For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সম্পর্কের জন্য কেন নিজের ক্যারিয়ার ত্যাগ করা উচিত নয়? দেখে নিন এর কারণগুলি

|

কম-বেশি প্রত্যেকেই চায় তাদের জীবনে নিজস্ব পরিচয় তৈরি করতে। সাধারণত মানুষ সেটাকেই তার পরিচয় বা ক্যারিয়ার বানায়, যেটা সে চায় বা পছন্দ করে। আপনি যখন কোনও কাজকে পেশা হিসেবে বেছে নেন তখন আপনি প্রতিদিনকার চ্যালেঞ্জ বা প্রতিবন্ধকতার মুখোমুখি হওয়ার জন্য নিজেকে প্রস্তুত করেন। সেরকমই কোনও সম্পর্কের ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য, আপনি যদি কাউকে ভালবেসে থাকেন তাহলে যেকোনও বাধা পেরিয়ে তাকে নিয়ে সারাটা জীবন চলার প্রতিজ্ঞা করেন। কিন্তু, আপনি আপনার পছন্দসই ক্যারিয়ার বেছে নেওয়ার পর, কারও প্রেমে পড়লে আপনি কী আপনার ক্যারিয়ার ছেড়ে দেবেন? কেউ কেউ এর উত্তরে হ্যাঁ বলতে পারে এবং কেউ কেউ না বলবে।

আমরা এমন কয়েকটি কারণ তালিকাভুক্ত করেছি যেখানে আপনি দেখতে পাবেন যে, আপনার সম্পর্কের জন্য কেন নিজের ক্যারিয়ার ছেড়ে দেওয়া উচিত নয়।

১) একজন স্বতন্ত্র ব্যক্তি হয়ে উঠবেন

১) একজন স্বতন্ত্র ব্যক্তি হয়ে উঠবেন

আর্থিকভাবে একজন ব্যক্তির উপর নির্ভরশীল থাকার চেয়ে, একজন স্বতন্ত্র ব্যক্তি হয়ে উঠতে এবং নিজের স্বপ্নপূরণ করতে কে না ভালবাসে? একজন স্বাধীন মানুষ নিজের পছন্দ অনুযায়ী জীবনযাপন করতে পারে। অন্য কারুর নির্দেশাবলী অনুসরণ করতে হয় না এবং নিজস্ব সিদ্ধান্ত নিতে সক্ষম হন।

২) আর্থিক স্থিতিশীলতা অর্জন করবেন

২) আর্থিক স্থিতিশীলতা অর্জন করবেন

ক্যারিয়ারকে উজ্জ্বল করার ক্ষেত্রে এটি সম্ভবত সেরা বিষয়। আপনি নিজের জন্য অর্থ উপার্জন করবেন এবং সেই অর্থ দিয়ে আপনি অনেক কিছু করতে পারবেন। আপনার ক্যারিয়ার আপনার দক্ষতা এবং কঠোর পরিশ্রমের জন্য আপনাকে আর্থিকভাবে স্থিতিশীল করবে। এর ফলে, আফনি আপনার কঠিন সময়ের সঙ্গে মোকাবিলা করতে এবং নিজের যত্ন নিতে সক্ষম হবেন।

৩) জীবনে একটি উদ্দেশ্য স্থির করে

৩) জীবনে একটি উদ্দেশ্য স্থির করে

যখন কেউ নিজের ক্যারিয়ারের প্রতি অনেক বেশি সিরিয়াস হয় এবং এর পেছনে অনেক সময় ব্যয় করে, তার মানে সে তার ভবিষ্যতকেও সুরক্ষিত রাখতে চায়। হয়তো আপনাকে এর জন্য অনেক কঠোর পরিশ্রম করতে হবে তবে আপনি পরবর্তী বছরগুলি শান্তিতে কাটাতে পারবেন, কারণ আপনার ক্যারিয়ার আপনাকে জীবিকা এবং ভবিষ্যতের সুরক্ষা সরবরাহ করবে। কোনও খারাপ সম্পর্কের মতো আপনার ক্যারিয়ার আপনার স্মৃতিকে তিক্ত হতে দেবে না। এমনকি, আপনার পরবর্তী বছরগুলিতেও এটি আপনাকে শান্তি এবং সান্ত্বনা দেবে।

৪) আপনার কাজ সর্বদা আপনার সাথে থাকবে

৪) আপনার কাজ সর্বদা আপনার সাথে থাকবে

ক্যারিয়ারের প্রতি যত বেশি সময় ও প্রচেষ্টা দেবেন এবং কাজকে যত ভালবাসবেন আপনিও আপনার কাজের থেকে ততটাই সফলতা এবং কৃতিত্ব অর্জন করবেন। যেকোনও কঠিন পরিস্থিতির মোকাবিলায় আপনার ক্যারিয়ারের উপর সর্বদা ভরসা রাখতে পারেন। কিছু মানুষের মতো, এটি কখনই আপনাকে ত্যাগ করবে না এবং আপনাকে ফিরিয়ে দেবে না।

৫) পরিবারের প্রতি যত্ন নিতে সক্ষম হবেন

৫) পরিবারের প্রতি যত্ন নিতে সক্ষম হবেন

হতে পারে আপনিই আপনার পরিবারের একমাত্র আর্নিং মেম্বার। সেক্ষেত্রে নিজের কাজের প্রতি দৃঢ় থাকা এবং আরও ভাল সুযোগের সন্ধান করুন। কারণ, আপনাকে আপনার পরিবারের যত্ন নিতে হবে এবং তারা যাতে কোনও আর্থিক সঙ্কটের মুখোমুখি না হয় সেটি নিশ্চিত করতে হবে। পরিবারের প্রতি যত্ন নিতে সক্ষম হলে আপনি আপনার মনে শান্তি অনুভব করবেন। তবে এটি কেবল তখনই সম্ভব যখন আপনার পেশা এবং আয়ের উৎস স্থিতিশীল থাকবে।

৬) আপনার ক্যারিয়ার কখনোই আপনার সম্পর্কের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে না

৬) আপনার ক্যারিয়ার কখনোই আপনার সম্পর্কের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে না

আপনি যদি কারও প্রেমে পড়েন এবং বিশ্বাস করেন যে তিনিই আপনার জন্য সবকিছু, তবে আপনার সম্পর্কের জন্য নিজের ক্যারিয়ারকে বিসর্জন দেবেন না। কারণ সঠিক ব্যক্তি সর্বদা আপনার স্বপ্নগুলিকে সমর্থন করবে এবং আপনার পাশে থাকবে, সম্পর্কের স্বার্থে সে কখনোই আপনাকে আপনার ক্যারিয়ার ছাড়তে বাধ্য করবে না।

৭) আপনার ক্যারিয়ার আপনাকে নিজের পরিচয় তৈরি করতে সহায়তা করে

৭) আপনার ক্যারিয়ার আপনাকে নিজের পরিচয় তৈরি করতে সহায়তা করে

আপনার ক্যারিয়ার সমাজে আপনার পরিচয় তৈরি করে। যদিও আপনার একটি নাম, থাকার জায়গা এবং আপনার বাবা-মা আপনাকে যে পরিচয় দিয়েছেন সেটি আছে, তবুও আপনার কঠোর পরিশ্রম, দক্ষতা এবং সংকল্পের ভিত্তিতে একটি পরিচয় তৈরি করা কেবল আপনার উপার্জনই নয়, সমাজে আপনার সম্মান এবং খ্যাতিও বয়ে আনবে।

কিন্তু, কখনোই এটা নয় যে, আপনার ক্যারিয়ারের স্বার্থে আপনার সম্পর্ক ত্যাগ করতে হবে, আপনার পক্ষে যা সঠিক সর্বদা সেটাই চয়ন করার চেষ্টা করুন।

English summary

Reasons Why You Should Never Give Up On Career For Your Relationship

There are some people who often neglect their careers to make sure they are giving their best in their relationship. You may think giving up on your career to keep your partner happy is a good decision. But this is not true. Here’s why.
Story first published: Wednesday, March 25, 2020, 18:33 [IST]
X