For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রিলেশনশিপে যতই ঝামেলা হোক না কেন, সঙ্গীকে কখনোই এই কথাগুলি বলবেন না

|

বিবাহের পরে স্বামী-স্ত্রী সারাজীবনের জন্য একে অপরের সঙ্গী হয়ে যায়। খারাপ-ভাল যেকোনও পরিস্থিতিতে একে অপরের পাশে থাকার প্রতিজ্ঞা করে। বিবাহিত জীবনে প্রেম, ভালোবাসা, ঝগড়া, এগুলি প্রাত্যহিক জীবনের অংশ। কখনও হাসি-আনন্দ, কখনও রোম্যান্স, আবার কখনও ছোটখাটো ঝগড়া-ঝামেলাও হয়ে থাকে। কিন্তু এই সবকিছুর মধ্যে যখন সর্বক্ষণ সামনের মানুষটির ভুল-ত্রুটি ধরা হয়, কথায় কথায় ঝামেলা হতে থাকে, সম্পর্কে অনিচ্ছা চলে আসে, তখন সম্পর্কের আলো ধীরে ধীরে নিভতে শুরু করে।

অনেক সময় ছোটখাটো বিতর্ক বড় রূপ ধারণ করে। কলহের সময়ে মানুষ প্রায়ই এমন কিছু বলে থাকে, যা বৈবাহিক সম্পর্কের উপর প্রশ্ন চিণ্হ দাঁড় করিয়ে দেয়। এই আর্টিকেলের মাধ্যমে জেনে নেওয়া যাক যে, জীবনসঙ্গীর সাথে ঝগড়া হলেও রাগের মাথায় কোন কথাগুলি একদমই বলা উচিত নয়।

সব ভুল তোমার

সব ভুল তোমার

কোনও পরিস্থিতিতেই আপনার সঙ্গীকে সবকিছুর জন্য দায়ী করা উচিত নয়। বিতর্ক চলাকালীন আপনার সঙ্গীকে কখনোই দোষী মনে করবেন না। বরং মাথা, মন শান্ত রেখে পরিস্থিতি ঠিক করার চেষ্টা করুন।

আলাদা হয়ে যাওয়াই ভাল

আলাদা হয়ে যাওয়াই ভাল

যদি আপনি কোনও ব্যক্তিকে আপনার সঙ্গী মানেন তাহলে এর অর্থ হল, আপনি তার সঙ্গে আপনার পুরো জীবন কাটাতে চান। সামান্য কলহের কারণে আলাদা হয়ে যাওয়ার কথা বলে আপনি নিজের সিদ্ধান্তের উপর প্রশ্ন চিণ্হ খাড়া করছেন। আপনি রাগের মাথায় বিচ্ছেদের কথা বলতেই পারেন, কিন্তু আপনার সঙ্গীর এতে খুব খারাপ লাগতে পারে।

তুমি চুপ করো, আমার কথা শোন

তুমি চুপ করো, আমার কথা শোন

যতবার আপনাদের মধ্যে ঝামেলা হয় ততবার আপনিই ঠিক আর আপনার সঙ্গী ভুল, এটা কখনোই হতে পারে না। আপনার সঙ্গীকে কথা বলার সুযোগ দিন এবং তার কথা শুনুন। সম্পর্ক ঠিক রাখতে আপনাদের উভয়েরই সমান অবদানের প্রয়োজন। দুজনের দৃষ্টিভঙ্গি আলাদা হতে পারে, তবে সম্পর্কের মূল উদ্দেশ্য হল একসঙ্গে সুখে থাকা।

আপনার সঙ্গী অন্য কোনও সম্পর্কে জড়িত? বলে দেবে এই লক্ষণগুলি

শেষ বারেও তোমার দোষ ছিল

শেষ বারেও তোমার দোষ ছিল

আপনার যতই রাগ হোক না কেন, কখনোই আপনার সঙ্গীর পুরোনো ভুলগুলি নিয়ে তাকে খোঁটা দেবেন না। এটি আপনার সঙ্গীর পক্ষে খুবই দুঃখজনক হতে পারে। আর এই কারণে আপনাদের ঝগড়া শেষ হওয়ার পরিবর্তে আরও বাড়বে এবং আপনার সম্পর্ককেও দুর্বল করে দেবে।

তুমি বদলে গেছ, আগের মতো নেই

তুমি বদলে গেছ, আগের মতো নেই

আপনারা দুজনে একে অপরের সম্মতিতে সম্পর্কে এসেছেন এবং জীবনসঙ্গী হিসেবে নিজেদের বেছেছেন। তাই সামান্য সমস্যাতেই সঙ্গীর উপর সন্দেহ করা খারাপ হতে পারে। তুমি বদলে গেছ, আগের মতো নেই - এই ধরনের কথা আপনার সঙ্গীকে হতাশ করতে পারে। তাই, ঝগড়ার সময় এই সমস্ত কথা বলা থেকে বিরত থাকুন যাতে আপনার সঙ্গী আঘাত না পান।

English summary

Things You Should Never Say During A Fight With Your Partner

Here are a few things you should never say to your partner during a fight.
X