আপনার রাশি অনুযায়ী জীবনে সফল হওয়ার সহজ টিপস

By: Swaity Das
Subscribe to Boldsky

প্রতিটি মানুষই জন্মের দিন ও সময় অনুযায়ী নির্দিষ্ট রাশির অধিকারী হন। এই রাশি আমাদের জীবনের নানা ক্ষেত্রে প্রভাব বিস্তার করে থাকে। সাফল্য, ব্যর্থতা বা যন্ত্রণা সবকিছুরই পূর্বাভাস দেয় এই রাশি। আর ঠিক এই কারণেই জানা দরকার, রাশি অনুযায়ী আমাদের জীবনে ঠিক কি কি করা প্রয়োজন, যাতে আমরা শীঘ্র সাফল্য পেতে পারি।

খুব সহজে এবং কম সময়ে কিভাবে একজন মানুষ সাফল্যের শিখরে পৌঁছতে পারেন, এই টিপসগুলি তারই হদিশ দেবে। খুব সহজ ভাষায় বলতে গেলে এই টিপসগুলি ম্যাজিকের মতন আপনার জীবনে পরিবর্তন নিয়ে আসবে। তাহলে দেখা যাক, রাশি অনুযায়ী কিভাবে চললে আপনার জীবন হবে সুন্দর ও সফল হয়ে উঠবে।

মেষরাশিঃ

মেষরাশিঃ

মেষ রাশির জাতকেরা জীবনের প্রতিটি ক্ষেত্রে বাধা বিপত্তির সম্মুখীন হন। যদিও, স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তারা যে কোনও বাধা অতিক্রম করতেও পারেন। এর জন্য তাদের বিচলিত হতে দেখা যায় না। এদের জীবনে প্রতিবন্ধকতার মোকাবিলা অন্যদের কাছে উদাহরন হয়ে দাঁড়ায়। যদিও, মেষরাশির জাতকদের অপ্রীতিকর পরিস্থিতি এড়িয়ে চলাই উচিৎ, যাতে জীবনে বড় কোনও বিপত্তি না ঘটে যায়।

বৃষরাশিঃ

বৃষরাশিঃ

এই রাশির জাতকেরা মেষ রাশির একেবারেই বিপরীত। বৃষরাশির জাতকেরা যে কোনও প্রতিবন্ধকতার সামনে সহজেই হার মেনে নেন। ফলে চ্যালেঞ্জ গ্রহণের সাহসিকতার অভাবে এরা জীবনে সেভাবে সফল হতে পারেন না। বৃষরাশির জাতকদের জন্য নিজেদের সুবিধিজনক গণ্ডির বাইরে বেরিয়ে প্রতিকূলতার মুখোমুখি হওয়াই অধিক শ্রেয়। তবেই তারা সফলতা অর্জন করতে পারবেন।

মিথুনরাশিঃ

মিথুনরাশিঃ

আপনি যদি মিথুন রাশির জাতক বা জাতিকা হন, তাহলে অবশ্যই আপনি প্রাণ চঞ্চল প্রকৃতির। তাই না! আপনার রাশি অনুযায়ী আপনাকে নতুন নতুন বিষয়ের প্রতি আগ্রহ দেখাতে হবে। এমনটা করলেই আপনি বাকিদের থেকে এগিয়ে থাকবেন। ভ্রমন, নতুন মানুষের সঙ্গে পরিচিত হওয়া এবং যে কোনও নতুন ধরনের কাজে ঝাঁপিয়ে পড়ুন। এগুলি কিন্তু আপনার বিশেষ চারিত্রিক গুণ, যা আপনার জীবনে খুব সহজেই সাফল্য এনে দিতে পারে।

কর্কটরাশিঃ

কর্কটরাশিঃ

আপনি যদি কর্কটরাশির জাতক হয়ে থাকেন, তবে অবশ্যই জীবন থেকে একঘেয়েমিকে বলুন গুডবাই। আপনার জীবনে সাফল্য তখনই আসবে যখন পুরনো সবকিছুকে ভুলে আপনি নতুন উদ্যমে এবং নিজের কাজ পূর্ণ মনযোগ দিয়ে শুরু করবেন। সুতরাং, শূন্য থেকে নতুনভাবে শুরু করুন আপনার আগামী দিনগুলিকে। সাফল্য আসবেই আসবে।

সিংহরাশিঃ

সিংহরাশিঃ

কেরিয়ার হিসাবে কি বেছে নিতে চান? কমেডিয়ান হিসাবে কিন্তু কেরিয়ার শুরু করতেই পারেন। একথা আমি বলছি না, বলছে আপনার রাশি। কারণ, যে কোনও জায়গায়, মানুষের ভীড়ে আপনি খুব সহজে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন। তাহলে আর লাইম লাইটে আসতে দেরি কেন? আজ থেকেই শুরু করুন চেষ্টা।

কন্যারাশিঃ

কন্যারাশিঃ

এই রাশির জাতকেরা প্রয়োজনের তুলনায় একটু বেশী সিরিয়াস বা গম্ভীর প্রকৃতির হয়ে থাকেন। যে কোনও বিষয়ে এরা একটু বেশি রকমেরই কঠিন মনোভাব প্রকাশ করে ফেলেন, যা এদের সফল এবং সুখী হওয়ার প্রধান অন্তরায় হয়ে দাঁড়ায়। তাই তো যে কোনও কাজে ভালো ফল পেতে একটু চিন্তামুক্ত ও ফুরফুরে মেজাজে থাকুন।

তুলারাশিঃ

তুলারাশিঃ

তুলারাশির জাতকেরা অনেকটাই কন্যারাশির মতো। সঠিক মনোনিবেশের অভাব এবং অতিরিক্ত চিন্তা এদের সাফল্যের পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। রাশি অনুযায়ী, কাজের একঘেয়েমি থেকে নিজেকে দূরে রাখাই এদের সাফল্যের চাবিকাঠি হয়ে উঠতে পারে। আপনি যদি তুলারাশির জাতক হয়ে থাকেন, তবে চেষ্টা করুন নিজের মন এবং জীবন থেকে অতিরিক্ত কাজের চাপ কমাতে, নিজের জন্য সময় বের করে জীবনকে উপভোগ করতে এবং সঠিক পরিমাণ কাজ করতে। এতেই আপনার হাতে আসবে সাফল্য।

বৃশ্চিকরাশিঃ

বৃশ্চিকরাশিঃ

খুব বেশী চিন্তিত? চিন্তায় একেবারে চোখে সরষের ফুল দেখছেন? আপনি তাহলে বৃশ্চিকরাশির জাতক নন তো? আপনার রাশি বলছে, চিন্তা কমান। নিজের জীবনে প্রচুর হাসি আর মজা দিয়ে আসুন আর দুশ্চিন্তাকে গায়েব করুন। আপনি যদি এমনিতেই বেশ মজার মানুষ হয়ে থাকেন, তাহলে নো চিন্তা! আপনার এই হাসির জন্য সারাজীবন সবার কাছে ভালবাসার পাত্র হয়ে থাকবেন।

ধনুঃ

ধনুঃ

এই রাশির জাতকদের জন্য সত্যিই দুশ্চিন্তার কারণ আছে। এরা গোটা পৃথিবীকেই নিজের মতো করে ভাবে। কারণ, এরা অত্যন্ত সরল এবং আশাবাদী। যার ফলে প্রায়ই ছলনার শিকার হতে হয় এদের। ধনু রাশি অনুযায়ী, এমন মানুষদের বাস্তব জীবন সম্বন্ধে অনেক বেশী ধারণা রাখা উচিৎ, যাতে এদের সরল মনের সৃজনশীলতাকে কোনও ভালো কাজে লাগতে পারে। প্রসঙ্গত, পরিমিত বাস্তবজ্ঞানের অভাবে এদের জীবনে নানান প্রতিকূলতার সামনে দাঁড়াতে হয়।

মকরঃ

মকরঃ

মকর রাশির জাতকেরা জন্মগত ভাবেই নেতৃত্ব দেওয়ার অধিকারী হন। এদের মধ্যে সব কাজে দৃষ্টান্ত স্থাপন করার মানসিকতা দেখা যায়। এর ফলে এদের জীবন বহুক্ষেত্রে একঘেয়ে হয়ে পড়ে। আপনি যদি মকর রাশির জাতক হন, তাহলে আপনার জন্য বিশেষ টিপস হল, সব কাজে এগিয়ে থাকার নেশায় জীবনকে দুর্বিষহ করে তুলবেন না। কিছু কিছু ক্ষেত্রে চালকের ভূমিকায় না থেকে যাত্রীর ভুমিকায় নিজেকে ভাবুন। এতে আপনারই মঙ্গলই হবে। সব কাজে অসাধারণ দৃষ্টান্ত স্থাপন করতে গিয়ে আপনি অনেক মূল্যবান মুহূর্ত ও আনন্দ হারিয়ে ফেলছেন না তো? এমনটা হওয়ার কারণেই আপনি আশানুরূপ সাফল্য থেকেও বিরত থেকে যাচ্ছেন।

কুম্ভরাশিঃ

কুম্ভরাশিঃ

রাশি অনুযায়ী, আপনার এক্ষুনি ব্যাগ প্যাঁটরা বেঁধে অজানার উদ্দেশ্যে বেড়িয়ে পড়া উচিৎ। নতুন গন্তব্য এবং নতুন মানুষ, এই দুটি ফ্যাক্টর আপনার জীবনে ভালো কিছু শুরু করার জন্য একদম পারফেক্ট। এর ফলে আপনি নিজের ভেতরে লুকিয়ে থাকা সৃজনশীলতাকে যেমন আবিষ্কার করতে পারবেন, তেমনই এই আবিষ্কার আপনার কেরিয়ারকেও বহু গুনে প্রভাবিত করবে। তাই এই রাশির জাতকেরা ভ্রমণ ব্লগার, ফুড ব্লগার, ট্রেকিং বা ফটোগ্রাফির মতো বিষয়কে কেরিয়ার হিসাবে বাছতেই পারেন।

মীনরাশিঃ

মীনরাশিঃ

এই রাশির জাতকেরা দানশীল এবং দয়ালু প্রকৃতির হয়ে থাকেন। যদিও, অধিকাংশ ক্ষেত্রে এরা অন্যকে উপকার করতে গিয়ে নিজের প্রয়োজনকে গুরুত্ব দিতে ভূলে যান, যা এই রাশির জাতকদের জীবনকে দুর্বিষহ করে তুলতে পারে। তাই, অন্যের ভালো এবং নিজের ভালো এই দুটোতে ব্যালান্স করতে শিখুন। এতেই আপনার সাফল্য।

Read more about: জীবন, বিশ্ব
English summary
The zodiac signs we are born under influence much more about the things that we do and need in our lives. These signs can help predict a lot of things in life, be it success or sorrow.
Story first published: Friday, June 9, 2017, 18:16 [IST]
Please Wait while comments are loading...