For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাল্মিস্ট্রি: হাতের তালুতে এই রেখাগুলি থাকার অর্থ কি জানা আছে?

|

অনেকে বিশ্বাস করেন। অনেকে হেসে উড়িয়ে দেন। কেউ কেউ গাল-মন্দও করেন। কিন্তু হস্তরেখা বিশ্লেষণ করে আমাদের জীবনের নানা খুঁটিনাটি বলে দিতে পারে যে শাস্ত্র, যার জন্ম আবার হাজর বছর আগে, তাকে এইভাবে অবিশ্বাস করে উড়িয়ে দেওয়াটা বোকামো নয়তো...!

পাল্মিস্ট্রির উপর লেখা একাধিক বই অনুসারে আমাদের বয়স যত বাড়তে থাকে, তত হাতের রেখায় পরিবর্তন আসতে শুরু করে। সেই সঙ্গে যুক্ত হয় বিশেষ কিছু চিহ্ন, যা আমাদের জীবনকে পর্যন্ত বদলে দিতে পারে। এই যেমন এই প্রবন্ধে আলোচিত হতে চলা চিহ্নগুলির কথাই ধরুন না, বিশেষজ্ঞদের মতে এই সব রেখাগুলির কোনওটা কারও ডান হাতে থাকালে যেমন নানা সুফল মিলতে পারে, তেমনি কিছু কিছু রেখার কারণে নানাবিধ বিপদ হতেও সময় লাগে না। তাই তো বলি বন্ধ, বাকি জীবনটা যদি সুখে-শান্তিতে বা নিরাপদে থাকতে চান, তাহলে একবার এই লেখাটিতে চোখ রাখতে ভুলবেন না যেন...!

প্রসঙ্গত, যে রেখা বা চিহ্নগুলির সঙ্গে আমাদের জীবনে ঘটতে চলা ভাল-মন্দ নানা ঘটনার যোগ রয়েছে, সেগুলি হল...

১. জুপিটার মাউন্টের উপর স্টার:

১. জুপিটার মাউন্টের উপর স্টার:

সহজ কথায় জুপিটার মাউন্ট বলতে হাতের প্রথম আঙুলের নিচের অংশকে বোঝানো হয়ে থাকে, যেমনটা উপরের ছবিতে দেখানো হয়েছে। প্রসঙ্গত, এই অংশে একেবারে উপরের দিকে যদি তারার মতো চিহ্ন থাকে, তাহলে জানবেন আপনি দারুন জনপ্রিয় হতে চলেছেন। সেই সঙ্গে আপার ক্ষমতা এবং অর্থের অধিকারীও হয়ে উঠবেন আপনি। তবে এমন চিহ্ন যদি আঙুলের নিচে থাকা ঢিপির উপরে না হয়ে একেবারে নিচের দিকে হয়, তাহলে জানবেন সেই ব্যক্তি বেজায় উচ্চাকাঙ্খি মানসিকতার হন। তবে এদের মধ্যে একটা গুণও থাকে। আর তা হল এরা কোনও পরিস্থিতিতেই আশা ছাড়তে চান না। তাই তো জীবন এদের হারাতে পারে না। বরং জীবনের লাগামটা এদের হাতেই থাকে...!

২. মাউন্ট অব স্যাটার্ন:

২. মাউন্ট অব স্যাটার্ন:

ছবিতে হাতের তালুর যে অংশটা দেখানো হয়েছে, সেখানে যদি কারও তারার মতো চিহ্ন থাকে, তাহলে কিন্তু বিপদ! কারণ বিশেষজ্ঞদের মতে যাদের হাতের তালুর এই অংশে এমন বিশেষ চিহ্ন রয়েছে, তাদের সারা জীবনই শরীর নিয়ে ভুগতে হয়। সেই সঙ্গে লেজুড় হয় একের পর এক আশান্তি। ফলে জীবন দুর্বিষহ হয়ে উঠতে সময় লাগে না।

৩.

৩. "সান মাউন্ট"এর উপরে স্টার:

এমন চিহ্ন যাদের হাতের তালুতে থাকে, তারা অফুরন্ত অর্থ এবং যশের মালিক তো হন বৈকি। কিন্তু জীবনের একটা বড় অংশই এদের একাকিত্বে ভুগতে হয়। কারণ পকেট ভর্তি টাকা থাকলেও মনের কথা বলার জন্য মনের মানুষের খোঁজ এরা পান না। প্রসঙ্গত, এমনটাও অনেকে বিশ্বাস করেন যে যাদের হাতের তালুর এমন বিশেষ জয়গায় এমন বিশেষ চিহ্ন রয়েছে, তারা ক্রিয়েটিভ ফিল্ডে নাকি দারুন নাম করেন। তা বন্ধু, আপনার হাতের তালুতে আছে নাকি এমন চিহ্ন...?

৪. মাউন্ট অব মার্কিউরি:

৪. মাউন্ট অব মার্কিউরি:

কনিষ্ট আঙুলের নিচের যে ঢিপির মতো অংশ থাকে, তাকেই "মাউন্ট অব নার্কিউরি" বলা বলা হয়ে থাকে। বিশেষজ্ঞদের মতে যাদের হাতের তালুর এই অংশে তারার মতো চিহ্ন থাকে, তারা বেজায় বুদ্ধিমান হন। শুধু তাই নয়, বিজ্ঞান এবং ব্যবসাক্ষেত্রে এরা বেজায় নামও করেন।

৫.

৫. "মাউন্ট অব মার্স" এর উপর স্টার:

হাতের তালুর ঠিক মাঝামাঝি যে গর্তের মতো অংশ রয়েছে, সেই জায়গাটি এবং তার উপরের ডান এবং বাঁদিকের অংশকে মঙ্গলের স্থান হিসেবে বিবেচিত করা হয়ে থাকে পাল্মিস্ট্রিতে। প্রসঙ্গত, এই অংশে যদি কারও তারার মতো চিহ্ন থাকে, তাহলে জানবেন সেই ব্যক্তির মনের জোর এতটাই যে যতই বাঁধা আসুক না কেন এরা সফল হবেই হবেন। শুধু তাই নয়, এমন মানুষেরা বেজায় সামাজিক সম্নানেরও অধিকারী হন।

৬.

৬. "মাউন্ট অব লুনা" এর উপর স্টার থাকার অর্থ:

হাতের তালুর এই বিশেষ অংশে কারও তারার মতো চিহ্ন থাকলে সেই ব্যক্তি কাল্পনিক গোছের হন। তবে এমন মানুষদের জীবনের কোনও না কোনও সময় মানসিক রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও থাকে।

৭. মাউন্ট অব ভেনাস:

৭. মাউন্ট অব ভেনাস:

বুড়ো আঙুলের নিচের অংশকে "মাউন্ট অব ভেনাস" বলা হয়ে থাকে। এই অংশে যদি এমন কোনও চিহ্ন থাকে, তাহলে জানবেন সেই মানুষটি যে কাজই করুক না কেন, তাতে তিনি সফল হবেই হবেন। তবে কর্মজীবনে এরা সফলতার শৃঙ্গ চড়লেও এদের পারিবারিক জীবন খুব একটা ভাল যায় না। তাই সেদিকটায় একটু নজর দেওয়ার প্রয়োজন রয়েছে।

৮. হাতের আঙুলে স্টার:

৮. হাতের আঙুলে স্টার:

বিশেষজ্ঞদের মতে হাতের আঙুলে যাদের তারার মতো চিহ্ন থাকে, তারা বেজায় ভাগ্যবান। কারণ এমন মানুষরা যাই ছোঁন, তাই সোনা হয়ে যায়। অর্থাৎ এদের সঙ্গে সফলতার যোগ বেজায় নিবিড়। তাই তো বলি বন্ধু, এমন চিহ্নের অধিকারী যদি আপনি হয়ে থাকেন, তাহলে এ জীবনে আর কোনও চিন্তা নেই আপনার...!

picture courtesy

Read more about: বিশ্ব
English summary

Palmistry - Significance of Star on a Palm

The Star is a sign of great importance, whenever it appears on a palm. so read on and understand ther power of palmistry and its significance.
Story first published: Thursday, October 25, 2018, 12:56 [IST]
X