For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যৌন সম্পর্কের ক্ষেত্রে পুরুষের মনে এই বিষয়গুলি নিয়ে উদ্বেগ দেখা দেয়, জানুন এর আসল কারণ

|

সাধারণত এটা মনে করা হয় যে, যৌন সম্পর্ক নিয়ে শুধুমাত্র মহিলাদের মনেই ভয় এবং সংশয় কাজ করে এবং পুরুষদের মনে ঘনিষ্ঠ সম্পর্ক নিয়ে কোনও ধরনের উদ্বেগ থাকে না। কিন্তু আপনি হয়তো জানেন না, অনেক পুরুষই একথা স্বীকার করেছেন যে তারা শারীরিক সম্পর্ক নিয়ে চিন্তিত থাকেন।

যেকোনও পুরুষই একথা ভেবে নার্ভাস হয়ে পড়ে যে, যদি সে তার সঙ্গীকে সন্তুষ্ট করতে না পারে তাহলে কী হবে। এই ভয়েই কোনও পুরুষ নিজেকে নিকৃষ্ট বলে মনে করে। এই নিয়ে তাদের মনে অনেক ধরনের প্রশ্ন জাগে, যা তাদের মানসিকভাবে খুব বিপর্যস্ত করে তোলে। তাদের মনে আরও প্রশ্ন জাগে যে, তার সঙ্গী যৌন তৃপ্তির জন্য অন্য কোনও পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়বে না তো? এই সমস্ত বিষয় নিয়ে পুরুষরা যত বেশি চিন্তা-ভাবনা করে, ততই তার মনে নেতিবাচক প্রভাব পড়তে থাকে। এই কারণে অনেক সময় তারা সঙ্গীকে সন্তুষ্ট করতে সক্ষম হয় না।

আকার নিয়ে উদ্বেগ

আকার নিয়ে উদ্বেগ

যেসব পুরুষের প্রাইভেট পার্ট-এর আকার স্বাভাবিকের চেয়ে কম হয়, তখন তাদের মনে হীনমন্যতা দেখা দেয়। তারা এই ভেবে ভয় পায় যে, তাদের লিঙ্গ ছোট তাই তারা সঙ্গীকে সন্তুষ্ট করতে সক্ষম হবেন না। এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞরা তাদের ভয় দূর করার চেষ্টা করেন, আশ্বাস দেন। তাদের বলা হয় যে, আকারের সাথে যৌন তৃপ্তির খুব একটা সম্পর্ক নেই এবং অনেক মহিলা আকারের দিকে মনোযোগও দেন না। এই বিষয় বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে, পুরুষরা তাদের লিঙ্গের আকারের জন্য মহিলাদের চেয়ে তারা সবচেয়ে বেশি চিন্তিত থাকে। বিশেষজ্ঞদের মতে, মহিলা পার্টনারকে সন্তুষ্ট করার জন্য উত্তেজিত লিঙ্গের আকার পাঁচ সেমি (২ ইঞ্চি) বা এর বেশি হলে চিন্তিত হওয়ার প্রয়োজন নেই।

গর্ভাবস্থা সম্পর্কিত ধারণা

গর্ভাবস্থা সম্পর্কিত ধারণা

প্রেগনেন্সির ক্ষেত্রে একজন মহিলার পাশাপাশি পুরুষের স্বাস্থ্য ঠিক থাকাও খুব জরুরি। অনেক সময়, পুরুষের মনে নিজের প্রজনন ক্ষমতা নিয়ে নানান প্রশ্ন ঘোরাফেরা করে। যখন পুরুষের মনে তার সঙ্গীকে গর্ভবতী না করতে পারার চিন্তাভাবনা চলতে থাকে, তখন তিনি অ্যানোরেক্সিয়ায় ভোগেন। ফলে এর প্রভাব সরাসরি তার পারফরম্যান্সে গিয়ে পড়ে, সঠিকভাবে শারীরিক সম্পর্ক স্থাপন করতে পারেন না, আর এই কারণে তার সঙ্গীর গর্ভবতী হওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দেয়। পরে পরীক্ষা করে দেখা যায় যে, তাদের মধ্যে কোনও চিকিৎসা দোষ নেই।

মনকে শান্ত রাখুন

মনকে শান্ত রাখুন

রিলেশনশিপ ঠিক রাখার জন্য শারীরিক সম্পর্ক একটি বড় দিক। তবে এর অর্থ এই নয় যে, আপনি এ সম্পর্কে অতিরিক্ত ভাবনা-চিন্তা করে নিজের মানসিক চাপ বাড়িয়ে ফেলবেন। বরং আপনাকে আপনার সঙ্গীর সাথে নিজের মানসিক সম্পর্ককে আরও দৃঢ় করার চেষ্টা করা উচিত। অন্তরঙ্গ মুহুর্তের সময় আপনার মনকে শান্ত এবং আনন্দিত রাখুন, সেই মুহূর্তটি উপভোগ করুন।

জীবনে প্রথমবার যৌন মিলনে লিপ্ত হতে চলেছেন? এই নিয়মগুলি মেনে চলা আবশ্যক

English summary

Things Men Fear About Physical Relationship

Its not only women who deal with bedroom fears. Men too are victims. Here are some common fears that make men nervous in bed.
X