নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

Posted By: Staff
Subscribe to Boldsky

একটি ঘরে প্রবেশ করা মাত্রই যদি আপনি অনুভব করেন যে নেগেটিভিটি আপনাকে ঘিরে রয়েছে, তবে আপনার চেক করে নেওয়া প্রয়োজন কিভাবে ঘর থেকে সহজ উপায়ে নেগেটিভ এনার্জিকে দূর করবেন।

বা এমন কি কখনো হয়েছে, কারোর সাথে আপনার কথা কাটাকাটি হয়েছে, আর আপনি চারপাশে খুব টেনশন অনুভব করছেন, তারমানে নিশ্চিত আপনার চারপাশে নেগেটিভ কিছু রয়েছে।

কিভাবে এই নেগেটিভ এনার্জিগুলিকে বিলীন, রূপান্তরীত বা দূর করবেন তা জানা খুবই প্রয়োজনীয়, যেহেতু এগুলি আপনার স্বাস্থ্য ও জীবনের উৎকর্ষতাতে প্রভাব ফেলতে পারে।

এই প্রতিবেদনটি দেখুন, কারণ কিভাবে ঘর থেকে নেগেটিভ এনার্জিকে দূর করতে পারবেন তা নিয়ে আমরা এখানে কিছু টিপস শেয়ার করতে চলেছি।

আপনি এই ট্রিক্সগুলি ট্রাই করতে পারেন, কারণ সত্যিই এগুলি কার্যকর ও আপনার কাছ থেকে নেগেটিভ এনার্জিকে মুছে ফেলতে সাহায্য করে।

নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

১. ধূপ-লেপন:

ধূপ (incense), ভুই-তুলসী (sage), নাগদানা (mugwort) এবং চন্দনকাঠ (sandalwood) একসাথে জ্বালালে, তা নেগেটিভ এনার্জি দূর করতে সাহায্য করে। কিছুটা ভুই-তুলসী জ্বালিয়ে ঘরের প্রতিটি কোনায় তার ধোঁয়া ছড়িয়ে দিতে দিন। এটি নেগেটিভ এনার্জি দূর করতে সাহায্য করবে।

নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

২. ঘন্টাধ্বনিঃ

এটা মানা হয়ে থাকে যে ঘন্টাধ্বনির কম্পন নেগেটিভ এনার্জিকে অপসারণ করে ও পজেটিভ প্রবাহ উৎপন্ন করে। যখনই কোন নেগেটিভ পরিস্থিতি আসবে আপনাকে যে কাজটা করতে হবে সেটা হল, ঘন্টাধ্বনি করা।

নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

৩. লবন জলঃ

স্নান, আপনার চারপাশ থেকে নেগেটিভিটি দূর করতে এটি একটি সেরা উপায়। আপনার শুধু প্রয়োজন হবে কিছুটা অপ্রক্রিয়াজাত (unprocessed) লবন। এটিকে আপনার বাথ-টাবে মেশান ও কিছুক্ষণের জন্য এর মধ্যে রিল্যাক্স করুন। এটি আপনার চারপাশ থেকে নেগটিভ এনার্জি দূর করতে সাহায্য করবে।

নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

৮. স্ফটিক বা ক্রিস্টালঃ

ক্রিস্টাল রাখলে তা নেগেটিভ এনার্জিকে ঘর থেকে, দুরে সরিয়ে দিতে, শুষে নিতে ও মুছে দিতে সাহায্য করে। নেগেটিভিটি থেকে দুরে থাকতে, আপনি এটিকে গয়না বা আনুষঙ্গিক (accessory) হিসাবে ব্যবহার করতে পারেন।

নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

৯. এসেনশিয়াল ওয়েলঃ

এসেনশিয়াল ওয়েল (Essential Oils) নেগেটিভ এনার্জির থেকে নিস্তার পেতে ও পজেটিভিটি বাড়াতে সাহায্য করে। এর, কোন প্রবাহের প্রকৃতিকে রূপান্তরিত করার ক্ষমতা রয়েছে ও আপনার চারপাশে পজিটিভিটি এনে আসে। বাজারে সহজলভ্য একাধিক এসেনশিয়াল ওয়েলগুলির থেকে যে কোন একটি বেছে নেওয়া যেতে পারে।

নেগেটিভ এনার্জিকে দূর করার ৬টি উপায়

১০. হাই তোলাঃ

ভাবছেন, এটাও আবার কিভাবে সাহায্য করতে পারে? সাধারণত, হাই তোলাকে একঘেয়েমি বা বিষণ্ণতার চিহ্ন হিসাবে বিবেচনা করা হয়। কিন্তু আপনি কি জানেন, আপনি যখন হাই তোলেন তখন এটি আসলে আপনার শরীরের ভেতর থেকে নেগেটিভ এনার্জিকে বাইরে বের করে দিতে সাহায্য করে? হ্যাঁ, আমরাও ততোটাই অবাক হয়েছি, যতোটা আপনারা হয়েছেন!

English summary
The moment you enter a room and feel negativity around you, then you need to check on how to remove the negative energy at home in an easy way.
Story first published: Friday, November 4, 2016, 12:00 [IST]
Please Wait while comments are loading...