হাত দেখে মানুষ সম্পর্কে কি কি বুঝবেন

Posted By: Staff
Subscribe to Boldsky

অনেক উপায় আছে একটা মানুষের সম্বন্ধে ধারণা করার, তার মধ্যে হস্তরেখা বিদ্যা অন্যতম একটা উপায় বলে পরিগণিত। একটা মানুষের সম্বন্ধে কিছু ধারণা তৈরী করা বা তার সম্বন্ধে বোঝা অনেক সহজ হয়ে যায় তার হাতের পাতার আকার দেখে বা আঙুলের গড়ন দেখে। এখানে কিছু প্রাথমিক তথ্য দেওয়া হল, কী করে হাত দেখে একটা মানুষ সম্পর্কে ধারণা করা যায়, সে সম্পর্কে। বেশ মজাদার এই তথ্যগুলো পড়ে দেখুন।

কোন হাতটা পড়তে হবে

কোন হাতটা পড়তে হবে

এটা একটা খুবই প্রচলিত প্রশ্ন সব মানুষের কাছেই হাত দেখতে গেলে। উত্তর হল, দুটো হাতই!হিসেবটা সাধারণত করা হয় বেশি সক্রিয় হাতের ওপর নির্ভর করে। উদাহরণ স্বরুপ,যে মানুষ ডান-হাতি, তার ডান হাত দেকেই তার চারিত্রিক গুণাবলীগুলি জানা যায়। বাঁ হাতির ক্ষেত্রে বাঁ হাত।

ভাবছেন কেন বেশি সক্রিয় হাতটা?

ভাবছেন কেন বেশি সক্রিয় হাতটা?

এই হাতটার কারণ হল এটা দেখায় একটা মানুষ নিজের উন্নতির জন্য কতটা ব্যবহার করেছে। এই জিনিসটা তুলনামূলক ভাবে কম সক্রিয় হাতটায় দেখা যায় না।

হাতের মাপে কি বোঝা যায়?

হাতের মাপে কি বোঝা যায়?

হাতের মাপ খুবই জরুরি। সাধারণত মনে করা হয়, যে মানুষের হাতের মাপ বড়, সে বেশি সময় চিন্তা করেই কাটায় আসল কাজ করে কম। ছোট হাতের অধিকারী মানুষ বেশি সময় ব্যয় করে কাজ করতে, চিন্তা করার সময় তার কম।

আপনার হাতের আকার কী বলে?

আপনার হাতের আকার কী বলে?

হস্তরেখা বিদ্যা অনুযায়ী, সাধারণত চার রকমের হাত হয় এবং এগুলো সবই প্রাথমিক চারটে উপাদানের সাথে যুক্ত - বায়ু,পৃথ্বী,আগুন ও জল।

বায়ু হাতের সম্পর্কে সব কথা...

বায়ু হাতের সম্পর্কে সব কথা...

এই হাতের বৈশিষ্ট্য হল একটু চৌকো আকার, লম্বা ও সরু আঙুল। তার সাথে স্পষ্ট রেখা। এই মানুষরা সাধারণত বুদ্ধিদীপ্ত ও মিশুকে প্রকতির হয়। এরা স্বভাবত একটু চঞ্চল ও সব সময় কিছু উত্তেজনার খোঁজে থাকে,পরিবর্তনের খোঁজে থাকে। প্রেমের ব্যাপারে অন্য সব কিছুর ওপরে এরা মানসিক মিলন ও বন্ধনে বেশি বিশ্বাসী।

পৃথ্বী হাতের সম্পর্কে সব...

পৃথ্বী হাতের সম্পর্কে সব...

এদের হাতের পাতা একটু চৌকো গোছের হয়। ছোট আঙুল, শক্ত ও মোটা চামড়া; গভীর ও স্পষ্ট রেখা এদের বৈশিষ্ট্য। এরা হল বাস্তববাদী ও মাটিতে পা রেখে চলতে ভালবাসা, অগাধ জীবনীশক্তি ধারণ করা এমন মানুষের লক্ষণ। প্রকৃতি ও বাইরের জগতের সাথে এদের তীব্র সম্পর্ক। প্রেমিক হিসেবে এরা যথেষ্ট বিশ্বাসযোগ্য ও ভরসা করা যায়।

আগুন হাতের সম্পর্কে সব কথা...

আগুন হাতের সম্পর্কে সব কথা...

এই হাতের বৈশিষ্ট্য হল লম্বা পাতা, ছোট আঙুল, প্রচুর ছোট কিন্তু স্পষ্ট বলিরেখা। হাতের চামড়া সুদৃঢ় ও উষ্ণ। প্রেমিক হিসেবে এরা বেশ ধনাত্মক ও আত্মবিশ্বাসী। সব ব্যাপারে প্রথম পদক্ষেপ নিতে এরা আগ্রহী।

জল হাতের সম্পর্কে সব কিছু...

জল হাতের সম্পর্কে সব কিছু...

এই ধরণের হাতের বৈশিষ্ট্য হল লম্বা হাতের পাতা, লম্বা আঙুল। চামড়াটা নরম ও ভেজা গোছের। হাতে থাকে অজস্র-অস্পষ্ট বলিরেখা। এটা একটা সৃজনশীল ও আবেগপ্রবণ মানুষের লক্ষণ। প্রেমিক হিসেবে এরা হয় স্পর্শকাতর। সহজেই মন জয় করা যায় ও এরা বেশ সাদাসিদে গোছের হয়।

বুড়ো আঙুলের মাপকাঠি...

বুড়ো আঙুলের মাপকাঠি...

আপনি কি জানের যে বুড়ো আঙুল একটা মানুষের চরিত্র সম্পর্কেও অনেক কিছু বলে? বেশ, অনেক কিছুই জানা যায়! কতটা নমনীয় বুড়ো আঙুলটা তার ওপর সব নির্ভর করে। এই নমনীয়তা বিচার করে একটা মানুষ কত সহজে লোকের সাথে মানাতে পারে। যত নমনীয় এই আঙুল, সেই মানুষটা তত সহজ,সরল ও লোকের সাথে মিশতে পারে। নমনীয়তার অভাব একটা মানুষকে একগুঁয়ে ও জেদি হওয়ার ইঙ্গিত দেয়।

English summary
There are many ways of how a person's character can be understood and one of it is with the help of palmistry. When one looks at the palms of a person, it becomes easy to understand his/her character or judge him/her, based on the size of the fingers or the shape of the palm.
Please Wait while comments are loading...