For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্ত্রী রেগে আছে? 'সরি' বলুন এভাবে, সঙ্গীর রাগ কমবেই!

|

সংসার জীবনে ঝগড়া-ঝামেলা হওয়া খুবই স্বাভাবিক। ক্রোধের বশে ইচ্ছাকৃতভাবে বা অনিচ্ছাকৃতভাবে প্রিয়জনের মনে আঘাতও দিয়ে ফেলি। সময় থাকতে এই সব ঝামেলা মিটিয়ে না ফেললে তা থেকে ক্রমশ দূরত্ব বাড়তে পারে। ভুল বোঝাবুঝি বাড়তেই থাকে। টুকটাক ঝগড়াই বড়সড় অশান্তির রুপ ধারণ করতে পারে। তাই নিজের দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে নেওয়াই বুদ্ধিমানের কাজ।

ভুল করে ফেললেও 'সরি' বলতে অনেকের মধ্যেই অনীহা থাকে। কিন্তু জীবনে 'সরি' বলতে শেখা বা ক্ষমা চাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাহলেই জটিল সমস্যারও সমাধান হয়ে যায় খুব সহজেই। তাই প্রিয়জনের সঙ্গে দূরত্ব না বাড়িয়ে এখনই জেনে নিন কী ভাবে ক্ষমা চাইবেন।

ভুল স্বীকার করুন

ভুল স্বীকার করুন

ঝগড়া-বিবাদ কখনই একতরফা হতে পারে না, দুই পক্ষেরই সমান দোষ থাকে। রাগের বশে আমরা সকলেই খারাপ শব্দ বলে থাকি, খারাপ ইঙ্গিত করি, একে অপরকে দোষারোপও করি। তাই আপনাদের মধ্যে ঝগড়া হলে তার পুরো দায় স্ত্রীর ওপর চাপানোর আগে দু'বার ভাবুন। সময় থাকতে নিজের ভুল স্বীকার না করলে তা থেকে ক্রমশ বাড়তে পারে দূরত্ব। তাই নিজেদের মধ্যে ঝামেলা মেটানোর জন্য অবশ্যই আপনার ভুল স্বীকার করা উচিত। নিজের ভুলের জন্য স্ত্রীর কাছে ক্ষমা চান।

যাঁর সঙ্গে খারাপ ব্যবহার করার জন্য ক্ষমা চাইছেন, তাঁর ব্যবহার রূঢ় হতেই পারে। কিন্তু আপনার ব্যবহার কখনোই যেন খারাপ না হয়, সেদিকে খেয়াল রাখুন। সহজভাবে সবকিছু গ্রহণ করলে দেখবেন আপনার স্ত্রীর রাগ সেকেন্ডের মধ্যেই গলে যাবে এবং তিনিও তাঁর দোষের জন্য আপনার কাছে ক্ষমা চাইবেন।

সারপ্রাইজ দিন

সারপ্রাইজ দিন

সারপ্রাইজের মাধ্যমে স্ত্রীর কাছে ক্ষমা চাইতে পারেন। জীবনসঙ্গীর পছন্দের জায়গায় ঘুরতে যাওয়ার প্ল্যান করতে পারেন, তাকে গিফ্ট দিতে পারেন কিংবা বাড়িতেই নিজের হাতে ডেকোরেশন করে ক্যান্ডেলাইট ডিনারের আয়োজন করতে পারেন। এই সবের মাঝে ক্ষমা চাইতে ভুলবেন না যেন! দেখবেন আপনার এই প্রেমময় অঙ্গভঙ্গিতে আপনার স্ত্রী সমস্ত ক্ষোভ ভুলে গিয়ে আপনাকে কাছে টেনে নেবে।

দৈনন্দিন কাজে সাহায্য করুন

দৈনন্দিন কাজে সাহায্য করুন

ঘরের সমস্ত কাজে স্ত্রীকে সাহায্য করুন। থালাবাসন মেজে দিন, ঘর গোছাতে সাহায্য করুন, তাঁর প্রিয় খাবার রান্না করতে পারেন, জামাকাপড় কাচতে হেল্প করুন। এতে আপনার জীবনসঙ্গী মনে মনে খুশিই হবে। এই সবের মাঝে সুযোগ বুঝে স্ত্রীর কাছে ক্ষমা চেয়ে ফেলুন।

English summary

Three Ways to say sorry to your wife In Bengali

Here are some tips to say sorry to your wife. Read on.
X