For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিবাহিত জীবনে ইতি টানতে ইচ্ছুক নন? এই বিষয়গুলি অবশ্যই বিবেচনা করুন

|

বিয়ের পরে সব দম্পতিরাই যে খুব সুখী জীবন কাটাবেন, এমন কোনও কথা নেই। যে সম্পর্কের মধ্যে প্রেম বা ভালোবাসা থাকে, সেখানে বিতর্ক, ঝামেলাও থাকে। আপনি যদি আপনার সঙ্গীকে সত্যি ভালোবাসেন ও আপনাদের সম্পর্কটিকেও শ্রদ্ধা করেন, কিন্তু তারপরেও যদি আপনারা বিবাহবিচ্ছেদের দ্বারপ্রান্তে পৌঁছে যান, তাহলে আপনার উচিত কয়েকটি বিষয় পুনরায় বিবেচনা করা। আপনার বিবাহ পরামর্শদাতার সঙ্গেও কথা বলা উচিত।

বিয়ের সিদ্ধান্তটি আপনারা দুজনেই একসঙ্গে নিয়েছিলেন, তাই যখন কিছু সমস্যা হবে তখন আপনাদের উচিত একসঙ্গে সেগুলির মোকাবিলা করা। যদি আপনি মন থেকে এই সম্পর্কটিতে থাকতে চান, তাহলে আপনার বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে এই বিষয়গুলি অবশ্যই বিবেচনা করুন -

অন্যের সামনে সঙ্গীর ভাবমূর্তি নষ্ট করবেন না

অন্যের সামনে সঙ্গীর ভাবমূর্তি নষ্ট করবেন না

মানুষের এই অভ্যাস রয়েছে, যখন সম্পর্কগুলি খারাপ হতে শুরু করে, তখন তারা বন্ধুবান্ধব এবং আত্মীয়ের সামনে তাদের সঙ্গীর নামে খারাপ কথা বলতে শুরু করে। এগুলো না করে বরং এর পরিবর্তে, আপনার সঙ্গীর ভালো দিকগুলি সবার সামনে তুলে ধরুন এবং তার প্রশংসা করুন। আপনি নিজে তার সঙ্গে গোটা জীবন কাটানোর সিদ্ধান্ত নিয়েছিলেন, তাই এখন তার নামে খারাপ কথা বলে সবার সামনে তার ভাবমূর্তি নষ্ট করবেন না।

রোমান্স কম হতে দেবেন না

রোমান্স কম হতে দেবেন না

বিয়ের পরে যখন সময় কাটতে থাকে, তখন অনেকেই জীবনকে একঘেয়ে অনুভব করতে শুরু করে। আপনার বিবাহিত জীবনে রোমান্স কম হতে দেবেন না। একে অপরের প্রশংসা করুন।

কম প্রত্যাশা করুন

কম প্রত্যাশা করুন

বিয়ের পরে সঙ্গীর কাছ থেকে প্রত্যাশা আশা করা স্বাভাবিক, কিন্তু যদি আপনার সঙ্গী আপনার প্রত্যাশা পূরণ করতে সক্ষম না হয় তাহলে বিবাহবিচ্ছেদের জন্য তৈরি হওয়ার পরিবর্তে, তাকে সমর্থন করুন। প্রতিটি মানুষ নিখুঁত হয় না। পরিস্থিতির সাথে খাপ খাইয়ে নিতে এবং পরিস্থিতিটি বুঝতে সময় লাগে। আপনি বরং আপনার অতিরিক্ত প্রত্যাশা করা একটু কমিয়ে দিন এবং তাকে সমর্থন করুন।

লকডাউন : বিবাহিত দম্পতিরা ভুলেও এই কাজগুলি করবেন না, বাড়তে পারে সমস্যা

সম্পর্কের মধ্যে ভালবাসা, শ্রদ্ধা এবং সহানুভূতি রাখুন

সম্পর্কের মধ্যে ভালবাসা, শ্রদ্ধা এবং সহানুভূতি রাখুন

বিয়ের পরে স্বামী-স্ত্রীর মধ্যে ভালবাসা এবং শ্রদ্ধা থাকা খুবই ভাল, তবে এর পাশাপাশি উভয়েরই মনেই একে অপরের প্রতি সহানুভূতির বোধ থাকা অত্যন্ত জরুরি। সারাদিনের ব্যস্ততার, আপনারা ক্লান্ত বোধ করেন তাই উভয়ই বিশ্রাম নিতে চান, এমন পরিস্থিতিতে যদি কেউ বেশি ক্লান্ত হয় তবে তাকে বিশ্রাম নিতে দিন এবং অন্যজন বাড়ির বাকী কাজ করে নিন।

English summary

Think On These Points Before Taking Divorce Decision

If there are still feelings of love and affection then you should work on the relationship before deciding on divorce.
X