For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে আপনার সঙ্গীকে প্রথম দেখাতেই ইমপ্রেজ করবেন? দেখে নিন এর উপায়গুলি

|

জীবনে প্রথম প্রেমের মতোই পছন্দের মানুষের সাথে জীবনের প্রথম ডেট, বেশিরভাগের কাছেই স্মরণীয় হয়ে থাকে। এই দিনটি সাধারণত কেউ ভুলতে পারে না। প্রথম ডেটের সময় যেমন প্রত্যেকেই উত্তেজিত থাকে তেমনই মনের মধ্যে একটা ভয়ও কাজ করে। কারণ, প্রথম দেখা হওয়ার উপরই নির্ভর করে কোনও সম্পর্কের ভবিষ্যত বা দ্বীতিয় দিন আবার দেখা হবে কি না তার উত্তর। কোন জায়গায় কোন সময় দেখা করা হবে, কী পোশাক পরা হবে এইসব সিদ্ধান্তই অত্যন্ত বিবেচনার পরে নেওয়া হয়।

তবে, অনেক সময় দেখা যায় নিখুঁতভাবে সবকিছু করার পরেও কোথাও যেন খামতি থেকে যায়। আজ আমরা এই ব্যাপারেই কয়েকটি উপায় আমার আপনাদের জানাব যা আপনার প্রথম ডেট-কে রোমান্টিক এবং মনোরম করে তুলবে।

১) সময়মতো পৌঁছানোর চেষ্টা করুন

১) সময়মতো পৌঁছানোর চেষ্টা করুন

প্রথম ডেটের ক্ষেত্রে যে বিষয়টি সবথেকে আগে মাথায় রাখা উচিত সেটা হল, সময় রক্ষা করা। যে সময় দেখা করবেন বলে ঠিক করেছেন, ,চেষ্টা করুন সেই সময়ের মধ্যে পৌঁছনো। কখনই দেরী করবেন না বা অপর ব্যক্তিকে অপেক্ষা করাবেন না। সবসময় মনে রাখবেন মনে রাখবেন, আপনার সম্পর্কে কোনও মানুষের কাছে প্রথম ধারণাটি ভাল হলে শেষটিও ভাল হবে। কাউকে অকারণে অপেক্ষা করিয়ে রাখলে সেই মানুষটি রেগেও যেতে পারে এবং আপনার প্রতি শ্রদ্ধাও কমে যেতে পারে।

নিজেকে অন্যের সাথে তুলনা করা কেন খারাপ? দেখে নিন কারণগুলি

২) উপযুক্ত পোশাক পরুন

২) উপযুক্ত পোশাক পরুন

অতিরিক্ত উগ্র, ঝলমলে এবং অত্যাধুনিক পোশাক পরা এড়িয়ে চলুন। এমন পোশাক পরবেন যাতে মাধুর্যতা বজায় থাকে। পোশাক অনুযায়ী জুতো বাছুন। মেক-আপের দিকেও খেয়াল রাখবেন, যাতে উগ্র মেক-আপ না হয়ে যায়।

৩) যার সঙ্গে দেখা করবেন তার প্রশংসা করুন

৩) যার সঙ্গে দেখা করবেন তার প্রশংসা করুন

যখন প্রথমবার কোনও ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করবেন তখন তার প্রশংসা করা অত্যন্ত ভাল হবে। তবে, অকারণে অতিরিক্ত প্রশংসা করবেন না, কারণ তাতে অনেকেই মনে করতে পারে আপনি ভান করছেন। সুতরাং, আপনি যা বলতে চান সে সম্পর্কে সৎ হোন এবং এমন কিছু করবেন না যাতে সেই ব্যক্তির মনে হয় আপনি ফ্লার্ট করছেন।

৪) দূরত্ব বজায় রাখুন

৪) দূরত্ব বজায় রাখুন

প্রথম দেখাতেই তার গায়ে ঘেঁষবেন না, দূরত্ব বজায় রাখার চেষ্টা করুন। প্রথমেই যদি আপনি তার কাছাকাছি যেতে চান তাহলে আপনার সম্পর্কে তার কাছে একটা ভুল ধারণা হতে পারে। বরং তার কাছ থেকে কিছুটা দূরত্ব বজায় রেখেই চলুন। আপনার ব্যবহারে যেন তার কোনও খটকা না লাগে সেইদিকে খেয়াল রাখুন।

৫) মনোযোগী শ্রোতা হোন

৫) মনোযোগী শ্রোতা হোন

এটা আমরা যতটা সোজা ভাবি ততটা সোজা নয়। মনোযোগী শ্রোতা হতে অনেকেই পারে না। কখনও কখনও, আমরা কোনও কিছু সম্পর্কে এতটাই উত্তেজিত হয়ে পড়ি যে নিজেই অনর্গল নিজের কথা শেয়ার করতে থাকি, অন্য ব্যক্তিকে তার মতামত প্রকাশের সুযোগই দিই না। কিন্তু, এটা করা ঠিক না। আপনার উচিত তার কথাও মন দিয়ে শোনা, তাকেও বলার সুযোগ দেওয়া।

আপনার প্রিয় বন্ধুই হতে পারে সেরা জীবনসঙ্গী, দেখে নিন কারণগুলি

৬) প্রথম ডেটটি ভাল স্মৃতি নিয়ে শেষ করুন

৬) প্রথম ডেটটি ভাল স্মৃতি নিয়ে শেষ করুন

আপনি যদি তার সঙ্গে দ্বীতিয়বার দেখা নাও করতে চান, তাহলেও প্রথম ডেটটি সর্বদা ভাল স্মৃতি নিয়ে শেষ করুন। 'আমরা শীঘ্রই দেখা করব' এই জাতীয় মিথ্যা প্রতিশ্রুতি কখনোই দেবেন না, যদি আপনার আবার দেখা করার কোনও ইচ্ছা না থাকে। বরং একে অপরকে বিদায় জানানোর আগে কিছু উপহার দিতে পারেন এবং বন্ধুত্বের সীমা রেখে তাকে মিষ্টি আলিঙ্গন করতে পারেন।

English summary

Tips To Impress Him/Her On Your First Date

We have some interesting tips for you so that you can impress your partner on the first date.
Story first published: Monday, February 17, 2020, 17:15 [IST]
X