টয়লেটে থাকাকালীন কী কী কাজ আপনি করতে পারেন

By: Nayan Munshi
Subscribe to Boldsky

ওয়াশরুমে যাওয়ার সময় আমাদের কী লক্ষ থাকে? কী আবার, প্রকৃতিক চাপের থেকে মুক্তি! একদমই ঠিক। কিন্তু কখনও ভেবে দেখেছেন, এই যে এত মূল্য়বান সময় আমরা টয়লেট সিটে বসেই কাটিয়ে দি, সে সময় চাইলে তো আমরা কত কাজই না করতে পারি। টয়লেট সিটে বসে কাজ? আরে মশাই মাথা খারাপ হয়ে গেছে নাকি? জানি জানি শুনতে একটু আজব লাগছে, কিন্তু একথা ঠিক যে এমন অনেক কাজ আছে যা আমরা টয়লেট সিটে বসে আরাম সে করতে পারি। বিশ্বাস হচ্ছে না তো? আচ্ছা পড়ে ফেলুন এই প্রবন্ধটি। তাহলেই দেখবেন সব ভুল ধারণাগুলি কেমন ভেঙে যাচ্ছে।

 বই পড়তে পারেন:

বই পড়তে পারেন:

কাজটা কী খুব কঠিন? তাহলে! এবার থেকে টয়লেট সিটে বসেই পড়ে ফেলুন না পছন্দের বই। সময় নষ্টও হবে না, আর বইটাও পড়া হয়ে যাবে। ইচ্ছা হলে বইয়ের জায়গায় পছন্দের ম্য়াগাজিন নিয়েও ছুটতে পারেন ওয়াশরুমে।

সারা দিনের প্লান ছকে ফেলুন:

সারা দিনের প্লান ছকে ফেলুন:

টয়লেট সিটে বসে বসে বসে লিখে ফেলুন না সারা দিনে কী কী করবেন। এমনটা কেউ কোনও দিন করেন নি, এমনটা বলবেন না প্লিজ! কারণ প্রকৃতির ডাকে সারা দেওয়ার সময় যাতে আমাদের মনে যাতে কোনও ভুলভাল চিন্তা না আসে তার জন্য় আমরা অনেকেই সে সময় নানা কাজের কথা ভেবে থাকি। কি ভাবি তো?

কে কে ই-মেল করল একবার তাতে চোখ বুলিয়ে নিন:

কে কে ই-মেল করল একবার তাতে চোখ বুলিয়ে নিন:

এমনটা অনেক কাজ পাগলই করে থাকেন। কারণ সে সময় তো আর হাতে কোনও কাজ থাকে না, তাহলে মেল চেক করতে ক্ষতি কি! সময়টাতো নষ্ট হবে না। কী বলুন!

পাজল সলভ করতে পারেন:

পাজল সলভ করতে পারেন:

বই পড়তে ইচ্ছা না হলে ক্রসওয়ার্ড পাজল সলভ করতে পারেন। বাজি ধরে বলতে পারি এমনটা করলে টায়লেট সিটে থাকাকালীন আপনার সময়টা দারুন কেটে যাবে।

গান শুনুন:

গান শুনুন:

পকেট থেকে হেডফেনটা বার করুন আর কানে লাগিয়ে ফেলুন। আরে আরে দাঁড়ান। ফোন বা আই পডের সঙ্গে হেডফোনটা লাগিয়েছেন তো? এবার টয়লেট সিটে বসেই নিজের পছন্দর গান শুনতে শুনতে কাটিয়ে দিননা সময়টা।

অ্যাাপ ডাউনলোড করুন:

অ্যাাপ ডাউনলোড করুন:

অফিসে টাইম পান না। আর বাড়িতে থাকাকালীন ফেঁসে থাকেন নানা ঘরোয়া কাজে। তাহলে কখন আপডেট করবেন মোবাইল অ্যাপগুলো। চিন্তা নেই, সময় আছে। যখন ওয়াশরুমে থাকবেন তখন তো হাতে কোনও কাজ নেই। সে সময়টা কাজে লাগান না অ্যাপ ডাউনলোড বা আপডেট করার জন্য়।

তাহলে কেমন লাগলো এই প্রবন্ধটি। এবার থেকে আপনি টয়লেট সিটে বসে কী করছেন, তা আমাদের জানাতে ভুলবেন না যেন!

English summary
When we go to the washroom, the first thought we get is to relieve ourselves. In this process, we think about various things apart from doing the regular business.
Story first published: Friday, January 6, 2017, 16:00 [IST]
Please Wait while comments are loading...