For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এ বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন ও নরেন্দ্র মোদি, শীর্ষে কে আছেন? জেনে নিন

|

ব্রিটিশ মার্কেট রিসার্চ কম্পানি YouGov, ২০২১ সালের জন্য বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষ ও মহিলাদের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় অনেক ভারতীয় সেলিব্রিটিও জায়গা করে নিয়েছেন। গতবারের মতো এবারও তালিকার শীর্ষে রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রয়েছেন অষ্টম স্থানে। এই তালিকার সেরা দশে এক বছর পর ফিরে এসেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সর্বাধিক প্রশংসিত পুরুষদের তালিকায়, টপ ২০-এর মধ্যে পাঁচজন ভারতীয় জায়গা করে নিয়েছেন। আসুন জেনে নেওয়া যাক তাঁদের সম্পর্কে।

২০) জো বাইডেন : বিশ্বের ২০তম সর্বাধিক প্রশংসিত ব্যক্তি হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেন। তিনি হলেন আমেরিকার ৪৬তম রাষ্ট্রপতি। বারাক ওবামার সময়কালে ২০০৯-২০১৭ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৭তম ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন জো বাইডেন।

১৯) অ্যান্ডি লাও : হংকং-এর অভিনেতা, গায়ক, গীতিকার এবং চলচ্চিত্র প্রযোজক অ্যান্ডি লাও ২০২১ সালে বিশ্বের ১৯তম সর্বাধিক প্রশংসিত ব্যক্তি হিসেবে তালিকায় স্থান পেয়েছেন। তিনি এখনও পর্যন্ত ১৬০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন এবং গানের জগতেও তিনি সমানভাবে দাপিয়ে বেড়াচ্ছেন।

১৮) বিরাট কোহলি : ইন্ডিয়ান ক্রিকেট টিমের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি, যিনি টেস্ট সিরিজে ভারতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দেন। সম্প্রতি বিরাট কোহলির পরিবর্তে রোহিত শর্মাকে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেন হিসেবে নিযুক্ত করা হয়েছে। সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন হলেন বিরাট কোহলি।

১৭) ইমরান খান : পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান প্রধানমন্ত্রী, ইমরান খান ২০২১ সালে বিশ্বের টপ ২০ সর্বাধিক প্রশংসিত ব্যক্তিদের তালিকায় রয়েছেন৷ তিনি একজন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়েছেন। তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর চেয়ারপার্সন হলেন ইমরান খান৷

১৬) পোপ ফ্রান্সিস : ক্যাথলিক চার্চের প্রধান হলেন পোপ ফ্রান্সিস, যিনি ২০১৩ সালে নির্বাচিত হন। তিনিই প্রথম পোপ যিনি সোসাইটি অফ Jesus-এর সদস্য। রোমের বিশপ হিসেবে তিনি বিশ্বব্যাপী ক্যাথলিক চার্চ এবং সার্বভৌম ভ্যাটিকান সিটি উভয়েরই প্রধান। ফ্রান্সিস প্রথম জিসুইট পোপ, আমেরিকা অঞ্চলের প্রথম, দক্ষিণ গোলার্ধের প্রথম, এবং তৃতীয় গ্রেগরি-এর পরে ইউরোপের বাইরে থেকে প্রথম পোপ।

১৫) অমিতাভ বচ্চন : ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে প্রভাবশালী অভিনেতাদের মধ্যে একজন অমিতাভ বচ্চন। বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় তিনি ১৫তম স্থানে রয়েছেন।

১৪) শাহরুখ খান : ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান-ও এই তালিকায় আছেন। তিনি একজন ভারতীয় অভিনেতার পাশাপাশি, প্রযোজক এবং টিভি পার্সোনালিটি। শাহরুখ তাঁর রোমান্টিক চলচ্চিত্রের জন্য বিশ্বব্যাপী বিখ্যাত।

১৩) ডোনাল্ড ট্রাম্প : একজন আমেরিকান রাজনীতিবিদ এবং ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প, যিনি ২০১৭-২০২১ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ তাঁর পরেই রাষ্ট্রপতি হন জো বাইডেন৷

১২) শচীন টেন্ডুলকর : ক্রিকেটের ঈশ্বর হিসেবে পরিচিত, শচীন রমেশ টেন্ডুলকর হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। একসময় তিনি ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

১১) ওয়ারেন বাফেট : ওয়ারেন এডওয়ার্ড বাফেট হলেন একজন আমেরিকান ব্যবসায়ী, ইনভেস্টর এবং ফিল্যানথ্রোপিস্ট, যিনি Berkshire Hathaway-এর বর্তমান চেয়ারপারসন এবং সিইও। ২০২১ সালের বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় ১১তম ব্যক্তি তিনি।

১০) জ্যাক মা : চীনা ব্যবসায়ী, ইনভেস্টর এবং ফিল্যানথ্রোপিস্ট, জ্যাক মা ইউন হলেন আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন এক্সিকিউটিভ চেয়ারপারসন। তিনি বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় ১০তম স্থানে রয়েছেন।

৯) ভ্লাদিমির পুতিন : রাশিয়ার বর্তমান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন, ২০১২ সাল থেকে এই পদে রয়েছেন। এর আগে ১৯৯৯-২০০৮ পর্যন্ত তিনি এই পদে অধিষ্ঠিত ছিলেন। রাশিয়ান রাজনীতিবিদ এবং প্রাক্তন ইনটেলিজেন্স অফিসার ২০২১ সালের সবচেয়ে প্রশংসনীয় পুরুষদের মধ্যে রয়েছেন।

৮) নরেন্দ্র মোদি : ভারতের ১৪তম এবং বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ২০১৪ সাল থেকে তিনি এই দায়িত্ব পালন করে আসছেন। ২০০১-২০১৪ সাল পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ভারতীয় জনতা পার্টি এবং এর ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স-এর সদস্য তিনি।

৭) লিওনেল মেসি : লিওনেল মেসি, যিনি লিও মেসি নামেই বিশ্ব বিখ্যাত। তিনি একজন আর্জেন্টিনার ফুটবলার, আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক এবং লিগ ১ ক্লাব প্যারিস সেন্ট-জার্মেইন এর জন্য একজন ফরোয়ার্ড হিসেবে খেলেন।

৬) ইলন মাস্ক : SpaceX-র সিইও এবং চিফ ইঞ্জিনিয়ার; early-stage investor, টেসলা-র সিইও এবং প্রোডাক্ট আর্কিটেক্ট; দ্য বোরিং কোম্পানির প্রতিষ্ঠাতা; এবং Neuralink এবং OpenAI-এর সহ-প্রতিষ্ঠাতা, Elon Reeve Musk ২০২১ সালের সবচেয়ে প্রশংসনীয় পুরুষদের তালিকায় ৬ নম্বর স্থানে জায়গা করে নিয়েছেন।

৫) জ্যাকি চ্যান : হংকং-এর অভিনেতা, মার্শাল আর্টিস্ট, পরিচালক এবং স্টান্টম্যান জ্যাকি চ্যান, যিনি তাঁর স্ল্যাপস্টিক অ্যাক্রোবেটিক ফাইটিং স্টাইলের জন্য বিশ্ব বিখ্যাত। ২০২১-এর সবচেয়ে প্রশংসনীয় পুরুষদের মধ্যে সেরা পাঁচে রয়েছেন।

৪) ক্রিশ্চিয়ানো রোনাল্ডো : ২০২১ সালের সবচেয়ে প্রশংসনীয় পুরুষদের তালিকার চতুর্থ স্থানটি দখল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি হলেন পর্তুগিজ ফুটবলার। পর্তুগাল জাতীয় দলের অধিনায়ক এবং প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড-এর হয়ে একজন ফরোয়ার্ড হিসেবে খেলেন।

৩) শি জিনপিং : ২০১৩ সাল থেকে গণপ্রজাতন্ত্রী চীনের রাষ্ট্রপতির পদে রয়েছেন শি জিনপিং। তিনি এর আগে চীনা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ছিলেন এবং ২০১২ সাল থেকে কেন্দ্রীয় সামরিক কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

২) বিল গেটস : বিল গেটস হলেন একজন আমেরিকান ব্যবসায়ী, সফ্টওয়্যার ডেভেলপার, ইনভেস্টর, লেখক এবং ফিল্যানথ্রোপিস্ট। তিনি তাঁর বন্ধু পল অ্যালেন-এর সঙ্গে মাইক্রোসফ্ট-এর প্রতিষ্ঠা করেছিলেন।

১) বারাক ওবামা : এই তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন বারাক ওবামা, যিনি ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৪তম রাষ্ট্রপতি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম আফ্রিকান-আমেরিকান রাষ্ট্রপতি। তাঁর পরেই ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি হন।

English summary

Year Ender 2021: List of Most Admired Men 2021; Here is the List in Bengali

Most Admired Person in World 2021 List : Complete list of Most Admired Men and Women 2021. Check rankings of PM Modi, Sachin Tendulkar, Amitabh Bachchan, Virat Kohli, Priyanka Chopra, Shahrukh Khan, Aishwarya Rai Bachchan, and Sudha Murty. Take a look.
X