For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ সালের প্রশংসিত নারীদের তালিকায় রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া ও ঐশ্বরিয়া রাই, শীর্ষে কে আছেন? জেনে নিন

|

বলিউডের 'দেশি গার্ল' প্রিয়াঙ্কা চোপড়া হলিউডেও দাপিয়ে বেড়াচ্ছেন! শুধু তাই নয়, 'Most Admired Women 2021' এর তালিকায় টপ ১০-এও নিজের জায়গা করে নিয়েছেন। ২০২০ সালে প্রিয়াঙ্কা চোপড়া এই তালিকায় ১৫ নম্বরে ছিলেন। প্রিয়াঙ্কা ছাড়াও এই তালিকায় রয়েছেন, মিশেল ওবামা, অ্যাঞ্জেলিনা জোলি, স্কার্লেট জোহ্যানসন, এমা ওয়াটসন ও টেলর সুইফ্ট।

আসুন জেনে নেওয়া যাক, ২০২১ সালের সর্বাধিক প্রশংসিত নারীদের তালিকায় আর কে কে আছেন।

২০) জেসিন্ডা আরডার্ন : জেসিন্ডা আরডার্ন হলেন নিউজিল্যান্ডের ৪০তম প্রধানমন্ত্রী। ২০১৭ সাল থেকে তিনি লেবার পার্টির নেতা৷ ২০২১ সালে বিশ্বের ২০তম প্রশংসনীয় নারী হলেন জেসিন্ডা আরডার্ন৷

১৯) ইয়াং মি : বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারীর তালিকায় ১৯তম স্থানে রয়েছেন চীনা অভিনেত্রী এবং গায়িকা ইয়াং মি। Tang Ming Huang-টেলিভিশন সিরিজের মাধ্যমে তিনি টিভিতে আত্মপ্রকাশ করেন, তারপর বিভিন্ন টিভি সিরিজে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন।

১৮) লিউ ইয়েফি : চীনা-আমেরিকান অভিনেত্রী, গায়িকা এবং মডেল লিউ ইয়েফি ২০২১ সালের সবচেয়ে প্রশংসনীয় মহিলাদের মধ্যে রয়েছেন৷ Forbes' China Celebrity 100 list-এ তাঁর নাম একাধিকবার দেখা গেছে। তিনি চীনে "ফেয়ারি সিস্টার" হিসেবে বিখ্যাত৷

১৭) লিসা : লালিসা মনোবল, লিসা নামেই সবচেয়ে বেশি পরিচিত। তিনি দক্ষিণ কোরিয়ার থাই র‌্যাপার, গায়িকা এবং নৃত্যশিল্পী। ২০২১-এর সেপ্টেম্বরে তাঁর অ্যালবাম লালিসা-র মাধ্যমে তিনি সোলো ডেবিউ করেছেন।

১৬) মেলানিয়া ট্রাম্প : প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প-এর স্ত্রী মেলানিয়া ট্রাম্প ২০১৭-২০২১ সাল পর্যন্ত আমেরিকার ফার্স্ট লেডি হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ ২০২১ সালের বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারীর তালিকায় তিনি ১৬তম স্থানে রয়েছেন৷

১৫) গ্রেটা থানবার্গ : গ্রেটা থানবার্গ একজন environmental activist, যিনি জলবায়ু পরিবর্তন মোকাবিলার জন্য বিশ্ব বিখ্যাত। বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারীর তালিকায় রয়েছেন এই সুইডিশ অ্যাক্টিভিস্ট।

১৪) সুধা মূর্তি : ইনফোসিস ফাউন্ডেশনের চেয়ারপার্সন হলেন সুধা মূর্তি, যিনি ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা এন.আর. নারায়ণ মূর্তি-কে বিয়ে করেছেন।

১৩) ঐশ্বরিয়া রাই বচ্চন : মিস ওয়ার্ল্ড ২০১৯-এর বিজয়ী ঐশ্বরিয়া রাই বচ্চন একজন ভারতীয় অভিনেত্রী ও মডেল। ঐশ্বরিয়া হিন্দি এবং তামিল অভিনেত্রী হিসেবে বিশ্ব বিখ্যাত৷

১২) হিলারি ক্লিনটন : হিলারি ক্লিনটন হলেন আমেরিকান কূটনীতিক, রাজনীতিবিদ, আইনজীবী এবং লেখক, যিনি ২০০৯-২০১৩ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ৬৭তম সেক্রেটারি অফ স্টেট হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ তিনি ২০২১ সালের বিশ্বের ১২তম সবচেয়ে প্রশংসনীয় মহিলা৷

১১) কমলা হ্যারিস : কমলা হ্যারিস হলেন আমেরিকান রাজনীতিবিদ, যিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৯তম ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

১০) প্রিয়াঙ্কা চোপড়া : প্রিয়াঙ্কা চোপড়া একজন ভারতীয় অভিনেত্রী, মডেল, চলচ্চিত্র প্রযোজক এবং গায়িকা, যিনি ২০০০ সালে মিস ওয়ার্ল্ড খেতাব পান। বিশ্বের সবচেয়ে প্রশংসনীয় মহিলাদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া অন্যতম।

৯) মালালা ইউসুফজাই : তিনি মালালা নামেই গোটা বিশ্বে পরিচিত। মালালা ইউসুফজাই একজন পাকিস্তানি অ্যাক্টিভিস্ট এবং বিশ্বের সর্বকনিষ্ঠ নোবেল পুরস্কার বিজয়ী, যিনি নারী শিক্ষা এবং নারী অধিকারের ওপর আন্দোলনের জন্য পরিচিত। তিনি বিশ্বের সর্বাধিক প্রশংসিত মহিলাদের মধ্যে একজন।

৮) অ্যাঞ্জেলা মার্কেল : অ্যাঞ্জেলা মার্কেল হলেন একজন জার্মান রাজনীতিবিদ এবং বিজ্ঞানী, যিনি ২০০৫-২০২১ সাল পর্যন্ত জার্মানির প্রথম মহিলা চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ ২০০২-২০০৫ সাল পর্যন্ত তিনি বিরোধী দলের নেতা হিসেবেও দায়িত্ব পালন করেছেন৷

৭) টেলর সুইফ্ট : টেলর সুইফ্ট একজন আমেরিকান গায়িকা এবং গীতিকার। তিনিও ২০২১ সালের বিশ্বের টপ ১০ সর্বাধিক প্রশংসনীয় নারীদের মধ্যে রয়েছেন।

৬) এমা ওয়াটসন : এমা ওয়াটসন একজন ইংরেজ অভিনেত্রী এবং অ্যাক্টিভিস্ট। তিনি অভিনয়ের পাশাপাশি, নারী অধিকারের ওপর কাজের জন্যও স্বীকৃতি অর্জন করেছেন।

৫) স্কার্লেট জোহ্যানসন : স্কার্লেট জোহ্যানসন বিশ্বের highest-paid অভিনেত্রীদের মধ্যে অন্যতম। ২০১৮ ও ২০১৯ সালে বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী অভিনেত্রী ছিলেন।

৪) Oprah Winfrey : তিনি একজন আমেরিকান টক শো হোস্ট, টেলিভিশন প্রযোজক, অভিনেত্রী, লেখিকা এবং সমাজসেবী৷ তিনি তাঁর টক শো, দ্য অপরাহ উইনফ্রে শো-এর জন্য সর্বাধিক পরিচিত।

৩) রানী এলিজাবেথ : দ্বিতীয় এলিজাবেথ হলেন ইউনাইটেড কিংডম এবং অন্যান্য ১৪টি কমনওয়েলথ রাজ্যের রানী। ২০২১ সালের বিশ্বের সর্বাধিক প্রশংসনীয় নারীদের মধ্যে এলিজাবেথ রয়েছেন তৃতীয় স্থানে।

২) অ্যাঞ্জেলিনা জোলি : অ্যাঞ্জেলিনা জোলি একজন আমেরিকান অভিনেত্রী এবং চলচ্চিত্র নির্মাতা। হলিউডের সর্বোচ্চ বেতনভোগী অভিনেত্রীদের মধ্যে অ্যাঞ্জেলিনা জোলি অন্যতম। ২০২১ সালে বিশ্বের সর্বাধিক প্রশংসনীয় নারীদের মধ্যে অ্যাঞ্জেলিনা রয়েছেন দ্বিতীয় স্থানে।

১) মিশেল ওবামা : ২০২১ সালের বিশ্বের সবচেয়ে প্রশংসনীয় মহিলা হলেন মিশেল ওবামা, যিনি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা-র স্ত্রী। মিশেল ওবামা হলেন একজন আমেরিকান অ্যাটর্নি এবং লেখিকা। ২০০৯-২০১৭ সাল পর্যন্ত তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি ছিলেন৷ মিশেল ওবামা হলেন প্রথম আফ্রিকান-আমেরিকান মহিলা, যিনি আমেরিকার ফার্স্ট লেডি ছিলেন৷

English summary

Year Ender 2021: List of Most Admired Women 2021; Here is the List in Bengali

Most Admired Person in World 2021 List : Complete list of Most Admired Men and Women 2021. Check rankings of PM Modi, Sachin Tendulkar, Amitabh Bachchan, Virat Kohli, Priyanka Chopra, Shahrukh Khan, Aishwarya Rai Bachchan, and Sudha Murty. Take a look.
X