For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মাঝেই বিবাহের তারিখ পড়েছে? সুরক্ষিত থাকতে এই বিষয়গুলির দিকে নজর দিন

|

করোনার দাপটে বদলেছে মানুষের জীবনযাত্রা। তবে লকডাউন শিথিল হওয়ার পরে, ধীরে ধীরে জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে। করোনা প্রাদুর্ভাব এবং লকডাউনের কারণে অনেক বড় বড় ইভেন্ট এবং বিবাহ অনুষ্ঠানও স্থগিত হয়েছিল। তবে এখন শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। এই করোনার মাঝেই যদি আপনার বিবাহের অনুষ্ঠান থাকে, সেক্ষেত্রে কিছু বিষয়ের দিকে আপনাকে অবশ্যই নজর দিতে হবে যাতে আপনি এবং বিয়েতে নিমন্ত্রিত সকলে নিরাপদে থাকে। দেখে নিন সেগুলি কী কী -

মাস্ক এবং স্যানিটাইজার

মাস্ক এবং স্যানিটাইজার

মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবস্থা রাখুন। অনুষ্ঠানে প্রবেশের সময় স্যানিটাইজারের ব্যবস্থা অবশ্যই রাখুন। প্রত্যেকের মুখেই যাতে মাস্ক থাকে সেদিকে খেয়াল রাখুন।

পরিষ্কার-পরিচ্ছন্নতা

পরিষ্কার-পরিচ্ছন্নতা

আপনার বিবাহ যে রাজ্য এবং যে শহরে হচ্ছে সেখানকার নিয়ম মেনে বিবাহের আয়োজন করতে হবে। আপনি আপনার বিবাহের জন্য যে জায়গাটি বাছবেন, সেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং হাইজিনের দিকে বিশেষ খেয়াল রাখতে হবে।

খাবারের ব্যবস্থা

খাবারের ব্যবস্থা

এই সময় যদি আপনার বিবাহের প্ল্যান থাকে তবে অতিথিদের জন্য খাবারের ব্যবস্থা খুবই যত্ন সহকারে করুন। পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখুন এবং ক্যাটারিং-এর জন্য এমন কাউকে ঠিক করুন যে পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখবে। আপনি চাইলে প্যাকেট সিস্টেমও করতে পারেন।

আরও পড়ুন :লকডাউনের কারণে বিয়ে স্থগিত হয়ে গেছে? দেখুন কী করা উচিত

নিমন্ত্রিতের সংখ্যা

নিমন্ত্রিতের সংখ্যা

বিবাহের অনুষ্ঠানে বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন, প্রতিবেশীসহ প্রচুর লোক আমন্ত্রিত থাকে। কিন্তু এই মহামারির সময়ে বিবাহের প্ল্যান থাকলে, অতিথিদের সংখ্যা একটু কমাতে হবে। তালিকায় আপনার কাছের লোকদেরই অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন। আপনাকে এও মাথায় রাখতে হবে যে, করোনার সাথে সম্পর্কিত নির্দেশিকা অনুসারে কতজন লোককে অনুষ্ঠানে অন্তর্ভুক্ত করা যাবে।

English summary

Things to Keep In Mind If your Marriage Are Going To Be Held In Corona Time

Here are some important tips to keep in mind if you are planning your wedding during corona time.
Story first published: Wednesday, November 25, 2020, 12:35 [IST]
X