ছবির মধ্যেই লুকিয়ে আছেন আপনি!

Posted By:
Subscribe to Boldsky

আমরা অনেকেই জানি না আমাদের মধ্যে কী কী গুণ রয়েছে। সবাই ভাবি মাসের শেষে মাইনে আসবে, এমন কাজ ঠিক করে করার ক্ষমতা থাকাই একমাত্র গুণ। তেমনটা একেবারেই নয় বন্ধুরা। যদি তাই হত তাহলে চাকরি ছেড়ে আনুপম রায় এত জনপ্রিয় গায়ক হতে পারতেন না, আর চেতন ভগতের কথা তো ছেড়েই দিলাম। তাই নিজের অন্দরে একটু উুঁকি মারুন। খোজ লাগান সেই ক্ষমতার যাকে সযত্নে এখনও গুছিয়ে রেখেছেন।

খোঁজ লাগাতে তো হবেই। কিন্তু লাখ টাকার প্রশ্ন হল কীভাবে? এক্ষেত্রে এই প্রবন্ধটি আপনাকে দারুনভাবে সাহায্য করতে পারে। আসলে লেখা মানে তো শুধু পাঠকদের সামনে তথ্যের পরিবেশন নয়, তাদের সুখ দুঃখে পাশে দাঁড়ানোও তো লেখকের একটা কর্তব্য়। তাই তো এই লেখার মাধ্যমে এমন সহজ কিছু পদ্ধতি আপনাদের সামনে রাখতে চলেছি, যেগুলিকে কাজে লাগালে আপনি খুব সহজেই সেই লুকিয়ে থাকা মানুষটাকে চিনে যেতে পারবেন।

এই প্রবন্ধে চারটি ছবি দেওয়া রয়েছে। সেই ছবিটিগুলির মধ্যে যে কোনও একটি ছবি বেছে নিন। তারপর সেই ছবির অর্থটা জেনে নিন। এইভাবেই বুঝে যাবেন আপনার ভিতরে কী ধরনের ক্ষমতা লুকিয়ে রয়েছে। তাহলে আর অপেক্ষা কেন, ঝটপট বেছে ফেলুন, আর জেনে নিজেকে। তা মশাই কোন ছবিটা বাছলেন?

ছবি ১:

ছবি ১:

যারা এই ছবিটি বেছেছেন তারা জেনে রাখুন আপনি খুবই স্পেশাল। কেন এমনটা বলছি তাই ভাবছেন তো? ছবিটা একবার দেখুন। চাঁদ রয়েছে ডান দিকে, আর সমুদ্র একেবারে শান্ত। তার মানে হল আপনি স্বপ্ন দেখতে খুব ভালবাসেন। শুধু তাই নয়, আপনি বড় বড় স্বপ্ন দেখেন। বুঝলেন না তো! ধরুন আপনি কাজ করছেন সাংবাদিকের। কিন্তু ভবছেন একদিন দেশের প্রধানমন্ত্রী হতে পারবেন। এমন স্বপ্ন দেখেন আপনি। তবে আপনার সবথেকে বড় গুণ হল, আপনি শুধু স্বপ্ন দেখেন না। কীভাবে সেই স্বপ্নকে পূরণ করা যায় সেই নিয়েও সব সময় ভাবতে থাকেন। তাই তো বলি, স্বপ্ন দেখা বন্ধ করবেন না। কারণ স্বপ্নই হল আপনার চালিকা শক্তি। প্রসঙ্গত, আপনি যাদেরকে ভালবাসেন সহজ তাদের ছাড়তে চান না। তাই আপনার সঙ্গে আপনার প্রেমিকা এবং বন্ধুদের সম্পর্কে যে সহজে ছিন্ন হবে না, সে কথা হলফ করে বলতে পারি।

ছবি ২:

ছবি ২:

লক্ষ করে দেখা গেছে ১০ জনের মধ্যে প্রায় ৩ জনই এই ছবিটা বেছেছেন। কেন এমনটা হল, তা যদিও জানা নেই। তবে ছবিটি যা বলছে তা হল, এমন মানুষরা খুব স্ট্রং পার্সোনালিটির হন। তবে বেশিরভাগ সিদ্ধান্তই নেন আবেগের দ্বারা নিয়ন্ত্রিত হয়ে। এরা সৎ হন এবং মনের দিক থেকে এদের কোনও বিকল্প হয় না বললেই চলে। কিন্তু একটাই সমস্যা। এমন মানুষদের বিশ্বাস করলে বেশিরভাগ ক্ষেত্রেই ঠোকতে হয়।

ছবি ৩:

ছবি ৩:

ব্যোমকেশ বক্সি আর ফেলুদাকে নিশ্চয় চেনেন। এমন মানুষেরাই সাধারণত এই ছবিটি বেছে থাকবেন। কারণ যারাই এই ছবিটি বেছেছেন তারা জানবেন, বুদ্ধির দিক থেকে আপনাদের কেউ কোনওদিন হারাতে পারবে না। শুধু তাই নয়, সিক্স সেন্স প্রখর হওয়ার কারণে আসন্ন বিপদ থেকেও সময় বেঁচে যাবেন। এক কথায় আপনাদের ব্রেন পাওয়ার সাধারণের থেকে বেশি। তাই এই শক্তিকে নষ্ট না করে কীভাবে কাজে লাগানো যায় তাই নিয়ে ভাবতে শুরু করে দিন। দেখবেন উপকার পাবেন।

ছবি ৪:

ছবি ৪:

যতজন এখনও পর্যন্ত নিজেকে চেনার চেষ্টা করেছেন, তাদের মধ্যে প্রায় ৩৫ শতাংশই এই ছবিটি বেছেছেন। আপনিও যদি তাদের একজন হন, তাহলে জেনে রাখুন স্থিরতা এবং ধৈর্য হল আপনার প্রধান দুই শক্তি। আর একদিন দেখবেন এই শক্তিবলেই আপনি পৃথিবী জয় করছেন। কারণ জানবেন সঠিক সিদ্ধান্তই জয়ের রাস্তা প্রশস্থ করে। আর একজন শান্ত মানুষই তো সঠিক সিদ্ধান্ত নিতে পারেন। কি তাই না?

Read more about: জীবন
English summary
A personality test can enlighten us on our hidden strengths. It can make us understand those little things that we have been ignoring about ourself.
Please Wait while comments are loading...