(ছবি) সোনায় সোহাগা....স্বর্ণধাতুর এমন ব্যবহার দেখেছেন কখনও?

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

শুধু ভারত কেন, সোনা বা ইংরেজিতে যাকে বলে গোল্ড তা নিয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে একটা আলাদাই ভালবাসা রয়েছে। তফাৎটা শুরু কেউ সোনার অলঙ্কারে খুশি, কেউ খুশি গোল্ড বারে, কারোর লক্ষ্য স্বর্ণপদক, কারোর বা স্বর্ণখনিতে। [(ছবি) ৯টি অদ্ভুদ জিনিস পাওয়া গিয়েছে মানুষের পেটে!]

তবে সোনার যে শুধু গতানুগতিক ব্যবহারই হয়ে আসছে তা অবশ্য মোটেই ঠিক নয়। যাদের টাকার হিসাব নেই তাদের শখেরও কোনও কমতি নেই। কথায় বলে পয়সা থাকলে ভূতের বাপের শ্রাদ্ধ পর্যন্ত হয়।[(ছবি) এই ১০ অদ্ভুত বস্তু দিয়ে পোশাক তৈরি হতে পারে ভেবেছিলেন কখনও?]

এই প্রতিবেদনে এমন জিনিসের তথ্য দেওয়া হয়েছে যা আদতে আম হলেও সোনার ব্যবহারে অভাবনীয় হয়ে উঠেছে। এর একটা কারন হতে পারে হাতের পয়সা খরচ করার আর অন্য জায়গা পাননি এই সুপারডুপার ধনী ব্যক্তিরা। কিংবা হতে পারে সোনার প্রতি অগাধ ভালবাসাই এর কারন। [(ছবি) এই ছবিগুলি দেখলে আঁতকেই উঠতে হবে!]

সোনার তৈরি এই অসাধরন 'মামুলি' জিনিসগুলি কী আসুন একঝলকে দেখে নেওয়া যাক। [(ছবি) এই পেশাগুলির কথা ভাবলেও গা ঘিনঘিন করে!]

সোনার কফিন

সোনার কফিন

অন্তেষ্টি ঘিরে একাধিক অভিনবত্বের ঘটনা প্রায়ই শোনা যায় তা বলে একেবারে সোনার কফিন। এক ব্যক্তি নিজের সম্পত্তি ছাড়তে চাননি। তাই নিজের সব টাকা দিয়ে সোনা ও মনিমুক্তা দিয়ে একটি সোনার কফিন বানিয়েছিলেন। তাঁর শেষ ইচ্ছা ছিল ওই কফিনেই যাতে তাঁকে কবর দেওয়া হয়। এর ফলে তাঁর সম্পত্তি তাঁর কাছে থাকবে বলেই তাঁর বিশ্বাস ছিল।

সোনার ক্যাপসুল

সোনার ক্যাপসুল

এই ক্যাপসুল মুলত তাদের জন্য যাঁরা যান তাঁদের মল চিকমিক করুক। এটা কোনও আজগুবি কথা নয়, এটাই সত্যি। কিন্তু মল চিকমিক করল কি না তাতে কার কি এসে যায় বলুন দেখি....

সোনার টয়লেট পেপার

সোনার টয়লেট পেপার

মল যদি সোনায় চিকচিক করতে পারে তাহলে মলত্যাগের পর নিজেকে পরিস্কার করতে কেন সোনার ব্যবহার নয়। সেই ভাবনা থেকেই হয়তো সোনার টয়লেট পেপারের সৃষ্টি। এই টয়লেট পেপার ২২ ক্যারেট সোনা দিয়ে তৈরি।

সোনার শৌচালয়

সোনার শৌচালয়

মলে শোনা থাকবে টলেট পেপার শোনার হবে আর শৌচালয় সোনা না হয় যায় কোথায়। সৌদি আরবের রাজা আবদুল্লা নিজের মেয়ের বিয়েতে সোনার তৈরি এই শৌচালয় উপহার দিয়েছেন. ভাবতে পারেন?

সোনার স্ট্র

সোনার স্ট্র

ভাবুন তো কোল্ড ড্রিঙ্ক খাচ্ছেন স্ট্র দিয়ে। আর যে স্ট্র বোতল থেকে তরল শুষে আপনার মুখগহ্বরে পাঠিয়ে দিচ্ছে সেটি সোনার। চিন্তাতেই কেমন একটা রোমাঞ্চ। তবে পয়সা খরচ করলে এই চিন্তাও আকাশকুসুম নয় আর।

সোনার বার-বি-কিউ

সোনার বার-বি-কিউ

সোনার এই বার-বি-কিউ গ্রিলারের দাম মাত্র ১,৬৫,০০০ ডলার। এই গ্রিলারের প্রত্যেকটা অংশ ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি। অস্ট্রেলিয়ার একটি সংস্থা এই গ্রিলারটি বানিয়েছে।

সোনার গল্ফ

সোনার গল্ফ

গল্ফ এমনিতেই বিলাসবহুল খেলা। এবার একবার ভাবুন গল্ফ খেলার সামগ্রীই যদি সোনার হয়ে যায়।

সোনার সিগারেট

সোনার সিগারেট

কথায় আছে টাকা ওড়ানো। সোনার সিগারেট সত্যিই তাই । সোনায় টান মেরে অনেকেই উড়িয়ে দেন নিজের টাকার পাহার। এই সিগারেট ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি।

English summary
People Who Are Obsessed With Gold
Please Wait while comments are loading...