For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনলাইন ডেটিং করছেন? কথোপকথন শুরু করতে কাজে লাগান এই প্রশ্নগুলি

|

যুগের পরিবর্তনের সাথে সাথে পরিবর্তন হয়েছে ভালোলাগা, প্রেম বা বিবাহের। উন্নত প্রযুক্তির যুগে ঘটকের মাধ্যমে জীবন সঙ্গী পছন্দ করা বা চিঠির মাধ্যমে প্রেম নিবেদন করা এখন অতীত। বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বা অনলাইন ডেটিং-এর মাধ্যমে সঙ্গী নির্বাচন করা বর্তমান দিনের ট্রেডিং হয়ে দাঁড়িয়েছে। যুগের পরিবর্তনের সাথে সাথে আমরাও অনলাইন ডেটিং সংস্কৃতির সঙ্গে খাপ খাইয়ে নিয়েছি। একটিমাত্র বাটন প্রেস করেই হাজার হাজার প্রোফাইল পেয়ে যাচ্ছি চোখের সামনে। মনে ধরলেই শুরু কথোপকথন। কিন্তু কথোপকথনের শুরুটাই অনেকের কাছে কঠিন হয়ে ওঠে, কারণ অনেকেই বুঝে উঠতে পারেন না যে অপর প্রান্তের ব্যক্তির সঙ্গে কীভাবে কথা বলা শুরু করবেন বা উল্টো দিকের মানুষটি কেমন হবে এবং আপনার কথায় সে কীভাবে রিয়্যাক্ট করবে।

আপনিও যদি এই সমস্যার মুখোমুখি হয়ে থাকেন বা ভেবে উঠতে পারছেন না যে কী ধরনের প্রশ্ন দিয়ে কথা বলা শুরু করা উচিত, তবে দেখে নিন এই আর্টিকেলটি। এখানে এমন কিছু প্রশ্ন রয়েছে যা আপনাকে অনলাইনে সঙ্গীর সাথে কথা বলার ক্ষেত্রে অনেকটাই সাহায্য করতে পারবে।

Interesting Online Dating Questions

১) আপনি কি ফিল্ম দেখতে পছন্দ করেন?

আপনার অপর প্রান্তের ব্যক্তিটি সিনেমা দেখতে পছন্দ করেন কিনা তা আপনি জিজ্ঞাসা করতে পারেন। যদি তিনি সিনেমা দেখতে পছন্দ করে থাকেন তবে কী ধরনের সিনেমা দেখতে পছন্দ করেন সে সম্পর্কে জিজ্ঞাসা করুন, যেমন - বাণিজ্যিক, ডকুমেন্টরি, রোমান্টিক বা থ্রিলার। আপনারা উভয়েই একে অপরের প্রিয় সিনেমা এবং চলচ্চিত্রের অন্যান্য দিকগুলি নিয়ে আলোচনা করতে পারেন। শুধু এটিই নয়, আপনারা আপনাদের প্রিয় চলচ্চিত্র-তারকাদের সম্পর্কেও কথা বলতে পারেন।

২) সারাদিন কাটান কীভাবে?

এই প্রশ্নটি আপনি যে কাউকেই করতে পারেন। সারাদিন তিনি কী করেন তা কেবল তার ব্যক্তিত্ব সম্পর্কেই আপনাকে ধারণা দেবে না, বরং তিনি খুশি হয়ে একটি দিনে কী করতে পছন্দ করেন সে সম্পর্কে আপনাকে জানাবে। এর মাধ্যমে আপনাদের উভয়ের জীবনযাত্রার মধ্যে একই সংজ্ঞা রয়েছে কিনা তা জানতে সক্ষম হবেন।

৩) আপনার সুপ্ত প্রতিভা কোনটি?

আমাদের সকলেরই এমন কিছু সুপ্ত প্রতিভা রয়েছে যা সাধারণত আমরা কাউকে জানাই না এবং এটি সমস্ত কিছুর উর্ধ্বে গিয়ে মনকে আনন্দে ভরিয়ে তোলে। যেমন - গল্প, কবিতা লেখার ক্ষমতা, আঁকা, জোকস বানানো ইত্যাদি। যদি তিনি আপনার সঙ্গে এটি ভাগ করতে ইচ্ছুক থাকেন, তবে আপনি বুঝবেন ব্যক্তিটি উন্মুক্ত মনের এবং সে আপনাকে বিশ্বাস করে।

৪) আপনার রোল মডেল কে?

আমাদের প্রত্যেকের জীবনে একজন রোল মডেল থাকে। তিনি যে কেউ হতে পারেন, যেমন - বাবা-মা, বন্ধু, অভিনেতা-অভিনেত্রী, লেখক, সাহিত্যিক। আমরা সকলেই আমাদের রোল মডেলের কথা মাথায় রেখে নিজেদের জীবন এগিয়ে নিয়ে যাওয়ার পথে উৎসাহিত হই। তাই অনলাইনে ডেটিং করার সময় এই প্রশ্নটি অবশ্যই করতে পারেন। এতে ব্যক্তির স্বপ্ন, ইচ্ছে, লক্ষ্য এবং ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। উভয়ের কথোপকথনের মধ্যেও দৃঢ়তা তৈরি হবে।

৫) কীসে আপনি বেশি খুশি হন?

অনলাইন ডেটিংয়ের সময় এই প্রশ্নটিই আপনার পক্ষে বেশ সহায়ক হতে পারে। আপনার অপর প্রান্তের ব্যক্তিটি কোন জিনিসে খুশি হন, তা জেনে পরবর্তীকালে আপনিও সেগুলি করার মাধ্যমে একটি দৃঢ় বন্ধন গড়ে তুলতে পারেন। সম্পর্ক ধীরে ধীরে এগোলে তার পছন্দগুলিকে সঙ্গে রেখে একটি পরিকল্পনা করতে পারেন। এটি অবশ্যই একটি সম্পর্ক শুরু করার ক্ষেত্রে আপনাদের সহায়তা করবে।

৬) ছুটি কাটান কীভাবে?

এটি আরও একটি আকর্ষণীয় প্রশ্ন যা আপনি অনায়াসেই কাউকে জিজ্ঞাসা করতে পারেন। আশা করি, তিনি উত্তর দিতে বেশ খুশি হবেন। এই প্রশ্নের মাধ্যমে আপনারা একে অপরের কিছু অভিজ্ঞতা ভাগ করে নিতে পারেন। লং ড্রাইভ, খাওয়া-দাওয়া, শপিং, আউটিং এসবের প্ল্যান থাকতেই পারে ছুটিতে। তাই ভবিষ্যতে আপনার এই জাতীয় পরিকল্পনা থাকলে তাঁকেও সঙ্গে নেওয়ার কথা ভাবতে পারেন। তবে মনে রাখবেন কোনও কিছু জোর করে যেন না হয়।

৭) শনিবার রাত কীভাবে উপভোগ করেন?

রবিবার যেহেতু ছুটির দিন তাই অনেকেরই শনিবার রাতে বিভিন্ন পরিকল্পনা থাকে। কেউ কেউ বাড়িতে পার্টি করেন, নেটফ্লিক্সে ওয়েব সিরিজ, সিনেমা দেখেন এবং বন্ধুদের সঙ্গে লংড্রাইভ ও পার্টিতে যান। এই প্রশ্নের মাধ্যমে আপনি অপর ব্যক্তির ইচ্ছে, ব্যক্তিত্ব এবং স্বাধীনতা সম্পর্কে জানতে পারবেন। তিনি অ্যালকোহলিক কিনা তাও জানা যেতে পারে।

৮) লটারি জিতলে আপনি কী করবেন?

কোন ব্যক্তিকে এই প্রশ্নটি জিজ্ঞাসা করা সত্যিই একটি মজার এবং অনন্য প্রশ্ন হতে পারে। নিজেদের মধ্যে একটু কৌতুক বা মজা করার জন্য অনলাইন ডেটিং প্ল্যাটফর্মে এই প্রশ্নটি জিজ্ঞাসা করতে পারেন। এটির মাধ্যমে একটি আকর্ষণীয় কথোপকথন তৈরি হয়। মজার ছলে আপনার ধারণাগুলিও ভাগ করতে পারেন এবং কিছু ভালো মুহূর্ত কাটাতে পারেন।

উপরে উল্লিখিত এই প্রশ্নগুলি আপনার কথোপকথনটিকে আকর্ষণীয় করে তুলতে সাহায্য করবে ঠিকই, তবে কোন কিছুই জোর করে করবেন না। কারুর ইচ্ছের বিরুদ্ধে গিয়ে কিছু করবেন না। একবার তাঁর মনে জায়গা করে নিলে, কে জানে পরবর্তীতে এক কাপ কফির মাধ্যমে দেখা করার সুযোগও পেয়ে যেতে পারেন।

English summary

Interesting Online Dating Questions

We are here with some interesting questions that you can ask a girl or boy on an online dating platform.
X