিডিয়ায় তিনি বারবার অপমানজনক পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। তবে কি মানব জাতির মধ্যে এখনও থেকে গিয়েছে সেই চিন্তাধারা? এটাই কি আসল বাস্তব?

'ত্রিনয়নী' ধারাবাহিকের প্রধান চরিত্রের মধ্য দিয়ে ছোটপর্দায় যাত্রা শুরু শ্রুতি-র। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। শহরতলি থেকে আসা মেয়েটা নিজের অভিনয় দক্ষতার জোরেই সুযোগ পেয়েছেন একের পর এক নতুন নতুন চরিত্রে। বর্তমানে তিনি 'দেশের মাটি' ধারাবাহিকে 'নোয়া'-র চরিত্রে অভিনয় করছেন। কিয়ান ও নোয়ার রসায়ন মন কেড়েছে অনেকেরই। তবে ধারাবাহিক ও চরিত্রের পরিবর্তন হলেও, তাঁর পিছু ছাড়েনি গায়ের রঙ নিয়ে কটাক্ষ। অভিনয়ের জন্য যেমন ভালবাসা পেয়েছেন, তেমন বিতর্কও সহ্য করতে হয়েছে অনেক বেশি।

বর্ধমান কাটোয়ার মেয়ে শ্রুতি দাস। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক মহিলা শ্রুতিকে নিয়ে খারাপ মন্তব্য করেন। বিষয়টি শ্রুতির নজরে আসার পর খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, ওই মহিলা কাটোয়ারই বাসিন্দা। এর আগেও অভিনেত্রীকে বহুবার কুরুচিকর আক্রমণের শিকার হতে হয়েছে নিজের গায়ের রঙ-এর জন্য। বাধ্য হয়েই পুলিশের সাইবার সেলে অভিযোগ জানান অভিনেত্রী। ওই মহিলার কমেন্টের ক্রিনশট পোস্ট করে সাইবার সেলকে যথাযথ ব্যবস্থা নেওয়ার আবেদন জানান তিনি।

শ্রুতির ব্যক্তিগত জীবন থেকে শুরু করে গায়ের রঙ, সবকিছু নিয়েই সোশ্যাল মিডিয়ায় বারবার তাঁকে কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে। তাঁর প্রেমিক, পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও অনেক খারাপ মন্তব্যের শিকার হয়েছেন শ্রুতি। টানা দু'বছর কটাক্ষ আর কুমন্তব্য সহ্য করতে না পেরে সাইবার সেলে অভিযোগ দায়ের করলেন অভিনেত্রী শ্রুতি দাস। ট্রোলারদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতেই তাঁর এই পদক্ষেপ।

সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য নিয়ে এর আগেও প্রতিবাদ করেছেন অভিনেত্রী। শ্রুতির মতে, 'সোশ্যাল মিডিয়ায় অনেক মন্তব্য চোখে পড়ে যেগুলি গায়ের রঙ বা ব্যক্তিগত বিষয় নিয়ে করা হয়। সবচেয়ে বড় কথা, বেশিরভাগ সময়েই এর কোনও প্রতিবাদ হয় না। আমার মনে হয়, সোশ্যাল মিডিয়ায় এই ধরনের মন্তব্য যাতে বন্ধ হয় তার জন্য নির্দিষ্ট আইন থাকা উচিত।'

English summary

TV Actress Shruti Das Files Cyber Complaint After Being Trolled For Her Dusky Skin Tone

TV Actress Shruti Das Files Cyber Complaint After Being Trolled For Her Dusky Skin Tone. Read on to know more.
Story first published: Monday, July 5, 2021, 17:32 [IST]
X