For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস : সেক্স এবং মাস্টারবেশন সম্পর্কে আয়ারল্যান্ডের নতুন নির্দেশিকা, দেখে নিন সেই সম্পর্কে

|

বর্তমানে গোটা বিশ্ব করোনা ভাইরাস মহামারী সমস্যায় আতঙ্কিত। প্রতিটি দেশ তার নাগরিকদের সুরক্ষার জন্য বিভিন্ন নির্দেশিকা জারি করছে। সামাজিক দূরত্ব থেকে শুরু করে লকডাউন এবং কারফিউ পর্যন্ত জারি হয়ে গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি তার আশেপাশের লোকেদের মধ্যেও এই সংক্রমণ ছড়াতে পারে।

অনেক দেশেই মানুষের জীবনযাত্রার পাশাপাশি অর্থনীতিও মুখ থুবড়ে পড়েছে। করোনা ভাইরাস প্রতিরোধের সর্বোত্তম উপায় হিসেবে বলা হয়েছে, নিজেকে গৃহবন্দী রাখতে এবং সুরক্ষিত থাকতে। করোনা মহামারীর সময় একটি দেশ তাদের জনগণের সুরক্ষার জন্য যৌনতা এবং মাস্টারবেশন সম্পর্কিত নির্দেশিকা জারি করেছে। এ নিয়ে কী ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে আসুন তা জেনে নেওয়া যাক।

আয়ারল্যান্ড নির্দেশিকা জারি করেছে

আয়ারল্যান্ড নির্দেশিকা জারি করেছে

প্রতিটি দেশ নিজস্ব উপায়ে করোনা হাত থেকে দেশের মানুষকে বাঁচানোর চেষ্টা করছে। এই মারাত্মক ভাইরাস সংক্রমণের ফলে যতদিন যাচ্ছে সারা বিশ্বে ততই মৃত্যুর সংখ্যা বাড়ছে। এর মধ্যেই, আয়ারল্যান্ড সরকার তার দেশের মানুষের জন্য যৌনতা এবং মাস্টারবেশন সম্পর্কিত নির্দেশিকা জারি করেছে যাতে তারা সুরক্ষিত থেকে এই আনন্দ উপভোগ করতে পারে।

গাইডলাইনে এই বিষয়গুলি উল্লেখ করা হয়েছে

গাইডলাইনে এই বিষয়গুলি উল্লেখ করা হয়েছে

এটিতে বলা হয়েছে যে, কেবল তখনই শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়া দরকার যখন তারা তাদের সঙ্গীর মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখতে পাবে না। বাইরে কাউকে চুম্বন করবেন না। শারীরিক সম্পর্ক গড়ার সময় পরিচ্ছন্নতার দিকেও সচেতন থাকুন।

নির্দেশিকাতে সেফ সেক্সের এই বিকল্পগুলি দেওয়া আছে

নির্দেশিকাতে সেফ সেক্সের এই বিকল্পগুলি দেওয়া আছে

আয়ারল্যান্ডে জারি করা নির্দেশাবলীতে শারীরিক সম্পর্ক স্থাপনের থেকে বিরত থাকতে বলা হয়েছে, পরিবর্তে আপনি অনলাইন বা লাইভ সেক্স উপভোগ করতে পারেন। মানুষকে ভিডিয়ো ডেট, সেক্স চ্যাটের মতো বিকল্পগুলি বেছে নিতে বলা হয়েছে।

গাইডলাইন অনুসারে, আপনি যদি মাস্টারবেশন করার সময় আপনার হাত / সেক্স টয় ভালভাবে পরিষ্কার করে ব্যবহার করেন, তাহলে করোনা সংক্রমণ দেখা দেবে না। তবে, মাস্টারবেশন করার আগে এবং পরে আপনার হাত জল এবং সাবান দিয়ে ধুয়ে ফেলতে ভুলবেন না।

English summary

Corona Alert : Ireland Government Advises Practising Safe Sex and Masturbation

Ireland has issued guidelines on safe sex during the coronavirus pandemic.
Story first published: Saturday, April 4, 2020, 20:28 [IST]
X